scorecardresearch

বড় খবর

মাইলস্টোন থেকে এক কদম দূরে মাহি

আন্তর্জাতিক ওয়ান-ডে ম্যাচে কিন্তু ধোনি অনেকদিন আগেই ১০,০০০ রান করে ফেলেছেন। এই মুহর্তে তাঁর সংগ্রহে ১০১৭৩ রান। কিন্তু দেশের জার্সিতে ধোনি করেছেন ৯৯৯৯ রান।

মাইলস্টোন থেকে এক কদম দূরে মাহি
মাইলস্টোন থেকে এক কদম দূরে ধোনি (ছবি টুইটার)

সদ্যই ওয়ান-ডে ফর্ম্যাটে দ্রুততম আন্তর্জাতিক ক্রিকেটার হিসেবে ১০ হাজার রান পূরণ করেছেন বিরাট কোহলি। এবার দশ হাজারি হওয়ার রাস্তায় মহেন্দ্র সিং ধোনি। মাহির ব্যাট থেকে আর একটি মাত্র রান আসলেই দেশের জার্সিতে পঞ্চাশ ওভারের ক্রিকেটে দশ হাজার করে ফেলবেন তিনি।

আন্তর্জাতিক ওয়ান-ডে ম্যাচে কিন্তু ধোনি অনেকদিন আগেই ১০,০০০ রান করে ফেলেছেন। এই মুহর্তে তাঁর সংগ্রহে ১০১৭৩ রান। কিন্তু দেশের জার্সিতে ধোনি করেছেন ৯৯৯৯ রান। ২০০৭ সালে এশিয়া একাদশের হয়ে ধোনি করেছিলেন ১৭৪ রান। ফলে এই রান সংখ্যা দেশের জার্সিতে যোগ হবে না। মুম্বইয়ে ধোনি ল্যান্ডমার্ক স্পর্শ করতে পারতেন। কিন্তু ১৫ বল খেলে ২৩ রানের মাথায় তিনি কেমার রোচের বলে আউট হয়ে যান। মাত্র এক রানের জন্য এই রেকর্ড তাঁকে মাঠে রেখে আসতে হয়।

আরও পড়ুন: ভিডিও দেখুন: কেন মাহি বন্দনায় টুইটার!

চলতি বছর দেশের জার্সিতে একেবারেই ভাল খেলতে পারেননি ধোনি। ডজন ইনিংসে ব্যাট করে ২৫২ রান করেছেন তিনি। ২৫ এর গড়ে তাঁর স্লথ স্ট্রাইকরেট ৬৮.১০। যদিও ২০১৯ ক্রিকেট বিশ্বকাপে ধোনিকে রেখেই দলগঠনের পরিকল্পনা টিম ম্যানেজমেন্টের। কারণ মাঠে কোহলির পরামর্শদাতা হিসেবেই এই মানুষটাকে চায় বিসিসিআই। ওয়েস্ট ইন্ডিজ ও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে আসন্ন টি-২০ সিরিজে ধোনিকে বাদ দিয়েই দল গড়েছেন নির্বাচকরা। তাঁদের দাবি ধোনির জন্য় ক্রিকেটের ক্ষুদ্রতম সংস্করণের রাস্তা বন্ধ হয়নি। তারা ভবিষ্য়তের কথা ভেবেই এই সিদ্ধান্ত নিয়েছেন দেশের টি-২০ বিশ্বকাপ জয়ী অধিনায়কের বিকল্প কোনও উইকেটকিপার-ব্যাটসম্যান তাঁরা বেছে নিতে চান।  

ধোনির ব্যাট নিয়ে প্রশ্ন উঠলেও তাঁর কিপিং আর ফিটনেস নিয়ে কথা বলার সাহস দেখাতে পারবেন না কেউই। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে চলতি পাঁচ ম্যাচের ওয়ান-ডে সিরিজের তৃতীয় ও চতুর্থ ম্যাচে উইকেটের পিছনে ব্র্যান্ড ধোনিকে দেখে মুগ্ধ টুইটার। পুণেতে একটি অসাধারণ ক্যাচ নিয়েছেন মাহি আর মুম্বইয়ে চোখের পলক ফেলার আগে করেছেন স্টাম্পিং।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: India vs west indies ms dhoni 1 run away from reaching historic milestone for team india