বড় খবর

India vs West Indies, 3rd T20I Highlights: ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করল ভারত

India vs West Indies, 3rd T20I Highlights: তিন ম্য়াচের টি-২০ সিরিজে ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করল ভারত। সিরিজের শেষ ও তৃতীয় টি-২০ ম্য়াচটাও কোহলি অ্য়ান্ড কোং সাত উইকেটে জিতল।

India vs West Indies Live: IND vs WI Full Scorecard Live Updates
India vs West Indies Live: IND vs WI Full Scorecard Live Updates

IND vs WI 3rd T20I Highlights: তিন ম্য়াচের টি-২০ সিরিজে ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করল ভারত। ফ্লোরিডার লডারহিলে সিরিজের প্রথম দুটি ম্য়াচ জিতে ভারত আগেই সিরিজ পকেটে পুরেছিল। মঙ্গলবার গায়ানার প্রভিডেন্স স্টেডিয়ামে সিরিজের শেষ ও তৃতীয় টি-২০ ম্য়াচটাও ভারত সাত উইকেটে জিতল।

এদিন টস জিতে কোহলি ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন। দীপক চাহারের আগুনে বোলিংয়ে উইন্ডিজ শিবির তাসের ঘরের মতো ভেঙে পড়তে শুরু করেছিল। দীপক একাই তুলে নিয়েছিলেন তিন উইকেট। পাঁচ ওভারের মধ্য়ে উইন্ডিজের টপ অর্ডার ডাগআউটে (নারিন-লুইস-হেটমায়ার) ফিরে যায় মাত্র ২১ রান যোগ করে। কায়রন পোলার্ড (৪৫ বলে ৫৮) ও রোভম্য়ান পাওয়েল (২০ বলে অপরাজিত ৩২) দলের স্কোর ১৪৭-এ নিয়ে যান। এদিন নবদীপ সাইনি দুটি উইকেট পেয়েছেন। অভিষেককারী রাহুুল চাহার পান একটি।

রান তাডা় করতে নেমে ২৭ রানেই ভারতের দুই ওপেনার ফিরে যান। শিখর ধাওয়ান (৫ বলে ৩) ও লোকেশ রাহুল (১৮ বলে ২০) ফিরে যান। এরপর বিরাট কোহলি (৪৫ বলে ৫৯) ও ঋষভ পন্থ (৪১ বলে অপরাজিত ৫৯) ম্য়াচ বার করে দেন। পাঁচ বল বাকি থাকতেই ভারত সাত উইকেটে জিতে যায়।

 

 

India vs West Indies Highlights: IND vs WI Full Scorecard Highlights

Live Blog

India vs West Indies Highlights: IND vs WI Full Scorecard Live Updates














00:27 (IST)07 Aug 19





















সাত উইকেটে জয়ী ভারত

কোহলি-পন্থের ব্য়াটে ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করল ভারত

00:11 (IST)07 Aug 19





















অধিনায়কোচিত

বিরাট কোহলির ফিফটি! ২৪ বলে ২৭ রান প্রয়োজন ভারতের। জয়ের পথে টিম ইন্ডিয়া। ৩৭ বলে কেরিয়ারের ২১ তম আন্তর্জাতিক টি-২০ শতরান করলেন বিরাট

23:52 (IST)06 Aug 19





















১২ ওভারে ৭৬ রান তুলল ভারত

৪৮ বলে ভারতের প্রয়োজন আর ৭১ রান। হাতে রয়েছে আট উইকেট। কোহলি আর পন্থ দলকে জয়ের স্বপ্ন দেখাচ্ছেন। দেখা যাক কী হয় শেষ পর্যন্ত। ক্য়ারিবিয়ানদের হোয়াইটওয়াশই করতে চাইবে কোহলি অ্য়ান্ড কোং।

23:31 (IST)06 Aug 19





















এবার রাহুল ফিরলেন

১৮ বলে ২০ রান করে ফিরলেন রাহুলও।  কোহলির সঙ্গ দিতে এলেন শেষ দুই ম্য়াচে চূড়ান্ত ব্য়র্থ হওয়া ঋষভ পন্থ। ৬ ওভারে ভারত ৩৪ রান তুলল। এরপর ব্য়াটসম্য়ান বলতে মণীশ পাণ্ডে,  ক্রনাল পাণ্ডিয়া ও দীপক চাহার রয়েছেন। ভারতের একটা পার্টনারশিপ প্রয়োজন অবিলম্বে। 

23:12 (IST)06 Aug 19





















শুরুতেই ধাওয়ান আউট

ধাওয়ান আউট! ভারতকে শুরু থেকেই আজ চালিয়ে খেলতে হবে। টার্গেট মোটেই সহজ নয়। কেএল রাহুল আর শিখর ধাওয়ান শুরু করেছিলেন। আজ রোহিতের পরিবর্তে রাহুল খেলছেন। কিন্তু ধাওয়ান ওশেন থমাসের বলে কটরেলের হাতে ক্য়াচ আউট হয়ে গেলেন তিন রান করে। এখন কোহলি-রাহুলের একটা ভাল পার্টনারশিপ প্রয়োজন।

22:52 (IST)06 Aug 19





















ইনিংস ব্রেক

২১ রানে তিন উইকেট হারানো দলটা শেষ পর্যন্ত ১৪৬ রান তুলল স্কোরবোর্ডে

22:31 (IST)06 Aug 19





















সাইনির ডাবল

সিরিজের প্রথম ম্য়াচেই অভিষেক করে তিন উইকেট পেয়েছিলেন নবদীপ  সাইনি।  দ্বিতীয় ম্য়াচে খালি হাতে ফিরতে হয়েছিল তাঁকে। আজ আবার জোড়া উইকেট তুলে নিলেন তিনি। ক্রিজে সেট হওয়া পোলার্ড-পুরানকে দেখালেন  ড্রেসিংরুমের রাস্তা। ১৬ ওভারে ১০৮ রান তুলে পাঁচ উইকেট হারাল ওয়েস্ট ইন্ডিজ। তাদের হাতে শেষ চার ওভার।

22:12 (IST)06 Aug 19





















আর অন্তিম ৮ ওভার বাকি

১২ ওভারে ৭২ রান তুলে ফেলল উইন্ডিজ দল। নিকোলাস পুরান আর কায়রন পোলার্ড প্রাথমিক ধাক্কা সামলে একটা ভদ্রস্থ স্কোর করার চেষ্টা করছেন। পোলার্ড রয়েছেন দুরন্ত ফর্মে। যে ঝোড়ো ক্রিকেটের জন্য় তিনি বিখ্য়াত. সেটাই খেলছেন। ভারতের বোলাররা উইকেটের জন্য় মরিয়া

21:44 (IST)06 Aug 19





















দীপক ইজ অন ফায়ার

দীপক চাহার আগুন জ্বালছেন! উইন্ডিজ শিবির তাসের ঘরের মতো ভেঙে পড়ছে। দীপক একাই তুলে নিলেন তিন উইকেট। পাঁচ ওভারের মধ্য়ে উইন্ডিজের টপ অর্ডার ডাগআউটে (নারিন-লুইস-হেটমায়ার)। স্কোরবোর্ডে মাত্র ২১ রান। আজও ব্রাথওয়েটদের কপালে দুর্ভোগ রয়েছে তা এখনই বলা যায়।

21:28 (IST)06 Aug 19





















স্বপ্নের শুরু ভারতের

শুরুতেই আউট! দীপক চাহারের বলে নবদীপ সাইনির হাতে ক্য়াচ আউট হয়ে গেলেন সুনীল নারিন। এভিন লুইসের সঙ্গে ওপেন করতে নেমে মাত্র ২ রান করে ফিরলেন নারিন। ক্রিজে এসেছেন শিমরন হেটমায়ার। ক্য়ারিবিয়ানদের ব্য়াটিং ব্য়র্থতা ভুগিয়েছে শেষ দুই ম্য়াচে। আজ কী করেন তাঁরা সেটাই দেখার!

21:06 (IST)06 Aug 19





















অভিষেক করছেন রাহুল চাহার

আজ তুতো ভাই দলে জায়গা করে নিয়েছেন। রাহুল চাহার অভিষেক করছেন। খেলবেন দীপক চাহারও। কিন্তু শ্রেয়স আয়ার উপেক্ষিতই রয়ে গেলেন। দেখে নিন কারা রয়েছেন আজ প্রথম একাদশে!

21:03 (IST)06 Aug 19





















টস রিপোর্ট

রোহিত নন, ক্য়াপ্টেন বিরাটই। টস জিতে ব্রাথওয়েটদের ব্য়াটিংয়ের আমন্ত্রণ জানালেন তিনি।



20:46 (IST)06 Aug 19





















পুরো ম্য়াচ হবে

খেলা দেরিতে শুরু হচ্ছে ঠিকই। কিন্তু পুরো ম্য়াচই হবে এদিন। জানিয়ে দিল বিসিসিআই



20:14 (IST)06 Aug 19





















বিরাট সম্ভবত বিশ্রামে, ক্য়াপ্টেন রোহিত

এখনও টস হয়নি। ম্য়াচ অফিসিয়ালরা মাঠ পরিদর্শন করেছেন। ভেজা মাঠের জন্য় তারা আরও কিছুটা সময় অপেক্ষা করছেন। কিছুক্ষণ পর সিদ্ধান্ত জানাবেন। মাঠে রোহিত শর্মা কথা বলছেন উইন্ডিজ ক্য়াপ্টেন কার্লোস ব্রাথওয়েটের সঙ্গে। মনে করা হচ্ছে যে, বিরাট সম্ভবত বিশ্রামে, আজ ক্য়াপ্টেন রোহিত

19:43 (IST)06 Aug 19





















ওয়েদার আপডেট

বৃষ্টি থেমে গিয়েছে। কভারও সরেছে পিচ থেকে। সমর্থকরা এবার ম্য়াচ শুরুর অপেক্ষায়। আশার আলো দেখা দিচ্ছে  প্রভিডেন্স স্টেডিয়ামে। টস একটু দেরিতে হবে বলেই জানা যাচ্ছে। দেখা যাক আজ ভারতীয় কোন কোন নতুন মুখের দেখা পাওয়া যায়।

19:26 (IST)06 Aug 19





















ওয়েদার আপডেট

এই মুহূর্তে বৃষ্টি কিছুটা ধরেছে। কিন্তু পড়ছে। এই মাঠের বৈশিষ্ট্য় একটাই। অত্য়ন্ত দ্রুত শুকিয়ে যায়। সেক্ষেত্রে মাঠ ফিট হয়ে যায় ২০-৩০ মিনিটের মধ্য়ে। এখন দেখার কখন খেলা শুরু করা যেতে পারে। সম্ভবত কিছুটা দেরিতে শুরু হবে ম্য়াচ। সব লাইভ আপডেট জানতে এই ব্লগে চোখ রাখুন।

19:03 (IST)06 Aug 19





















আকাশের মুখ ভার

আবহাওয়ার পূর্বাভাস বলছে যে, গায়ানায় দফায় দফায় বৃষ্টি হতে পারে এদিন। এমনকী বৃষ্টিতে ম্য়াচ ধুয়ে যাওয়ারও সম্ভাবনা রয়েছে। শোনাও যাচ্ছে ঘণ্টাখানেক পরেও ম্য়াচ শুরু হতে পারে। বিসিসিআই মাঠের ছবি টুইট করে জানিয়ে দিচ্ছে যে, আকাশের কিন্তু মুখ ভার।

গত রবিবার ফ্লোরিডাতেও বৃষ্টি থাবা বসিয়েছিল ম্য়াচে। ভারতের ১৬৭ রান তাড়া করতে নেমে ১৫.৩ ওভারে উইন্ডিজ ৪ উইকেট হারিয়ে ৯৮ রান তুলেছিল। তারপরই বৃষ্টিতে খেলা বন্ধ হয়ে যায়। ক্য়ারিবিয়ানদের জয়ের জন্য় ২৭ বলে ৭০ রান প্রয়োজন ছিল। ডাকওয়ার্থ-লুইস নিয়মে ক্য়ারিবিয়ানদের জয়ের জন্য় পার স্কোর ছিল ১২০। কিন্তু সেই রানে পৌঁছাতে না-পারায় ভারতকে ২২ রানে জয়ী ঘোষণা করা হয়।

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: India vs west indies 3rd t20i live cricket score updates128192

Next Story
৩৭০ এফেক্ট! চিরতরে বদলে যাচ্ছে কাশ্মীর ক্রিকেট, ফাঁস হল নীল নকশাIRFAN PATHAN IN KASHMIR
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com