কৃষ্ণের ডিনামাইটে ছারখার ক্যারিবিয়ানরা! দুরন্ত পারফরম্যান্সে সিরিজে হোয়াইটওয়াশের পথে ভারত

ঋষভ পন্থকে দিয়ে ওপেন করিয়ে চমকে দিয়েছিল টিম ম্যানেজমেন্ট। তবে তা কাজে আসেনি। রোহিত-পন্থ দুজনেই রানের দেখা পাননি।

ভারত: ২৩৭/৯
ওয়েস্ট ইন্ডিজ: ১৯৩/১০

কৃষ্ণের বিধ্বংসী বোলিংয়ের কুলকিনারা খুঁজে পেল না ওয়েস্ট ইন্ডিজ। কেরিয়ারের সেরা বোলিং পারফরম্যান্স মেলে ধরে স্রেফ কৃষ্ণের বোলিংয়ের সামনে অসহায়ভাবে আত্মসমর্পণ করে ওয়েস্ট ইন্ডিজ দ্বিতীয় ওয়ানডেতে ৪৪ রানে হেরে গিয়ে সিরিজে ০-২ পিছিয়ে পড়ল। ভারতের ২৩৮ রানের টার্গেট তাড়া করতে নেমে ক্যারিবিয়ানরা শেষ পর্যন্ত ১৯৩ রানে অলআউট হয়ে গেল। পুরো ৫০ ওভার খেলার আগে ৪৬ ওভারে। আর প্রসিদ্ধ কৃষ্ণ ৯ ওভারে মাত্র ১২ রান খরচ করে ৪ উইকেট তুলে নিলেন। ৩টি মেডেন ওভার সহ।

প্ৰথম ম্যাচে ভারতকে জিটিয়েছিল দুরন্ত ঘূর্ণি। দ্বিতীয় ম্যাচের ফারাক গড়ে দিলেন দুই পেসার প্রসিদ্ধ কৃষ্ণ এবং শার্দূল ঠাকুর। কৃষ্ণের ৪ উইকেটের সঙ্গে শার্দূলের শিকার দুই ক্যারিবীয় ব্যাটসম্যান। সিরাজ, চাহাল, ওয়াশিংটন সুন্দর যেমন একটি করে উইকেট নিয়েছেন। তেমন বুধবার আন্তর্জাতিক কেরিয়ারের প্ৰথম উইকেটের স্বাদ পেলেন দীপক হুডাও।

আরও পড়ুন: পয়া ইডেনের নামেই মেয়ের নাম! চার ছক্কায় বিশ্বকাপ জয়কে উদযাপন KKR-এ খেলা তারকার

প্ৰথমে ভারতকে আড়াইশো-র কম রানে বেঁধে রাখার পরে ব্যাটিং ব্যর্থতা ভুগিয়ে গেল ওয়েস্ট ইন্ডিজকে। দুই ওপেনার সাই হোপ (২৭) এবং ব্রেন্ডন কিং (১৮) শুরুর পার্টনারশিপে ৩২ করে দিয়েছিলেন। কৃষ্ণ শুরুর পার্টনারশিপে ভাঙন ধরানোর পরে ভারতকে আর ফিরে তাকাতে হয়নি। নিয়মিত ব্যবধানে উইকেট হারাতে থাকে ক্যারিবিয়ানরা।

মাঝে সামারা ব্রুকস (৪৪) এবং লোয়ার অর্ডারে আকিল হোসেন (৩৪), অডিয়ন স্মিথের (২৪) বাদে বলার মত কিছু নেই।

তার আগে টসে হেরে প্ৰথমে ব্যাট করতে নেমেই ভারত চমক দিয়েছিল ঋষভ পন্থকে ওপেন করতে পাঠিয়ে। তবে ভারতের এই স্ট্র্যাটেজি কাজে আসেনি। মাত্র ৩৯ রানের মধ্যেই দুই ওপেনার প্যাভিলিয়নে ফিরে গিয়েছিলেন। রোহিত শর্মাকে (৫) কেমার রোচ ফেরানোর পরে ঋষভ পন্থকে আউট করেন অডিয়ন স্মিথ। একই ওভারে স্মিথ পন্থের সঙ্গে কোহলিকে ফিরিয়ে বড়সড় ধাক্কা দেন।

৪৩/৩ হয়ে গিয়ে ভারত একসময় বেশ বিপাকে পড়ে গিয়েছিল। সেখান থেকে দলকে উদ্ধার করে কেএল রাহুল এবং সূর্যকুমার যাদবের ৯১ রানের পার্টনারশিপ। রাহুল ঠিক হাফসেঞ্চুরির আগে ৪৯-এ রান আউট হয়ে যান। তবে সূর্যকুমার ৬৪ করে আউট হওয়ার পরে ব্যাট হস্তে কিছুটা অবদান রাখেন ওয়াশিংটন সুন্দর (২৪) এবং দীপক হুডা (২৯)। ভারত শেষ পর্যন্ত নির্ধারিত ৫০ ওভারে ২৩৭/৯-এ থামে।

ভারতের প্ৰথম একাদশ:
রোহিত শর্মা, কেএল রাহুল, বিরাট কোহলি, ঋষভ পন্থ, সূর্যকুমার যাদব, দীপক হুডা, শার্দূল ঠাকুর, ওয়াশিংটন সুন্দর, যুজবেন্দ্র চাহাল, প্রসিদ্ধ কৃষ্ণ, মহম্মদ সিরাজ

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: India vs west indies prasidh krishna star as men in blue thrash caribbean

Next Story
ক্রিকেট বড়লোকদের, ফুটবল গরিবের! বিশ্বকাপে খেলা রহিমদের জীবন বদলের উপলব্ধি বাবার