ICC World Cup 2019, India Vs West Indies Highlights: ক্য়ারিবিয়ানদের গুঁড়িয়ে বিশ্বকাপের সেমিফাইনালে টিম ইন্ডিয়া

ICC World Cup 2019, India Vs West Indies Highlights: ওয়েস্ট ইন্ডিজকে ১২৫ রানে হারিয়ে বিশ্বকাপের সেমিফাইনালে টিম ইন্ডিয়া।

By: Manchester  Jun 27, 2019, 10:22:05 PM

ICC World Cup 2019, India Vs West Indies Highlights: ২৬৯ রানের টার্গেট তাড়া করতে নেমে ওয়েস্ট ইন্ডিজ ১৪৩ রানে গুটিয়ে গেল। ১২৫ রানে জিতে ভারত পৌঁছে গেল বিশ্বকাপের সেমিফাইনালে। অস্ট্রেলিয়ার পর দ্বিতীয় দল হিসেবে শেষ চারে গেল বিরাট কোহলি অ্যান্ড কোং।

India Vs Afghanistan Highlights: India Vs West Indies 2019 World Cup 2019

Live Blog

22:19 (IST)27 Jun 19
বিশ্বকাপের শেষ চারে ভারত

ওয়েস্ট ইন্ডিজকে ১২৫ রানে হারিয়ে বিশ্বকাপের সেমিফাইনালে ভারত। অস্ট্রেলিয়ার পর দ্বিতীয় দল হিসেবে টুর্নামেন্টের শেষ চারে উঠল বিরাট কোহলি অ্যান্ড কোং।

22:08 (IST)27 Jun 19
উইকেট নম্বর নয়

শেলডন কটরেলকে ফিরিয়ে দিলেন চাহাল। ম্যাচের যবনিকা পতনের অপেক্ষায় ওল্ড ট্র্যাফোর্ড

21:49 (IST)27 Jun 19
জয়ের থেকে দুই উইকেট দূরে ভারত

অষ্টম উইকেটের পতন! সৌজন্য শামি। ফিরলেন হেটমায়ার


21:43 (IST)27 Jun 19
ম্য়াঞ্চেস্টারে ভারতীয়দের সেলিব্রেশন শুরু

বুমবুম বুমরা! এক ওভারে তুলে নিলেন জোড়া উইকেট। বুঝিয়ে দিলেন কেন তিনি কোহলির দলের সেরা অস্ত্র। বিশ্বের এক নম্বর পেসারের সৌজন্যেই এখন ভারত সেমির দোরগোড়ায়। কার্লোস ব্রাথওয়েট আর ফ্যাবিয়ান অ্যালেনকে ফিরিয়ে দিলেন এক ওভারে। ভারতের জয় সময়ের অপেক্ষা। উইন্ডিজকে ২২ ওভারে তুলতে হবে ১৫৭ রান। হাতে পড়ে রইল তিন উইকেট। জয় কার্যত অসম্ভব।

21:21 (IST)27 Jun 19
ক্য়ারিবিয়ানদের শেষের শুরু

চলে গেল পঞ্চম উইকেট, বলাই যেতে পারে ভারতের সেমিফাইনালের টিকিট সংরক্ষণ করা শুধু সময়ের অপেক্ষা। ক্য়ারিবিয়ানদের শেষের শুরু হয়ে গেল। হোল্ডারের উইকেটটা নিয়ে নিলেন যুজবেন্দ্র চাহাল। ২৪ ওভারের খেলা শেষ। ২৬ ওভারে উইন্ডিজকে ১৭১ রান করতে হবে। ভারত একপ্রকার বোতলবন্দি করে ফেলেছে বিপক্ষকে।

21:10 (IST)27 Jun 19
পুরান উইকেটটা দিয়ে এলেন

কুলদীপ যাদবকে উইকেট উপহার পুরানের, কোনও প্রয়োজনই ছিল না কুলদীপকে এভাবে তুলে খেলার। অবিবেচকের মতো খেলে উইকেটটা দিয়ে এলেন পুরান। ২১ ওভারের খেলা শেষ হয়ে গেল। ওয়েস্ট ইন্ডিজ ৮১ রানে চার উইকেট হারিয়ে ফেলল। ক্রিজে নতুন সদস্য অধিনায়ক জেসন হোল্ডার। তাঁর সঙ্গী শিমরন হেটমায়ার।

20:56 (IST)27 Jun 19
আমব্রিস আউট

পাণ্ডিয়ার কামাল! সেট হয়ে যাওয়া আমব্রিসকে এলবিডব্লিউ করে দিলেন তিনি। ম্য়াচে ড্রাইভারের সিটে ভারত

20:48 (IST)27 Jun 19
ক্য়ারিবিয়ানরা ঘুঁরে দাঁড়িয়েছে

গেইল আর হোপকে হারিয়ে শুরুতেই ব্য়াকফুটে চলে গিয়েছিল উইন্ডিজ। কিন্তু নিকোলাস পুরান আর সুনীল আমব্রিস কিছুটা হলেও হাল ধরেছেন। ১৭ ওভারের খেলা শেষে ৬০ রান তুলল ওয়েস্ট ইন্ডিজ। কোহলি স্পিনার অস্ত্রে উইকেট তুলে নিতে চাইছেন।

20:04 (IST)27 Jun 19
শামি ইউ বিউটি

ক্লিন বোল্ড হয়ে গেলেন হোপ, ঘাতক সেই শামি। কী অসাধারণ বলটাই না করলেন গত ম্য়াচের হ্য়াটট্রিককারী। ভারত শুরুতেই চালকের আসনে। গেইলের পর হোপকে ফিরিয়ে কোহলির মুখে চওড়া হাসি এনে দিলেন শামি। সাত ওভারের শেষে উইন্ডিজরা ২ উইকেট হারিয়ে ১৬ রান তুলল। ক্রিজে এলেন নিকোলাস পুরান।

19:55 (IST)27 Jun 19
গেইল আউট!

ক্রিস গেইলকে ফিরিয়ে দিলেন মহম্মদ শামি। এর থেকে আর ভাল শুরু আর কীই বা হতে পারে! শামির কোমরের ওপরের বল তুলে মারতে গিয়ে বিজয় শঙ্করের হাতে ক্য়াচ আউট হয়ে গেলেন তিনি। ওয়েস্ট ইন্ডিজ পাঁচ ওভারে ১০ রান তুলল এক উইকেট হারিয়ে। আমাদের বিশ্বকাপ বিশেষজ্ঞ শরদিন্দু মুখোপাধ্য়ায় ম্য়াচের প্রিভিউ কলামে লিখেছিলেন যে, গেইল আর শে হোপকে প্রথম ১০ ওভারের মধ্য়ে ফেরাতে পারলেই ভারত চালকের আসনে থাকবে। এখন হোপ এসেছেন ক্রিজে। কোহলির লক্ষ্য় থাকবে তাঁকে দ্রুত প্য়াভিলিয়নে ফেরানো।

19:43 (IST)27 Jun 19
গেইল-আমব্রিসে ক্য়ারিবিয়ানদের শুরু

২৬৯ রানের টার্গেট তাড়া করতে নেমেছে ওয়েস্ট ইন্ডিজ। ক্রিস গেইল আর সুনীল আমব্রিসের ব্য়াটে রান তাড়ার খেলায় নেমেছে ক্য়ারিবিয়ানরা। তিন ওভার ব্য়াট করে ফেললেন তাঁরা। তুললেন সাত রান। কোহলির দলের হয়ে ওপেনিং স্পেল সামলাচ্ছেন জসপ্রীত বুমরা এবং মহম্মদ শামি।

19:18 (IST)27 Jun 19
ইনিংস ব্রেক
18:57 (IST)27 Jun 19
ধোনির ছক্কা, ভারত ২৬৮

ছক্কা মেরে ভারতীয় ইনিংস শেষ করলেন ধোনি। ভারত ওয়েস্ট ইন্ডিজের সামনে জয়ের জন্য ২৬৯ রানের টার্গেট রাখল। মারমুখী হার্দিকের সামনে ক্রিজের অন্যপ্রান্তে ধোনি অনেকটাই মন্থর ছিলেন। ৪০ বলে একসময় ২০ রান ছিল তাঁর। সেখান থেকেই ইনিংস শেষ করলেন ৬১ বলে ৫৬ রানে অপরাজিত থেকে। শেষ ওভারে ওশানে থমাসের ওভার থেকেই ধোনি সংগ্রহ করলেন ১৬ রান।

18:49 (IST)27 Jun 19
জোড়া উইকেট কটরেল

একই ওভারে জোড়া উইকেট। ৪৯তম ওভারের দ্বিতীয় বলেই ফিরে গিয়েছিলেন হার্দিক। পঞ্চম বলে এবার কটরেল ফেরালেন মহম্মদ সামিকে। ২ বল খেলে কোনও রান করেই আউট সামি। ৪৯ ওভার শেষে ভারত ৭ উইকেট হারিয়ে ২৫৩।

18:46 (IST)27 Jun 19
পাণ্ডিয়া আউট

হাফসেঞ্চুরি থেকে ৪ রান দূরে থেমে গেলেন হার্দিক পাণ্ডিয়া। ৩৮ বলে ৪৬ রানে আউট তিনি। নিজের ইনিংসে ৫টা বাউন্ডারি হাকিয়েছেন তিনি। কটরেলের স্লো বলে ঠকে গিয়ে মিড অফে ক্যাচ তুলে আউট তিনি। গুরুত্বপূর্ণ সময়ে পাণ্ডিয়া রানের গতিবেগ না বাড়ালে ভারত সমস্যায় পড়ত। 

18:33 (IST)27 Jun 19
ধোনি-হার্দিকের খেল

কোহলি আউট হওয়ার পর টানছেন ধোনি-পাণ্ডিয়া। হার্দিক ১০০-র বেশি স্ট্রাইক রেট নিয়ে ব্যাটিং করছেন। ২৯ বলে ৩০ রান হার্দিকের। অন্যদিকে, ধোনি ৪৯ বলে ৩৪ রান করে খেলছেন। দু-জনের পার্টনারশিপে ৪৯ বলে ৫০ রানও হয়ে গিয়েছে।


18:16 (IST)27 Jun 19
২০০ ভারতের

অবশেষে ২০০ রানের গণ্ডি পেরোল ভারত। ৪২ ওভার লাগিয়ে দিলেন ধোনিরা দলগত দ্বিশতরানে পৌঁছতে। ক্রিজে আপাতত ব্যাটিং করছেন ধোনি (৪০ বলে ২০) এবং হার্দিক পাণ্ডিয়া (১৪ বলে ১৫)। 

18:00 (IST)27 Jun 19
কোহলি গন

ভারতীয় ইনিংসকে ভদ্রস্থ স্কোরে পৌঁছে দেওয়ার জন্য সবথেকে বড় ভরসা ছিলেন কোহলি। দলকে টানছিলেনও। তবে জেসন হোল্ডারের আচমকা অতিরিক্ত বাউন্স আঁচ করতে পারেননি। হাফ-পুল করতে গিয়ে শর্ট মিড উইকেটে পরিবর্ত হিসেবে মাঠে নামা ব্র্যাভোর হাতে ক্যাচ তুলে বিদায় নিলেন তিনি। ৮২ বলে ৭২ রান করে প্রস্থান কোহলির। নিজের ইনিংসে ৮টা ওভার বাউন্ডারি হাকিয়েছেন। ক্রিজে ধোনির সঙ্গে এবার হার্দিক পাণ্ডিয়া।৩৯ ওভার শেষে ভারত ৫ উইকেট হারিয়ে ১৮৪। 

17:42 (IST)27 Jun 19
স্টাম্প হওয়া থেকে বাঁচলেন ধোনি

আফগানিস্তানের বিরুদ্ধে আগের ম্যাচেই বিরল স্টাম্পিংয়ের শিকার হয়েছিলেন ধোনি। কেরিয়ারে দ্বিতীয়বারের মতো। তবে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধেই ফের একবার স্টাম্পড আউট হতে পারতেন তিনি। অ্যালেনের বল এগিয়ে এসে প্লেস করতে চেয়েছিলেন ধোনি। পুরোপুরি মিস করে যান তিনি। তবে উইকেটকিপার সাই হোপ বল ঠিকমতো গ্রিপ না করতে পারায় স্টাম্পড হওয়া থেকে বাঁচেন তিনি। আগের ম্যাচে মন্থর ব্যাটিংয়ের জন্য অনেক সমালোচিত হতে হয়েছিল ধোনিকে। ক্যারিবিয়ানদের বিরুদ্ধে জীবন পেয়ে কী পুরনো ধোনিকে দেখা যাবে? যাই হোক, ৩৭ ওভার শেষে ভারত ১৬২।

17:18 (IST)27 Jun 19
মাঠ মাতাচ্ছেন কোহলি

ভারতীয় ইনিংসের এখনও পর্যন্ত ব্লকবাস্টার ইনিংস উটাপহার দিচ্ছেন তিনি। দ্রুততম ২০ হাজারের মাইলফলকে পৌঁছে গিয়েছেন আগেই। এবার হাফসেঞ্চুরি করে দলকে টানছেন ক্যাপ্টেন কোহলি। ৫৮ বলে ৫২ রানে ব্যাটিং করছেন তিনি। এই নিয়ে চলতি টুর্নামেন্টে টানা চারটে হাফসেঞ্চুরি করে ফেললেন তিনি।

17:16 (IST)27 Jun 19
আউট কেদার

হাফসেঞ্চুরি করে যখন কোহলি নিজের ইনিংসের গিয়ার বদলাচ্ছেন। তখন উলটো দিকে উইকেট পতন অব্যাহত। এবার আউট কেদার যাদব। ঘাতক সেই কেমার রোচ। ১০ বলে ৭ রান করে বিদায় তাঁর।

17:06 (IST)27 Jun 19
রেকর্ডে কোহলি

মাত্র ৩৭ রান দূরে ছিলেন। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সেই ৩৭ রান করতেই বিরল নজিরে পৌঁছে গেলেন কিং কোহলি। আন্তর্জাতিক ক্রিকেটে দ্রুততম ২০হাজার রানে পৌঁছে গেলেন তিনি। ইতিমধ্যে দ্রুততম হিসাবে ওয়ান ডে-তে ১১ হাজার রান করে রেকর্ড বুকে নাম তুলেছেন কোহলি। বিশ্বের ১২তম ও ভারতের তৃতীয় ব্যাটসম্যান হিসাবে এর রেকর্ড গড়লেন কোহলি। এর আগে শচীন ও রাহুল দ্রাবিড়ে এই মাইলস্টোনে পৌঁছেছেন। 

17:02 (IST)27 Jun 19
ফিরলেন বিজয়শঙ্কর

ভাল খেলছিলেন বিজয়শঙ্কর। তবে ক্ষণিকের ভুলে আবার আউট দক্ষিণী অলরাউন্ডার। স্কোরবোর্ডে দেড়শো ওঠার আগেই তৃতীয় উইকেটের পতন ভারতের। এবারে ঘাতক কেমার রোচ। বড় রান স্কোরবোর্ডে তুলতে হলে লম্বা পার্টনারশিপের প্রয়োজন। বিজয়শঙ্করের পরে ক্রিজে এলেন কেদার যাদব। কেদার যাদব-কোহলি জুটি ভারতকে ভরসা দিতে পারবেন, সেটাই দেখার!

16:58 (IST)27 Jun 19
আশা জাগাচ্ছেন বিজয়শঙ্কর

চার নম্বর পজিশনে বিজয়শঙ্কর আশা জাগাচ্ছেন। তিনটে বাউন্ডারিতে নিজের জাত চেনাচ্ছেন তিনি। অন্যদিকে, ক্যাপ্টেন কোহলি হাফসেঞ্চুরির দোড়গোড়ায়। ২৬ ওভারে ভারত সাড়ে ৪-এর বেশি রান রেট নিয়ে ১২৬। 

16:38 (IST)27 Jun 19
ম্যাঞ্চেস্টারে নীল গর্জন

ম্যাঞ্চেস্টার না ভারতের কোনও ছোট শহর, এই ছবি দেখে স্রেফ ধরতে পারবেন না। 

16:36 (IST)27 Jun 19
আউট রাহুল

হোল্ডারের ইনসুইঙ্গারে ছিটকে গেল লোকেশ রাহুলের মিডল স্টাম্প। হাফসেঞ্চুরি থেকে ২ রান দূরে রাহুলকে ফিরতে হল। ২১তম ওভারে ভারতের দ্বিতীয় ধাক্কা। লোকেশ-কোহলি পার্টনারশিপে অবশ্য ৫৯ রান যোগ হয়েছে স্কোরবোর্ডে। ক্রিজে এলেন বিজয়শঙ্কর। অন্যপ্রান্তে ৩০ রানে ব্যাটিং করছেন ক্যাপ্টেন কোহলি। ২১ ওভারে ভারত ২ উইকেট হারিয়ে ৯৮।

16:11 (IST)27 Jun 19
বিরাট স্বমেজাজে

খেলা ধরে নিয়েছেন কোহলি-রাহুল। রোহিত শর্মা আউট হওয়ার পরে দু-জনে পার্টনারশিপ হাফসেঞ্চুরিরল পথে। ১৬ ওভারে ভারত ৭২। কোহলি ২১ রানে এবং লোকেশ রাহুল ৩১ রানে ব্যাটিং করছেন। 

15:49 (IST)27 Jun 19
কোহলি-রাহুলের পার্টনারশিপ জমছে

১০ ওভার শেষে ভারত ১ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ৪৭ তুলেছে। কেমার রোচ ফুল লেংথে বোলিং করছেন। অন্যদিকে, ওশানে টমাসরা শর্ট বল করছেন। পেস আক্রমণেই ভারতীয় ব্য়াটিং ধস নামাতে চায় ওয়েস্ট ইন্ডিজ। লোকেশ রাহুল ২০ এবং কোহলি ৭ রানে ব্যাটিং করছেন।

15:38 (IST)27 Jun 19
বার্থডে গিফট
15:32 (IST)27 Jun 19
বিভ্রান্তি রেখে আউট রোহিত

আগের ওভারেই কটরেলকে বাউন্ডারি হাকিয়েছিলেন। তারপরের ওভারে কেমার রোচের ওভারে রোহিতের ব্যাট থেকে বেরিয়ে এল দর্শনীয় বাউন্ডারি ও ওভার বাউন্ডারি। মনে হচ্ছিল রোহিত শর্মা এবার কচুকাটা করবেন ক্যারিবিয়ান বোলারদের। সেই সময়েই আউট রোহিত শর্মা। যদিও তাঁর আউট নিয়ে একরাশ বিভ্রান্তি রয়ে গেল। ওভারের শেষ বলে ইনসুইং করে ঢুকে আসা বল রোহিতের ব্য়াট ও প্যাডের ফাঁক দিয়ে উইকেটরক্ষকের কাছে পৌঁছয়। প্রাথমিকভাবে আম্পায়ার নট আউট দিলেও ডিআরএস-এর রিভিউয়ে ফিরতে হয় তাঁকে। প্রশ্ন হল, আল্ট্রা এজে স্পষ্ট বোঝা যায়নি, বল ব্যাট স্পর্শ করেছে, না প্যাড! তৃতীয় আম্পায়ার যদিও বল ব্যাটে লেগেছে অনুমান করেই আউট দিলেন। রোহিতের আউটে রয়ে গেল অনেক প্রশ্ন।

15:15 (IST)27 Jun 19
ক্রিজে রোহিত-রাহুল

ওপেনিংয়ে ব্যাট করছেন লোকেশ রাহুল ও রোহিত শর্মা। ৩ ওভার শেষে ভারত ৭ রান। সতর্কভাবে খেলা শুরু করেছেন রোহিতরা। ক্রিজে আপাতত থিতু হওয়ার কাজ চালাচ্ছেন দুই ওপেনার।

15:06 (IST)27 Jun 19
ক্যারিবিয়ান একাদশ

ওয়েস্ট ইন্ডিজের একাদশে জোড়া পরিবর্তন। প্রথমবার বিশ্বকাপে খেলবেন সুনীল আমব্রিস ও অ্যালেন।

14:50 (IST)27 Jun 19
প্রথম একাদশ

আফগানিস্তান ম্যাচের একাদশই অপরিবর্তিত রেখে খেলতে নামছে টিম কোহলি। 

প্রথম একাদশঃ লোকেশ রাহুল, রোহিত শর্মা, বিরাট কোহলি, বিজয়শঙ্কর, মহেন্দ্র সিং ধোনি, কেদার যাদব, হার্দিক পাণ্ডিয়া, মহম্মদ শামি, জসপ্রীত বুমরা, যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব। 

14:40 (IST)27 Jun 19
টস আপডেট

টসে জিতলেন বিরাট কোহলি। প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত টিম ইন্ডিয়ার। বিশাল রান স্কোরবোর্ডে তুলে প্রতিপক্ষকে চাপে ফেলে দেওয়াই লক্ষ্য কোহলি বাহিনীর।

নিউজিল্যান্ডকে হারিয়ে বুধবার সেমিফাইনালের আশা বাঁচিয়ে রাখল পাকিস্তান। ৬ উইকেট হাতে নিয়ে দুরন্ত রান চেজ করে জয় পাকিস্তানের

Web Title:

India vs west indies live cricket score updates in bengali

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
রাশিফল
X