রোহিত-কোহলিকে ছাড়াই ঘোষিত ভারতের টি২০ দল! নতুন ক্যাপ্টেন বাছাইয়ে চমক নির্বাচকদের

ইংল্যান্ডের টেস্ট সিরিজের জন্য নেতা নির্বাচিত হলেন রোহিত শর্মা। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি২০-তে ক্যাপ্টেন বাছা হল কেএল রাহুলকে।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে পরের মাসেই ঘরের মাঠে টি২০ সিরিজে খেলতে নামবে ভারত। তার আগে পাঁচ ম্যাচের জন্য ভারতের ফল ঘোষণা করে দিলেন নির্বাচকরা। সেই সিরিজের জন্য কেএল রাহুলকে নেতৃত্বের দায়িত্ব দেওয়া হল। বিরাট কোহলি, রোহিত শর্মা সহ একাধিক সিনিয়র তারকাকে বিশ্রাম দেওয়া হচ্ছে। প্ৰথমবারের জন্য জাতীয় দলে সুযোগ পেলেন উমরান মালিক, আর্শদীপ সিং রা। জাতীয় দলে বাদ পড়ার পরে প্রত্যাবর্তন করলেন হার্দিক পান্ডিয়াও।

এছাড়াও স্কোয়াডে না রাখাদের তালিকায় রয়েছেন দীপক চাহার, রবীন্দ্র জাদেজা, সূর্যকুমার যাদব। প্রত্যেকেরই ইনজুরি রয়েছে। সিএসকের স্কোয়াডে থাকা চাহারের পিঠে চোট রয়েছে। আইপিএলে খেলেননি তিনি। চলতি মাসের শুরুর দিকে রবীন্দ্র জাদেজা পাঁজরে চোট পেয়ে আইপিএল থেকে সরে দাঁড়িয়েছিলেন। বাঁ হাতে চোটের কারণে মুম্বই ইন্ডিয়ান্স স্কোয়াড থেকে ছিটকে গিয়েছিলেন সূর্যকুমার যাদবও।

আরও পড়ুন: IPL-এ দুরন্ত খেলেও জাতীয় দলে ফের বাদ ঋদ্ধি! ভারতের টেস্ট দলে চমকের পর চমক

ঘরের মাঠে শ্রীলঙ্কা সিরিজে খেলা দল থেকে বাদ পড়েছেন সঞ্জু স্যামসন এবং মহম্মদ সিরাজ। কোহলি শেষবার টি২০ সিরিজ খেলেছিলেন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে, ফেব্রুয়ারিতে। তাঁকে বিশ্রামে পাঠানো হয়েছে। টি২০ বিশ্বকাপের পরে জাতীয় টি২০ দলের ক্যাপ্টেন হিসাবে পদত্যাগ করার পরে কোহলি মাত্র দুটো টি২০ খেলেছেন।

আইপিএলে রোহিত এবং কোহলি দুজনেই একদম খারাপ ফর্মে রয়েছেন। রোহিত ১৪ ম্যাচে করেছেন মাত্র ২৬৮ রান। গড় (১৯.১৪) এবং স্ট্রাইক রেট (১২০.১৭) একদমই শোচনীয় হিটম্যানের। অন্যদিকে, কোহলির ফর্ম তথৈবচ। ১৪ ম্যাচে করেছেন মাত্র ৩০৯ রান (গড় ২৩.৭৬ এবং স্ট্রাইক রেট ১১৭.৯৩)।

এদিকে, আইপিএলে চমকপ্রদ পারফরম্যান্স করেই জাতীয় দলে প্রত্যাবর্তন করেছেন হার্দিক পান্ডিয়া এবং দীনেশ কার্তিক।

ভারতের টি২০ স্কোয়াড (দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে): কেএল রাহুল (ক্যাপ্টেন), রুতুরাজ গায়কোয়াড, ঈশান কিষান, দীপক হুডা, শ্রেয়স আইয়ার, ঋষভ পন্থ, দীনেশ কার্তিক, হার্দিক পান্ডিয়া, ভেঙ্কটেশ আইয়ার, যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, অক্ষর প্যাটেল, রবি বিশ্নোই, ভুবনেশ্বর কুমার, হর্ষল প্যাটেল, আবেশ খান, আর্শদীপ সিং, উমরান মালিক

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: India vs south africa t20 and england one off test squad announced

Next Story
কলকাতার আকাশে ভয়ঙ্কর বিপদে IPL দল! বীভৎস দুলুনিতে চরম আতঙ্ক, দেখুন শিউরে ওঠা ভিডিও