অনন্য় রেকর্ডের সামনে দাঁড়িয়ে কুলদীপ, মাইলস্টোন স্পর্শ করতে প্রয়োজন চার উইকেট

India vs West Indies 3rd ODI: ২০১৭ সালে দেশের জার্সিতে অভিষেক করেই কুলদীপ নিজের একটা ছাপ রেখেছেন। সীমিত ওভারের ক্রিকেটে তিনি বিরাটের দলের অন্য়তম সেরা যোদ্ধা।

By: Mumbai  Published: August 14, 2019, 11:57:02 AM

India vs West Indies 3rd ODI: আর কয়েক ঘণ্টা পরেই ওয়েস্ট ইন্ডিজ বনাম ভারতের ম্য়াচ। চলতি তিন ম্য়াচের ওয়ানডে সিরিজের শেষ ও তৃতীয় ম্য়াচ খেলবে দুই দল। এই মুহূর্তে সিরিজে ১-০ এগিয়ে বিরাট কোহলির ভারত। বুধবার জিতলেই সিরিজ ভারতের। এদিন পোর্ট অফ স্পেনের কুইন্স পার্ক ওভালে এক অনন্য় রেকর্ডের হাতছানি কুলদীপ যাদবের সামনে।

 

ভারতের একমাত্র চায়নাম্য়ান বোলারের ঝুলিতে রয়েছে ৯৬টি ওয়ানডে উইকেট। যা তিনি ৫৩টি ম্য়াচ খেলে তুলে নিয়েছেন। কুলদীপের প্রয়োজন আর চার উইকেট। তাহলেই দ্রুততম ভারতীয় বোলার হিসাবে পঞ্চাশ ওভারের ফর্ম্য়াটে শততম উইকেট চলে আসবে তাঁর। এক সময় মনে করা হচ্ছিল কুলদীপ বিশ্বের দ্রুততম বোলার হিসেবে ওয়ানডে ক্রিকেটে ১০০ উইকেট পেতে চলেছেন।

আরও পড়ুন: India vs West Indies, 3rd ODI Preview: সিরিজ জয়ের লক্ষ্য়ে ভারত, চিন্তায় ধাওয়ানের ফর্ম

ইংল্য়ান্ডের মাটিতে অনুষ্ঠিত বিশ্বকাপে কুলদীপ সেভাবে নিজেকে মেলে ধরতে পারেননি। ৬ ম্য়াচে ৭ উইকেট আসে তাঁর। কিন্তু কুলদীপের সামনে সুযোগ রয়েছে দেশের দ্রুততম ওয়ান-ডে বোলার হয়ে উইকেটের সেঞ্চুরি করার। কুলদীপ টপকে যেতে পারেন ভারতীয় পেসার মহম্মদ শামিকে। শামি ৫৬ ম্য়াচে ১০০ উইকেট পেয়েছিলেন। কুলদীপ এর আগে ওয়ানডে ফর্ম্য়াটে একবার চার ও একবার পাঁচ উইকেট পেয়েছেন।


২০১৭ সালে দেশের জার্সিতে অভিষেক করেই কুলদীপ নিজের একটা ছাপ রেখেছেন। সীমিত ওভারের ক্রিকেটে তিনি বিরাটের দলের অন্য়তম সেরা যোদ্ধা। যুজবেন্দ্র চাহালের সঙ্গে জুটি বেঁধে বিপক্ষের ব্য়াটসম্য়ানদের নাস্তানাবুদ করেছেন। মিডল ওভারে কুলদীপের সাফল্য় প্রশ্নাতীত। কোহলি তাঁকে ব্য়বহার করে সেট হওয়া জুটি ভাঙতে বা দ্রুত উইকেট তুলে নেওয়ার জন্য়।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

India vs west indies 3rd odi%e2%80%89kuldeep yadav 4 wickets away from massive record131072

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং