scorecardresearch

বড় খবর

নেতা নন, তবু এখনও গনগনে আগ্রাসন! প্রোটিয়াজ নেতাকে মাঠেই তুলোধোনা কোহলির, দেখুন ভিডিও

নেতৃত্বে নেই কোহলি। তবু প্যাশনে একটুকুও খামতি নেই কোহলির। পার্লে প্ৰথম ওয়ানডেতে সেটাই দেখা গেল।

নেতৃত্ব হারিয়েছেন। তবে আগ্রাসনে এতটুকুও খামতি নেই। সেই প্যাশন, সেই বন্য উদ্দামতা নিয়ে এখনও মাঠে নামবেন তিনি। পার্লে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্ৰথম ওয়ানডেতেও বোঝা গেল এই ঘটনা। নেতা থাকলেও দক্ষিণ আফ্রিকান অধিনায়ক তেম্বা বাভুমার সঙ্গে সরাসরি বাগবিতণ্ডায় জড়াতে দেখা গেল তাঁকে।

কোহলি শর্ট কভার পজিশনে ফিল্ডিং করছিলেন। ব্যাটসম্যান বাভুমা তাঁর দিকে শট খেলার পরে কোহলি সরাসরি উইকেটকিপারের দিকে বল থ্রো করে দেন। রান আউটের সামান্যতম সম্ভবনা না থাকলেও বাভুমার দিকে কোহলির সজোরে বল থ্রো ভালভাবে নেননি দক্ষিণ আফ্রিকান ক্যাপ্টেন।

কোহলির সজোরে থ্রো বাভুমাকে আঘাত না করলেও দক্ষিণ আফ্রিকানের ধারণা তাঁকে আঘাত করার উদ্দেশ্য নিয়েই বল ছুঁড়েছেন কোহলি।তারপরেই রাগে গজগজ করতে থাকেন বাভুমা। তাঁর থ্রো নিয়ে উষ্মা প্রকাশ করায় কোহলিও ছেড়ে কথা বলেননি। পাল্টা ধুয়ে দেন তাঁকেও। দুই দলের দুই তারকার সেই বাকযুদ্ধ ইতিমধ্যেই ভাইরাল সোশ্যাল মিডিয়ায়।

আরও পড়ুন: প্ৰথম ODI-তে হারের জের, বড়সড় রদবদল টিম ইন্ডিয়ায়, ফেরানো হচ্ছে তারকাকে

দক্ষিণ আফ্রিকার ইনিংসের শুরুটা মোটেই ভাল হয়নি। মাত্র ৬৮ রানের মধ্যে ৩ উইকেট হারিয়ে বসেছিল প্রোটিয়াজরা। এর পরে রাসি ভ্যান ডার ডুসেন এবং ক্যাপ্টেন বাভুমা সেঞ্চুরি করে দলকে ২৯৬-এ পৌঁছে দেন। চতুর্থ উইকেটে ২০৪ রানের পার্টনারশিপ গড়ে যান দুজনে। বাভুমাকে ১১০ রানে বুমরা ফেরালেও ডুসেন ১২৯ রান করে শেষ পর্যন্ত অপরাজিত থেকে যান।

ম্যাচের পরে দক্ষিণ আফ্রিকান অধিনায়ক এই জয়কে পারফেক্ট বলে বর্ণনা করেছেন। “৫০ ওভারে নিখুঁত ক্রিকেট খেলা বেশ কঠিন। আমরা সেটাই করেছি। এই জয় আমাদের আত্মবিশ্বাস বাড়িয়ে দেবে। আমি গোটা ইনিংস জুড়েই নড়বড়ে ছিলাম। ডুসেন মনে হচ্ছিল অন্য উইকেটে ব্যাটিং করছে। আমাদের পার্টনারশিপটাই ম্যাচে ফারাক গড়ে দিল। ওঁকে যথাসম্ভব স্ট্রাইক দেওয়ার চেষ্টা করে গিয়েছি। জ্যানসেনের অভিষেকটাও ভাল হল। নতুন বলেও ও উইকেট নিতে পারে। দ্রুত ও পরিণত হয়ে উঠছে।”

ম্যাচের সেরা হয়েছেন ভ্যান ডার ডুসেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: India vs south africa virat kohli engages in fiery exchange of words with temba bavuma watch video