বড় খবর

শচীনকে ফোন করুক কোহলি! বিরক্ত গাভাসকার মুখ খুললেন এবার সরাসরি

অফ সাইডে অহেতুক শট খেলতে গিয়ে সেঞ্চুরিয়ন টেস্টে দুই ইনিংসেই আউট হয়েছেন কোহলি। তারপরেই পরামর্শ গাভাসকারের।

বারবার অফস্ট্যাম্পের বল তাড়া করতে গিয়ে আউট হয়ে যাচ্ছেন। ভারতের ঐতিহাসিক জয়েও কোহলির বেনজির ব্যর্থতা এড়ানো যাচ্ছে না। আর কোহলির অফ ফর্ম কাটানোর দাওয়াই দিলেন এবার সুনীল গাভাসকার। বলে দিলেন, কোহলির উচিত শচীনকে ফোন করা।

গত দু বছর ধরে ভারত দেশে-বিদেশে বিজয়কেতন উড়িয়েছে। তবে ব্যাটসম্যান কোহলির পারফরম্যান্স ক্রমশ শোচনীয় থেকে শোচনীয়তর হয়েছে। এই সময়ে কোনও সেঞ্চুরিও করতে পারেননি তিনি।

আরও পড়ুন: ভারতের ঐতিহাসিক জয়ে কোনও অবদানই নেই কোহলির! ব্যাটিং-অঙ্কে লজ্জা পাবে যে কেউ

সেঞ্চুরিয়ন টেস্টের পরেই তাই সানির পরামর্শ, “নতুন বছরের শুভেচ্ছা জানানোর জন্য কোহলি শচীনকে ফোন করুক। আর সেই আলাপের সময়েই কোহলি জেনে নিতে পারে কীভাবে শচীন ২০০৩/০৪ সিজনে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে অফ ফর্ম কাটানোর জন্য অফ সাইডে শট খেলাই ছেড়ে দিয়েছিল। সেই সময় শচীন অফ স্ট্যাম্পের বল তাড়া করতে গিয়ে কভারে, উইকেটের পিছনে ক্যাচ তুলে আউট হয়েছিল। সেই সিরিজের চতুর্থ টেস্টে শচীন সিডনিতে ঠিক-ই করে নেয়, কভারে শট খেলবে না।”

“ও স্রেফ মিড অফ, স্ট্রেট আর অন সাইডে শট খেলছিল। এতে কী হল? সিডনিতে ওঁর নামের পাশে প্ৰথম ইনিংসে ২৪১ নটআউট এবং দ্বিতীয় ইনিংসে ৬০ নটআউট। কোহলি শচীনকে নতুন বছরের শুভেচ্ছা জানাতে গিয়ে এই প্ল্যান মাথায় বসিয়ে নিক।”

আরও পড়ুন: আর কতদিন অফফর্ম চলবে! কোহলিকে বাদ দেওয়ার দাবিও এবার উঠে গেল

“কোহলির ব্যাটিংয়ে লক্ষ্য করলে দেখা যাবে, সেরকম কোনও ভুল হচ্ছে না। গোটা ইনিংসের হয়ত প্ৰথম ভুল করছে, তাতেই আউট হয়ে প্যাভিলিয়নে ফিরতে হচ্ছে। সেঞ্চুরিয়নে দুই ইনিংসেই ও ব্যাটের মিডল দিয়ে খেলছিল। তবে দুবার-ই প্ৰথম ভুলে আউট হতে হল। ভাগ্যই সঙ্গে নেই ওঁর। অনেকে হয়ত বলতে পারে, কিছু ডেলিভারি ওঁর লিভ করা উচিত। তবে প্রত্যেক ব্যাটসম্যানই ভুল করে। এর মধ্যে অনেকেই জীবন পায়। তবে কোহলি প্ৰথম ভুলেই আউট হয়ে যাচ্ছে অধিকাংশ সময়। ২০২২ যেন ভাগ্য ওঁর সঙ্গে থাকে, এমন প্রার্থনা করছি। তারপরে রান, সেঞ্চুরি সব-ই আসবে নিয়ম মেনে।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: India vs south africa virat kohli should call sachin tendulkar to learn how to curb off side shot says sunil gavaskar

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com