LIVE Cricket Score, IND vs WI 4th ODI Live Score Updates: ২২৪ রানে উইন্ডিজকে হারাল ভারত

India vs West Indies 4th ODI Match LIVE Cricket Score Streaming: ওয়েস্ট ইন্ডিজকে ২২৪ রানে হারিয়ে পাঁচ ম্যাচের চলতি ওয়ান-ডে সিরিজে ২-১ এগিয়ে গেল ভারত। মুম্বইয়ের ব্র্যাবোর্ন স্টেডিয়ামে অলরাউন্ড পারফরম্যান্সে দুরন্ত জয় পেল ভারত।

By: Mumbai  Updated: October 29, 2018, 08:43:56 PM

LIVE Score, IND vs WI Cricket: ওয়েস্ট ইন্ডিজকে ২২৪ রানে হারিয়ে পাঁচ ম্যাচের চলতি ওয়ান-ডে সিরিজে ২-১ এগিয়ে গেল ভারত। মুম্বইয়ের ব্র্যাবোর্ন স্টেডিয়ামে অলরাউন্ড পারফরম্যান্সে দুরন্ত জয় পেল কোহলি অ্যান্ড কোং। আগামী বৃহস্পতিবার তিরুঅনন্তপুরমের গ্রিনফিল্ড ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে সিরিজের পঞ্চম ও শেষ ম্যাচ। কোহলিরা জিততে পারলেই সিরিজ ভারতের।

সোমবার ভারত ৩৭৮ রানের টার্গেট দিয়েছিল ক্যারিবিয়ানদের সামনে। রোহিত শর্মা (১৬২) ও অম্বতি রায়ডুর (অপরাজিত ১০০) চওড়া ব্যাটে ভর করে টিম ইন্ডিয়া রানের পাহাড়ে উঠেছিল। জবাবে রান তাড়া করতে নেমে শুরু থেকেই নিয়মিত ব্যবধানে উইকেট হারাতে শুরু করে জেসন হোল্ডার অ্যান্ড কোং। ৪৭ রানে পাঁচ উইকেট হারিয়ে রীতিমতো ধুঁকছিল ওয়েস্ট ইন্ডিজ। ক্যাপ্টেন হোল্ডারের অপরাজিত ৭০ বলে ৫৪ রানের ইনিংসে ক্যারিবিয়ানরা শেষ পর্যন্ত ৩৬.২ ওভারে ১৫৩ রানে গুটিয়ে যায়।

 

 

LIVE Cricket Score, India vs West Indies 4th ODI LIVE Cricket Match Score Updates. Catch the live updates in English

8.31pm: খেলা শেষ! কুলদীপের বলে বোল্ড হয়ে গেলেন রোচ (২৭ বলে ৬)। ভারত জিতল ২২৪ রানে।

8.29pm: ৩৬ ওভার শেষে ওয়েস্ট ইন্ডিজের স্কোর ১৫৩/৯। রোচ আর হোল্ডার ক্রিজে অপরাজিত রয়েছেন।

8.22pm: রোচ আর হোল্ডার চেষ্টা করছেন যতটা সম্ভব ম্যাচ প্র্যাকটিস সেরে রাখার। ৩৫ ওভার শেষে উইন্ডিজের স্কোর নয় উইকেট হারিয়ে ১৫০। ভারতের অপেক্ষা আরও একটু দীর্ঘায়িত হচ্ছে।

8.16pm: ক্যাপ্টেন হোল্ডার করে ফেলেলেন অর্ধ-শতরান। ওয়ান-ডে ফর্ম্যাটে সপ্তম হাফ-সেঞ্চুরির স্বাদ পেলেন তিনি।

8.10pm: ৩১ ওভার শেষ। উইন্ডিজের স্কোর ১৪২। শেষ উইকেটে লড়ছে ক্যারিবিয়ানরা।

8.05pm: ২৯ ওভার শেষে উইন্ডিজ নয় উইকেট হারিয়ে ১৩২। কুলদীপ নিলেন মেডেন ওভার।

8.00pm: ন’নম্বর উইকেট! জাদেজার বলে কেমো পলের স্টাম্প ছিটকে দিলেন ধোনি। ১৮ বলে ১৯ রান করলেন তিনি। হাতে আর এক উইকেট। মাহির বিদ্যুতগতির স্টাম্পিংয়ে সেই চেনা মেজাজ। ক্রিজে এলেন কেমার রোচ। যবনিকা পতনের আগের ধাপে খেলা।

7.55pm: মেডেন ওভার নিলেন জাদেজা।

7.50pm: কুলদীপের দ্বিতীয় বলেই বিশাল ছক্কা হাঁকালেন কেমো পল। লেগ স্টাম্পের বাইরে শর্ট বল রেখেছিলেন কুলদীপ। চলে গেল দর্শকআসনে। টেল এন্ডাররা এভাবে নিজেদের ঝালিয়ে নিচ্ছেন।

7.45pm: অষ্টম উইকেটের পতন! নার্সকে (১৩ বলে ৮) ফেরালেন কুলদীপ। ক্যাচ নিলেন রোহিত। জয় থেকে আর দু’উইকেট দূরে দাঁড়িয়ে ভারত। এখন জয়ের প্রহর গুনছে ভারতের ফ্যানেরা। ২২.৪ ওভারে ভারতের স্কোর ১০১ রানে আট উইকেট। ক্রিজে এলেন কেমো পল।

7.42pm: ১০০ রান পার করল উইন্ডিজ। ২২ ওভার শেষ। হাতে আর তিন উইকেট। ম্যাচের এক সময় মনে হচ্ছিল যে, শতরানের মধ্যেই শেষ হয়ে যাবে ক্যারিবিয়ানদের ইনিংস।

7.38pm: ২১ ওভার শেষে ৯০ রান উঠল স্কোরবোর্ডে। উইন্ডিজ চাইবে যত কম রানে এই ম্যাচ হারা যায়। ক্রিজে অপরাজিত আছেন ক্যাপ্টেন হোল্ডার। ২৯ বল খেলা হয়ে গিয়েছে তাঁর। করেছেন ২৪। অন্যদিকে নার্স খেলছেন আট রানে।

7.31pm: হোল্ডারকে সঙ্গ দিতে এলেন অ্যাশলে নার্স। কিন্তু এই জুটির মেয়াদও যে দীর্ঘস্থায়ী হওয়ার নয়। ক্রিকেট বিধাতা আজ ভারতের হয়ে চিত্রনাট্য লিখেছেন। ২০ ওভার শেষে দলের স্কোর সাত উইকেট হারিয়ে ৭৯।

7.25pm: আউট! ফ্যাবিয়ান অ্যালেনের (১৭ বলে ১০) উইকেট তুলে নিলেন ভারতের চায়নাম্যান বোলাার। রোহিত শর্মার হাতে ধরা পড়ে গেলেন তিনি। স্লিপে দুরন্ত ক্যাচ নিলেন ভারতের হিটম্যান। ১৯ ওভার শেষে উইন্ডিজ সাত উইকেট হারিয়ে ৭৭। কোহলিদের প্রয়োজন আর তিন উইকেট। খেলা এখন অন্তিম লগ্নে। অস্তগামী টিম ক্যারিবিয়ান।

7.21pm: ১৮ ওভার শেষে ওয়েস্ট ইন্ডিজের স্কোর ছয় উইকেট হারিয়ে ৭২। কোহলি অ্যান্ড কোং দ্রুত এই ম্যাচের নিস্পত্তি করতে চায়।জয় থেকে আর চার উইকেট দূরে ভারত।

7.17pm: কুলদীপ আর বিরাট আজ একসূত্রে বাঁধা পড়ে গেলেন। দু’জনেই করলেন রান আউট। বোর্ডের পক্ষ থেকে এই দুই কীর্তিমানের ছবি টুইট করা হল।

7.12pm: ক্রিজে ক্যাপ্টেন হোল্ডার ও ফ্যাবিয়ান অ্যালেন। যত তাড়াতাড়ি সম্ভব সব উইকেট খুইয়ে ম্যাচ শেষ করার চেষ্টায় উইন্ডিজ। অনেক আগেই শেষের শুরু হয়ে গিয়েছিল। এবার সেই পথেই ধাবমান ক্যারিবিয়ান দল। আর কোনও আশাই বেঁচে নেই আপাতত। ১৬ ওভার শেষে ছ’উইকেট হারিয়ে উইন্ডিজের স্কোর ৬২।

7.04pm: হাফ ডজন উইকেট চলে গেল! ফিরে গেলেন স্যামুয়েলস। আগুনে ফর্মে খালিল আহমেদ। তিন নম্বর উইকেট চলে আসল তাঁর। ২৩ বলে ১৮ রান করে স্যামুয়েলস ক্যাচ আউট হয়ে গেলেন রোহিত শর্মার হাতে। ভারতের জয় এখন সময়ের অপেক্ষা। প্রয়োজন আর চার উইকেট। উইন্ডিজের স্কোর ৫৬।

7.01pm: ক্রিজে স্যামুয়েলস আর জেসন হোল্ডার। সম্ভবত তাঁরাও হয়তো জানেন যে এ ম্যাচে আর ফেরার হয়তো  কোনও রাস্তাই খোলা নেই। কিন্তু ক্যাপ্টেন হোল্ডার কি চেষ্টা করবেন একটা মরণ কামড় দেওয়ার! এটাই এখন দেখার।

6.56pm: আবার উইকেট! তাসের ঘরের মতো ভেঙে পড়ছে উইন্ডিজ। দিশেহারা ক্যারিবিয়ান লাইন-আপ। চলে গেল দলের পঞ্চম উইকেট। খালিল আহমেদ রোভম্যান পাওয়েলের উইকেট ছিটকে দিলেন তিনি। ন’টি বল খেলে একটি মাত্র রান যোগ করেছেন তিনি। টিম ইন্ডিয়ায় এখন সেলিব্রেশনের মুড। ওয়েস্ট ইন্ডিজের স্কোরবোর্ডে ৪৭ রান।

6.52pm: এখন কোহলি চাইবেন স্পিন আক্রমণেই দ্রুত উইকেট তুলে নিতে। খালিল আহমেদের সঙ্গে রবীন্দ্র জাদেজা জুটি বেঁধেছেন। এককথায় অসম্ভব কাজ উইন্ডিজের সামনে। ভারত চাইবে যত বেশি সম্ভব রানে জিতে আত্মবিশ্বাস বাড়িয়ে নিতে।

6.46pm: হেটমায়ার আউট (১১ বলে ১৩)। ফিরে গেলেন ওয়েস্ট ইন্ডিজের ডেঞ্জারম্যান। খালিল আহমেদের বলে এলবিডব্লিউ হয়ে গেলেন তিনি। এই ম্যাচে ক্যারিবিয়ানদের জেতার আশা কার্যত এখানেই শেষ হয়ে গেল। কোহলি অ্যান্ড কোং এখন ফুটছে। ভারতের দরকার আর ছ’টি উইকেট। বিপক্ষের প্রয়োজন ৩৩৩। এ যেন টি-২০ চলছে! পরপর উইকেট খুইয়ে ঘুরে দাঁড়ানোর ভাষাই হারিয়ে ফেলেছে ওয়েস্ট ইন্ডিজ। দশ ওভার শেষে দলের স্কোর চার উইকেট হারিয়ে ৪৫।

6.41pm: অষ্টম ওভারের শেষ বলে চার। ভুবিকে ফ্রন্ট ফুটে খেলে চার হাঁকালেন স্যামুয়েলস। ওয়েস্ট ইন্ডিজের এখন দেওয়ালে পিঠ ঠেকে গিয়েছে। কিন্তু রান রোটেট করেই তাঁদের আত্মবিশ্বাস ফিরে পেতে হবে। ফলে ছোট-বড় কোনও রানের সুযোগই হাতছাড়া করা যাবে না তাঁদের। নয় ওভারের শেষে উইন্ডিজের স্কোর তিন উইকেট হারিয়ে ৪৩।

6.34 pm: ক্রিজে এখন মার্লন স্যামুয়েলস ও হেটমায়ার। এই সিরিজ সাক্ষী থেকেছে ক্যারিবিয়ান শিবিরের হেটমায়ারের ওপর মাত্রাতিরিক্ত নির্ভরতা। আবারও সেই ড্যামেজ কন্ট্রোলের ভূমিকায় নামতে হচ্ছে হেটমায়ারকে।

6.25 pm: পরপর উইকেট! ফের রান আউট। কোহলি রান আউট করলেন পাওয়েলকে। রীতিমতো ধুঁকছে ক্যারিবিয়ান ব্যাটিং লাইন-আপ। এ যেন শেষের শুরু! ১২ বলে চার রান করে ফিরলেন দলের এই ওপেনার। ম্যাচের আধিপত্য এখন ভারতের হাতে। ৬ ওভার শেষে তিন উইকেট হারিয়ে উইন্ডিজের স্কোরবোর্ডে ২৩।

6.21 pm: আবার আউট! ফিরে গেলেন শে হোপ। ভারত কামাল করছে। কুলদীপ যাদব রান আউট করলেন তাঁকে। ব্যাক-টু-ব্যাক উইকেট। বিপাকে ক্যারিবিয়ানরা। কোহলির আস্ফালন অব্যাহত।

6.18 pm: উইকেট! মারমুখী হেমরাজকে ড্রেসিংরুমের রাস্তা দেখালেন ভুবনেশ্বর। অম্বতি রায়ডুর হাতে ক্যাচ আউট হয়ে গেলেন তিনি। এটারই দরকার ছিল ভারতের জন্য। ক্রিকেটের পরিভাষায় এই বিষয়টাই ইনিশিয়ান ব্রেক-থ্রু।

6.09 pm: ভুবিকে টার্গেট করেছেন হেমরাজ। দ্বিতীয় ওভারের শেষ দু’বলে চার ও ছয়। লেন্থ বলের মাশুল দিলেন ভুবি। উইন্ডিজ কিন্তু শুরু থেকেই আক্রমণাত্মক মেজাজে ব্যাট করছে। ভারতীয় বোলারদের মাথায় চড়ে বসছেন দুই ওপেনার। তিন ওভার শেষে স্কোর ২০। ক্রিজে দুই ওপেনার।

6.05 pm: ব্র্যাবোর্ন স্টেডিয়াম থেকে সূর্যাস্তের দুরন্ত দৃশ্য়। আরবসাগরের বুকে লুটিয়ে পড়ছে রবি

6.02 pm: ওভারের শেষ বলে মিড উইকেটের ওপর দিয়ে চার। লেগ স্টাম্পের ওপর লেন্থ বলের পুরো ফায়দা তুললেন পাওয়েল। এক ওভার শেষে ওয়েস্ট ইন্ডিজের রান আট।

5.57 pm: শুরু হল উইন্ডিজের ইনিংস। গুরুদায়িত্ব কাঁধে নিয়ে ক্রিজে নামলেন চন্দ্রপল হেমরাজ ও  কায়রন পাওয়েল। ওপেনাররাই ম্যাচের ভিত গড়ে দেন। ফলে তাঁদের কাজটা রীতিমতো গুরুত্বপূর্ণ।

5.25 pm: ওয়েস্ট ইন্ডিজের সামনে ৩৭৮ রানের পাহাড়প্রমাণ টার্গেট খাড়া করে মাঠ ছাড়ল ভারত। কেদার যাদব অপরাজিত থাকলেন সাত বলে ১৬ রান করে। শেষ দুই ওভারে ভারতের টেল এন্ডাররা তুললেন ২৬ রান।

5.18 pm: ফ্লিক করে শর্ট ফাইন লেগে সহজ ক্যাচ তুলে দিলেন ধোনি, পৌনে চারশো রান হবে কি ভারতের? ইনিংসের আর এক ওভার বাকি, স্কোর ৩৬২/৫

5.16 pm: আউট! মহেন্দ্র সিং ধোনি (কট হেমরাজ, বোল্ড রোচ, ২৩)

5.11 pm: ডিরেক্ট থ্রো-তে উইকেট খোয়ালেন রায়ডু, কিন্তু ভারতকে ৩৫০-র দোরগোড়ায় পৌঁছে দিয়ে তবেই। ৪৮ ওভারের শেষে ৩৫১/৪

5.10 pm: আউট! অম্বাতি রায়ডু (রান আউট, অ্যালেন, ১০০)

5.06 pm: একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে তৃতীয়বার সেঞ্চুরি করলেন রায়ডু, এবং এই ইনিংসে ঢিমেতালে শুরু করে যেভাবে গতি বাড়ালেন, সবার অলক্ষ্যেই, তা এক কথায় অনবদ্য।

India vs West Indies 4th ODI Cricket LIVE Score Updates: আজকের আরেক সেঞ্চুরিয়ন

5.05 pm: এবং সেঞ্চুরি! পয়েন্টের দিকে বল ঘুরিয়ে তড়িঘড়ি সিঙ্গল! সারা মাঠ উঠে দাঁড়িয়ে অভিবাদন জানাচ্ছে অম্বাতি রায়ডুকে!


4.55 pm: ছক্কা! এখনও ক্লান্তির রেশমাত্র নেই রায়ডুর ব্যাটিংয়ে! মোটে ৭৩ বলে ৯২ তাঁর স্কোর। ৪৫ ওভারের শেষে ভারত ৩২৪/৩। আগামী চার ওভারে কত রান উঠবে আর?

4.50 pm: ঠিক যখন ডবল সেঞ্চুরির কথা বলতে শুরু করেছিলেন সবাই, স্পষ্টতই ক্লান্ত শট মেরে পয়েন্টে ক্যাচ দিয়ে ফিরে গেলেন রোহিত। মাঠে অবশেষে মহেন্দ্র সিং ধোনি, যাঁকে আহ্বান করা চলছিল বেশ কিছুক্ষণ ধরেই।


4.48 pm: আউট! রোহিত শর্মা (কট হেমরাজ, বোল্ড নার্স, ১৬২)

4.45 pm: রোহিত-রায়ডু জুটি ১৬০ বলে ২০৩ রান করেছেন। শুরুটা হয়েছিল সাবধানে, বিরাট কোহলির ব্যর্থতা মাথায় নিয়ে।

4.43 pm: ছক্কা! ওভারের প্রথম বলেই, তারপর চার মেরে ১৫০। রোহিত শর্মার জয়! এ নিয়ে সপ্তম বার একদিনের ক্রিকেটে ১৫০ পার করলেন, করেই পয়েন্টের পাশ দিয়ে আবার চার!

4.40 pm: গত দুই ওভারে উঠেছে ২৮ রান, গত পাঁচ ওভারে ৬২। ব্যাটিং নয়, নিধনযজ্ঞ চলছে মুম্বইতে। ভারতের স্কোর ৪২ ওভারে ২৮৯/২

4.30 pm: যে হারে রান আসছে, ভারত পৌনে চারশো ছুঁয়ে ফেললেও অবাক হওয়ার কিছু থাকবে না। বন্যা বইছে রানের, ফের ছক্কা রোহিতের। চল্লিশ ওভারে ২৬১/২।

4.20 pm: বড়ে মিঞা তো বড়ে মিঞা, ছোটে মিঞা শুভান আল্লা! রায়াডুও এখন খুনে মেজাজে, স্যামুয়েলসকে সাইটস্ক্রিনের উপর দিয়ে ছক্কা হাঁকালেন। একই ওভারে রোহিতের বাউন্ডারি। ওভারে এল ১৪। ৩৮ ওভার শেষ, ভারত ২৪১/২


4.17 pm: রায়ডুর পঞ্চাশ হয়ে গেল, ৫১ বলে। একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে তাঁর দশম হাফ সেঞ্চুরি। দুরন্ত সঙ্গত করছেন রোহিতকে।

4.15 pm: হোল্ডারকে পুল করে চার রোহিতের। কী ব্যাটটাই না করছেন আজ ঘরের মাঠে! ৩৬ ওভারে ভারতের স্কোর ২২২/২।


4.12 pm: শেষ পনের ওভারে এখন অপেক্ষা ধুন্ধুমার ব্যাটিংয়ের, অপেক্ষা স্ট্রোকের আতসবাজির। এখনই জুটি না ভাঙতে পারলে উইন্ডিজদের কপালে দুঃখ আছে।

4.09 pm: ৩৪ ওভারে ২১০/২, গত পাঁচ ওভারে উঠেছে ৪৫ রান, বাকি ষোল ওভারে ১২৫/১৫০ না আসার কোন কারণ নেই। কোথায় গিয়ে থামবে ভারত?

4.07 pm: রায়ডু যোগ্য সঙ্গত করছেন রোহিতের। ৪২ বলে ৩৯ এখন, সেট হয়ে গেছেন। থাকা উচিত অন্তত আরও দশ ওভার, সম্ভব হলে শেষ পর্যন্ত। বিশ্বকাপে মিডল অর্ডারে চার নম্বর জায়গাটা পাকা করার সোনার সুযোগ রায়ডুর সামনে।

4.00 pm: সেঞ্চুরি! অনায়াস ছন্দে ৯৮ বলে অনবদ্য শতরান রোহিতের। সিরিজে দ্বিতীয়, নিজের একুশ নম্বর। অমূল্য ইনিংস, সেলাম রোহিত!!

India vs West Indies 4th ODI Cricket LIVE Score Updates: রোহিতের একুশতম সেঞ্চুরির মুহূর্ত

3.56 pm: ছক্কা! নার্সকে লং অনে ওড়ালেন রায়ডু। ওভারের প্রথম বলেই। টপ গিয়ারে ভারত। ৩২ ওভারে ১৯২/২, বড় ইনিংসের বুনিয়াদ তৈরি।

3.52 pm: রো-হিট গুরুনাথ শর্মা! অপার্থিব ব্যাটিংয়ে অনায়াস ছন্দে এগোচ্ছেন নিজের একুশ নম্বর ওয়ান-ডে সেঞ্চুরির দিকে। যে দিন রোহিত খেলেন নিজের মেজাজে, বিপক্ষের বোলারদের কিছু করার থাকে না। শেষ পর্যন্ত থাকলে সাড়ে তিনশো মোটেই দূরের গ্রহ নয় আর।

3.50 pm: কেউ কিছু বুঝে ওঠার আগেই সেঞ্চুরির দোরগোড়ায় রোহিত, এই ওভারে নার্সকে বেছে নিলেন তিনি। পরপর দুটো অসামান্য চার, তাঁর ব্যক্তিগত স্কোর ৮৯ বলে ৮৯, ভারত ৩০ ওভারের শেষে ১৭৫/২

3.40 pm: ২৬ তম ওভার ঠেকিয়ে রাখলেন রায়ডু, কিন্তু তার পরের ওভারে রোহিত অন্য মেজাজে। ইন ফর্ম ব্যাটসম্যানের সামনে লেংথ হারিয়ে ফেললে কী হয়, হাড়ে হাড়ে টের পেলেন রভম্যান পাওয়েল। রোহিতের পরপর তিনটে চারের সুবাদে ২৭ ওভারের পর ভারত ১৫৭/২

3.30 pm: মধ্যপথে ভারতের ইনিংস, স্কোর ১৩৭/২, রোহিত শর্মার দিকে তাকিয়ে টিম ইন্ডিয়া

India vs West Indies 4th ODI Cricket LIVE Score Updates: রোহিতের হাফ সেঞ্চুরি

3.20 pm: ঝিমিয়ে পড়া ইনিংসকে কিছুটা হলেও জাগিয়ে তুললেন রোহিত, পলের ওভারে পরপর দুটো চার হাঁকিয়ে। একই সঙ্গে নিজের হাফ সেঞ্চুরিও সেরে ফেললেন। তাঁর স্কোর ৬৩ বলে ৫৫, ভারত ২২ ওভারে ১২৪/২


3.10 pm: গত পাঁচ ওভারে যেন হোঁচট খেয়ে কমে গেছে রান রেট, ১৯ ওভারের পর ভারত ১০৯/২। ভারতের মিডল অর্ডারের সামনে কঠিন পরীক্ষা আজ।


3.00 pm: তিনিও মানুষ, প্রমাণ করলেন বিরাট। মাঠে শ্মশানের নীরবতা, ১৭ ওভারের শেষে ভারত ১০৬/২। বিরাটের আজকের স্কোর ২০১৮ সালে ১৩ টি একদিনের ইনিংসে সর্বনিম্ন।

2.55 pm: আউট! বিরাট কোহলি (কট হোপ, বোল্ড রোচ, ১৬)

2.45 pm: ১৫ ওভারের শেষে ড্রিঙ্কস, ভারত ৯৩/১, এক উইকেট খুইয়ে ১০০ হওয়া উচিৎ।

2.41 pm: পলের ওভারে দুটো চার, একটা রোহিত, একটা কোহলির। চোদ্দ ওভারে ৮৫/১, রানরেট ছয়। সাড়ে তিনশো প্লাস না হওয়ার কোন কারণ নেই।

2.31 pm: ক্রিজে কিং কোহলি! গ্যালারি জুড়ে হর্ষধ্বনিতে কান পাতা দায়।

India vs West Indies 4th ODI Cricket LIVE Score Updates: ম্যাচ শুরুর আগে আরাধ্য দেবতার সঙ্গে বিরাট

2.30 pm: ফের সেট হয়ে সফট ডিসমিসাল, পুল করতে গিয়ে টাইমিংয়ের গণ্ডগোলে শর্ট মিড উইকেটে লোপ্পা ক্যাচ। যেভাবে উইকেট ছুঁড়ে দিলেন ধাওয়ান সেট হয়ে যাওয়ার পর, ক্ষমাহীন।এই রোগ কবে সারবে শিখরের? বারো ওভার শেষ, ৭১/১


2.29 pm: আউট! শিখর ধাওয়ান (কট কিয়েরন পাওয়েল, বোল্ড পল, ৩৪)

2.29 pm: শিখরকে আউট করে তাঁরই অনুকরণে সেলিব্রেশন পলের


2.25 pm: পলের বলে রাজকীয় পুল ধাওয়ানের। বুলেটগতিতে ফেন্সে, চার!

2.17 pm: দশ ওভারে ভারত বিনা উইকেটে ৫৬, পাওয়ার প্লে-র পুরো সুবিধে নিয়ে দারুণ শুরু বিরাট-বাহিনীর। এদিকে প্রথম ওভার বল করেই কাঁধের ব্যথায় মাঠ ছেড়েছেন নার্স। চোট গুরুতর হলে ঘোর সমস্যায় পড়বে উইন্ডিজ।

2.12 pm: এখনও পর্যন্ত যা ইঙ্গিত, পিচে কোন জুজু নেই। চমৎকার ব্যাটিং উইকেট। উইন্ডিজকে চাপে ফেলতে সাড়ে তিনশোর কাছাকাছি করতে হবে ভারতকে। মনে রাখা দরকার, দ্বিতীয় ম্যাচে ভারতের ৩২২ প্রায় টপকে গিয়েছিল ক্যারিবিয়ানরা। শেষমেষ টাই, কিন্তু হেরেও যেতে পারত টিম ইন্ডিয়া।

2.08 pm: পরপর দুটো চার, ধাওয়ানের ব্যাট থেকে। নার্সকে আনা হয়েছিল রানের বন্যা রুখতে। আপাতত ৮ ওভারে ৫১ ভারত।

2.00 pm: আবার ছক্কা! আবার ধাওয়ান! এবার রোচকে মিড উইকেটের উপর দিয়ে। হঠাৎই লাইন-লেংথে খেই হারাচ্ছে ক্যারিবিয়ান বোলিং।

1.58 pm: দেখতে দেখতে ৬ ওভারের শেষে ৩৪

1.56 pm: ধাওয়ানই বা পিছিয়ে থাকেন কেন? হোল্ডারের বল ছিল লেগস্টাম্পে, জোরালো ফ্লিকে শিখর ওড়ালেন স্কোয়ার লেগের মাথার উপর দিয়ে।হাত খুলছেন রোহিত-শিখর। এই সিরিজে এখনও পর্যন্ত বড় রান নেই শিখরের ব্যাটে। আজ কি ছবিটা বদলে দেবেন ‘গব্বর’?

1.55 pm: ছক্কা! রোচের বলে মিড উইকেটের উপর দিয়ে বিশাল ছক্কা রোহিতের। আজ কি রোহিতের দিন হতে যাচ্ছে ?

1.49 pm: চার ওভারে ১৬, লাইন-লেংথে আপাতত অভ্রান্ত ক্যারিবিয়ান পেসাররা। স্ট্রোকের জন্য বাড়তি জায়গা পাচ্ছেন না রোহিত-শিখর।

India vs West Indies 4th ODI Cricket LIVE Score Updates: আপাতত লাইন লেংথ নিখুঁত ক্যারিবিয়ান পেসারদের

1.43 pm: চমৎকার কভার ড্রাইভে শিখরের চার। নড়তে পারেননি ফিল্ডাররা।

1.40 pm: দুই ওভারে বিনা উইকেটে ৯, দু ওভারে ৯, বিনা উইকেটে। রোহিতকে ছন্দে লাগছে শুরু থেকেই।

1.30 pm: রোহিত এবং শিখর এই সিরিজে এর আগের তিনটি ম্যাচে প্রথম উইকেটে জুড়েছেন ১০, ১৫, ৯। আজ কি চাকা ঘুরবে?

1.25: ওয়েস্ট ইন্ডিজ: চন্দ্রপাল হেমরাজ, কিয়েরন পাওয়েল, শে হোপ (উইকেট), শিমরন হেটমায়ার, মারলন স্যামুয়েলস, রভম্যান পাওয়েল, জেসন হোল্ডার (অধিনায়ক), অ্যাশলে নার্স, কিমো পল, ফেবিয়ান অ্যালেন, কেমার রোচ

ভারত: রোহিত শর্মা, শিখর ধাওয়ান, বিরাট কোহলি (অধিনায়ক), আম্বাতি রায়ুডু, এম এস ধোনি (উইকেট), ভুবনেশ্বর কুমার, কেদার যাদব, কুলদীপ যাদব, জসপ্রীত বুমরা, খলিল আহমেদ, রবীন্দ্র জাদেজা

1.15 pm: খেলা শুরুর আগে ঘণ্টা বাজালেন শচীন টেন্ডুলকার


1.10 pm: টসে জিতে ব্যাটিং নিয়ে বিরাট বললেন, “শক্ত পিচ, আমরা শুনলাম সন্ধ্যের দিকে তেমন শিশির হয় না, তাই অনেক রান হবে আশা করছি।”


12.55 pm: ব্যাটিংয়ের পক্ষে আদর্শ পিচ, বলছে সুনীল গাভাস্কারের ম্যাচ রিপোর্ট। শিশিরের সমস্যা এড়াতে টস জিতলে ফিল্ডিং নেওয়া উচিত বলেই তাঁর মত।

12.45 pm: ভারতীয় শিবিরে নাড়াচাড়া হচ্ছে আরও একটা সম্ভাবনা নিয়ে। খলিলের বদলে কি আজ টিমে ঢুকবেন জাদেজা? সে ক্ষেত্রে স্পিনিং অপশন বেড়ে যাবে বিরাটের। এবং লোয়ার অর্ডারে কাজে আসবে জাদেজার ব্যাটিংও।

12.30 pm: ভারতের প্রথম এগারোয় আজ একটা বদল নিশ্চিত। কেদার যাদব ঢুকছেনই। সম্ভবত ঋষভের জায়গায়। প্রথম তিনটে ম্যাচে অজ্ঞাত কারণে বাদ পড়া কেদারকে শেষ দুই ম্যাচে ফিরিয়ে এনেছেন নির্বাচকরা। অলরাউন্ডারের অভাবে যে দলের ভারসাম্য টাল খাচ্ছে, সেটা বুঝেই বিরাট ভরসা রাখতে চলেছেন ‘জয় বাবা কেদারনাথ’-এ।

12.25 pm: চলছে ওয়ার্ম আপ পর্ব


ম্যাচ আজ ঐতিহাসিক ব্র্যাবোর্ন স্টেডিয়ামে।প্রশাসনিক কারণে ওয়াংখেড়ে থেকে এখানে ম্যাচ স্থানান্তরিত করা হয়েছে। বহু ইতিহাসের সাক্ষী এই মাঠে শেষ আন্তর্জাতিক ম্যাচ নয় বছর আগে। শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্ট, যে ম্যাচে বীরেন্দ্র শেহবাগ দুর্ধর্ষ ২৯৩ করেছিলেন।

সিরিজ এখন সমানে-সমানে। আজ যারা জিতবে, তারা অন্তত সিরিজটা হারবে না। প্রথম ম্যাচে টিম ইন্ডিয়ার একপেশে জয়, দ্বিতীয়তে শেষ বলে রোমাঞ্চকর টাই এবং গত ম্যাচে ভারতকে পর্যুদস্ত করে সিরিজে সমতা ফেরানো ক্যারিবিয়ানদের। এই সিরিজে ভারতের সমস্যা ছিল, ব্যাটিংয়ে বিরাটই ‘একা কুম্ভ’। তিনি যতক্ষণ, ভারতের আশাও ততক্ষণ, এটাই ছিল রুটিন। কিন্তু রোহিতের রাজকীয় সেঞ্চুরি সেই হিসেব পাল্টে দিয়েছে।

ওদিকে সমস্যা আছে হোল্ডারের টিমেরও। হোপ আর হেটমায়ারের উপর বড় বেশি নির্ভরশীল ক্যারিবিয়ান ব্যাটিং অর্ডার, সেটা প্রথম তিনটে ম্যাচে দিনের আলোর মতো স্পষ্ট হয়ে গেছে। বাকি ব্যাটিং ক্লিক করেনি এখনও সেভাবে। অভিজ্ঞ স্যামুয়েলস গত ম্যাচে বোলিংয়ে নায়ক, কিন্তু ব্যাটে রান কই?

কী হবে আজ? শেষ হাসি আজ কার? জানতে চোখ রাখুন আমাদের সাইটে, লাইভ ধারাবিবরণীতে আঁচ পোহান বাইশ গজের উত্তেজনার। কাউন্টডাউন শুরু।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

India vs west indies 4th odi match live cricket score update

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেট
X