India vs West Indies, 2nd T20 Highlights: রোহিত আর বৃষ্টির দাপটে সিরিজ ভারতের

India vs West Indies 2nd T20 Highlights: এক ম্য়াচ বাকি থাকতেই তিন ম্য়াচের টি-২০ সিরিজ ২-০ ছিনিয়ে নিল বিরাট কোহলির টিম ইন্ডিয়া। রবিবার ফ্লোরিডায় ডাকওয়ার্থ-লুইস নিয়ম মেনে ভারতকে ২২ রানে জয়ী ঘোষণা করা হয়।

By: Aug 5, 2019, 12:22:25 AM

IND vs WI 2nd T20I Highlights:: এক ম্য়াচ বাকি থাকতেই তিন ম্য়াচের টি-২০ সিরিজ ২-০ ছিনিয়ে নিল বিরাট কোহলির টিম ইন্ডিয়া। রবিবার ফ্লোরিডায় ডাকওয়ার্থ-লুইস নিয়ম মেনে ভারতকে ২২ রানে জয়ী ঘোষণা করা হয়। ম্য়াচের সঙ্গেই সিরিজও চলে আসে ভারতের পকেটে।

এদিন টস জিতে প্রথমে ব্য়াট করে ১৬৭ রান তুলেছিল ভারত! ব্য়াট করতে নেমে রোহিত শর্মা আর শিখর ধাওয়ান শুরুটা ভালই করেছিলেন। কিন্তু রোহিতকে রেখে ফিরে গিয়েছিলেন ধাওয়ান। ৬ বলে ২৩ রানের ইনিংস খেলে বোল্ড হয়ে গেলেন তিনি। কোহলিকে সঙ্গে নিয়ে রোহিত নিজের ফিফটি করে দলের রান ১০০ পার করান। রোহিত ফেরার পর পন্থ এলেন আর গেলেন। ফের একবার ফ্লপ হলেন তিনি। কোহলিও এরপর আউট ২৩ বলে ২৮ রান করে। শেষের দিকে ক্রুনাল পাণ্ডিয়ার ১৩ বলে ২০ রানে ক্য়ামিও ইনিংসে ভারত নির্ধারিত ওভারে ১৬৭ তোলে।

১৬৭ রান তাড়া করতে নেমে ওয়েস্ট ইন্ডিজ চার ওভারের মধ্য়েই দুই ওপেনারকে হারিয়ে ফেলল। এভিন লুইসকে ফেরালেন ভুবনেশ্বর। নারিনকে ডাগ আউটের রাস্তা দেখালেন ওয়াশিংটন সুন্দর। রোভম্য়ান পাওয়েল আর নিকোলাস পুরান চেষ্টা করছেন প্রাথমিক ধাক্কা সামাল দিয়ে দলকে জয়ের মঞ্চ করে দিতে। পাওয়েল দেখতে দেখতে ফিফটি করে ফেলেন ঠিকই। কিন্তু তাঁকে আর পুরানকে ফিরিয়ে ভারতের জয়ের রাস্তা প্রশস্ত করেছিলেন পাণ্ডিয়া। এরপর খারাপ আবহাওয়ায় ফ্লোরিডায় ম্য়াচ স্থগিত হয়ে যায়। ১৫.৩ ওভারে উইন্ডিজ ৪ উইকেট হারিয়ে ৯৮ রান তুলেছিল। তাদের ২৭ বলে ৭০ রান প্রয়োজন ছিল। ডিএলএস নিয়মে পার স্কোর ছিল ১২০। কিন্তু সেই রান করতে না-পারায় তাদের হারতে হয়।

India vs West Indies Highlights: IND vs WI Full Scorecard Live Updates

 

Live Blog

India vs West Indies Live: IND vs WI Full Scorecard Live Updates

00:14 (IST)05 Aug 19
খেলা শেষ

ম্য়াচ ও সিরিজ ভারতের, বৃষ্টিবিঘ্নিত ম্য়াচে ২২ রানে জিতল ভারত। ডাকওয়ার্থ-লুইস নিয়মে ওয়েস্ট ইন্ডিজের পার স্কোর ১২০ প্রয়োজন ছিল। সেখানে তারে ৯৮ রানে থেমেছিল। ফলে ভারতকে জয়ী ঘোষণা করা হল এই সিরিজের। এক ম্য়াচ বাকি থাকতেই জিতল কোহলি অ্যান্ড কোং।

23:14 (IST)04 Aug 19
খারাপ আবহাওয়ায় আপাতত ফ্লোরিডায় স্থগিত ম্য়াচ।

খারাপ আবহাওয়ায় আপাতত ফ্লোরিডায় স্থগিত ম্য়াচ। ১৫.৩ ওভারে উইন্ডিজ ৪ উইকেট হারিয়ে ৯৮ রান তুলল। তাদের ২৭ বলে ৭০ রান প্রয়োজন। ডিএলএস নিয়মে পার স্কোর ১২০। সেক্ষেত্রে খেলা যদি আর না হয়, ম্য়াচ জিতে সিরিজ পকেটে পুরবে ভারত।

23:01 (IST)04 Aug 19
ফিফটি করে ফিরলেন পাওয়েল, আউট পুরানও

৩০ বলে ঝকঝকে ফিফটি পাওয়েলের। কেরিয়ারের দ্বিতীয় আন্তর্জাতিক টি-২০ শতরানের স্বাদ পেলেন তিনি। কিন্তু তাঁকে আর পুরানকে ফিরিয়ে ভারতের জয়ের রাস্তা প্রশস্ত করলেন ক্রুনাল পাণ্ডিয়া। ১৪ ওভারে ওয়েস্ট ইন্ডিজ ৪ উইকেট হারিয়ে ৮৯ রান তুলল। ৩৬ বলে প্রয়োজন ৭৯ রান।

22:38 (IST)04 Aug 19
১০ ওভারের খেলা শেষ

১০ ওভারে ৬২ রান তুলল ওয়েস্ট ইন্ডিজ। বাকি ১০ ওভারে আর ১০৬ রান প্রয়োজন। আর কোনও উইকেট হারায়নি তারা। কোহলির বোলাররা চাইছেন পুরান-পাওয়েলের জুটিটা ভেঙে ক্য়ারিবিয়ান শিবিরে বড় ধাক্কা দিতে। 

22:24 (IST)04 Aug 19
পাওয়েল-পুরান ড্য়ামেজ কন্ট্রোলের কাজে

জোড়া উইকেট হারিয়ে শুরুতেই ব্য়াকফুটে উইন্ডিজ। রোভম্য়ান পাওয়েল আর নিকোলাস পুরান চেষ্টা করছেন প্রাথমিক ধাক্কা সামাল দিতে। ৭ ওভারে উইন্ডিজ ২ উইকেট হারিয়ে ৩৬ রান তুলেছে। কায়রন পোলার্ড, হেটমায়ার ও ব্রাথওয়েটের মতো পাওয়ারহিটাররা রয়েছেন এখনও।

22:09 (IST)04 Aug 19
আবার আউট

এবার সুনীল নারিন! ১৬৭ রান তাড়া করতে নেমে ওয়েস্ট ইন্ডিজ চার ওভারের মধ্য়েই দুই ওপেনারকে হারিয়ে ফেলল। এভিন লুইসকে ফেরালেন ভুবনেশ্বর। নারিনকে ডাগ আউটের রাস্তা দেখালেন ওয়াশিংটন সুন্দর। মাত্র ৯ রান উঠল স্কোরবোর্ডে। চলে গেল জোড়া উইকেট। ম্য়াচে চালকের আসনে ভারত।

22:02 (IST)04 Aug 19
শুরুতেই আউট

এভিন লুইস আউট! ক্য়াম্পবেলের পরিবর্তে পিয়েরকে দলে নেওয়াতেই পরিস্কার হয়ে গিয়েছিল যে, সুনীল নারিন ওপেন করবেন। সেটাই হলো। এভিন লুইসের সঙ্গে রান তাড়ার খেলায় নেমেছেন তিনি। কিন্তু লুইসকে শুরুতেই ফিরিয়ে দিলেন ভুবনেশ্বর কুমার। সাত রানে এক উইকেট চলে গেল ওয়েস্ট ইন্ডিজের। ২ ওভারের খেলা শেষ

21:45 (IST)04 Aug 19
ইনিংস ব্রেক

১৬৭ রানে থামল ভারত! ক্য়ারিবিয়ানদের কাছে টার্গেট খুব একটা সহজ নয়। কিছুক্ষণ পরেই শুরু দ্বিতীয় ইনিংস। এবার বোলারদের কাঁধে গুরুদায়িত্ব। অবশ্য়ই চোখ থাকবে গতম্য়াচের সেরা নবদীপ সাইনির দিকে।

21:32 (IST)04 Aug 19
কোহলি আউট

শেলডন কটরেলের বলে ছিটকে গেল বিরাট কোহলির উইকেট! ২৩ বলে ২৮ রান করে ফিরলেন তিনি। ১৮ ওভারে চার উইকেট হারিয়ে ১৪৩ রান তুলল ভারত। হাতে আর শেষ ২ ওভার। ক্রিজে মণীশ আর ক্রুনাল পাণ্ডিয়া রয়েছেন এখন।

21:21 (IST)04 Aug 19
ব্য়াক-টু-ব্য়াক উইকেট

৫১ বলে ৬৭ রানের ইনিংস খেলে ফিরলেন রোহিত শর্মা। চারে নেমে ঋষভ পন্থ আবার ফ্লপ করলেন। গতকালও রান পাননি তিনি। এদিনও মাত্র পাঁচ বল খেলে চার রান করে আউট হলেন তিনি। ১৬ ওভারে ৩ উইকেট হারিয়ে ভারত ১৩০ রান তুলল। শেষ চার ওভারে অলআউট ঝাঁপাবেন কোহলি আর মণীশ পাণ্ডে।

21:06 (IST)04 Aug 19
১০০ পার ভারতের

রোহিতের অনবদ্য় অর্ধ-শতরান! ১০০ পেরিয়ে গেল ভারত। ১৭ তম আন্তর্জাতিক টি-২০ হাফ-সেঞ্চুরির স্বাদ পেলেন হিটম্য়ান। থামতে জানেন না রোহিত। এদিন আরও একবার সেই কথাই প্রমাণ করলেন তিনি।

20:47 (IST)04 Aug 19
ধাওয়ানকে ফিরতে হলো

আউট! ১৬ বলে ২৩ রানের ইনিংস খেলে বোল্ড হয়ে গেলেন ধাওয়ান। উইকেট নিলেন কেমো পল।  আট ওভারের খেলা শেষ। ভারত এক উইকেট হারিয়ে ৬৮ রান তুলল। ক্রিজে এলেন ক্য়াপ্টেন কোহলি। রোহিত-কোহলির ব্য়াটে ভারত এবার একটা পার্টনারশিপ চাইবে

20:24 (IST)04 Aug 19
দুরন্ত শুরু ভারতের।

চার ওভার শেষে ভারত ৩৪ রান তুলে ফেলল স্কোরবোর্ডে। হিটম্য়াম রয়েছেন চেনা ছন্দে। চারটি চার এসে গিয়েছে তাঁর ব্য়াট থেকে। অন্য়দিকে ধাওয়ান একটু ধরেই খেলছেন। সময় নিচ্ছেন সেট হতে। ভারতের ওপেনিং জুটির দিকেই তাকিয়ে ফ্য়ানেরা। তাঁদের সৌজন্য়েই বড় রান প্রত্য়াশিত টিমের।

20:07 (IST)04 Aug 19
রোহিত-শিখরে ভারতের শুরু

সেই চেনা ওপেনিং জুটি।  রোহিত শর্মা আর শিখর ধাওয়নের ব্য়াটে ভারতের ইনিংস শুরু হলো। ওশেন থমাসের প্রথম ওভারেই চলে এল ৭ রান। গত ম্য়াচে ধাওয়ান রান করতে পারেননি। আজ তাঁর লক্ষ্য় থাকবে বড় ইনিংস খেলার। অন্য়দিকে রোহিতও চাইবেন বিশ্বকাপের ফর্মেই নিজেকে মেলে ধরতে।

19:48 (IST)04 Aug 19
কারা খেলছেন আজ

ভারতীয় দল অপরিবর্তিত এদিন। উইন্ডিজ শিবিরে একটাই পরিবর্তন। ক্য়াম্পবেলের পরিবর্তে আজ খারি পিয়ের খেলবেন। সুনীল নারিন সম্ভবত ওপেন করবেন। কোহিল বলছেন পিচে আর কোনও আদ্রতা নেই। ফলে সময় গড়ালে পিচ স্লো হতে থাকবে। প্রথম ৬ ওভারে ভাল রান করার সুযোগ আছে বলেই মত তাঁর। আর প্রথম পাওয়ার-প্লেতেই  তাঁর দল বড় রানের মঞ্চ গড়ে নিতে চাইবে।

19:35 (IST)04 Aug 19
টস রিপোর্ট

আজ টস জিতে ব্য়াটিংয়ের সিদ্ধান্ত নিলেন বিরাট কোহলি। ব্রাথওয়েটদের বোলিংয়ের আমন্ত্রণ জানালেন তিনি। গতকালও ভারত টস জিতেছিল। কিন্তু ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন বিরাট।

19:15 (IST)04 Aug 19
ফিরে দেখা নবদীপের বোলিং

দেশের জার্সিতে অভিষেকেই চমকে দিয়েছেন নবদীপ সাইনি। ফ্লোরিডায় আগুন জ্বেলেছিলেন গতকাল। ১৭ রান খরচ করে তিন উইকেট তুলে হয়ে যান ম্য়াচের সেরা। সাইনির উইকেট আর প্রথম ম্য়াচের কিছু বাছাই করা মুহূর্তের ঝলক দেখতে ক্লিক করে নিন এই লিঙ্কে। ক্রিকেট ফ্য়ানেদের কাছে এখনই নবদীপই আগামীর বুলেট ট্রেন

বিশ্বকাপের সেমিফাইনালে নিউজিল্য়ান্ডের কাছে হেরেই বিদায় নিয়েছিল ভারত। শনিবার জয়ের রাস্তায় ফিরল কোহলি অ্যান্ড কোং। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তিন ম্য়াচের টি-২০ সিরিজের প্রথম ম্য়াচ জিতেই সিরিজে ১-০ এগিয়ে গিয়েছে টিম ইন্ডিয়া।

Web Title:

India vs west indies 2nd t20 live score

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
আজকের রাশিফল
X