scorecardresearch

টোকিওয় ভারতের তৃতীয় পদক! ব্রোঞ্জ জয় ‘লাভলি’ লভলিনার

Tokyo Olympic 2020: টোকিও অলিম্পিক বক্সিংয়ে ব্রোঞ্জ জিতে বিজেন্দ্র সিং, মেরি কমের সঙ্গে একসারিতে উঠে এলেন লাভলিনা।

Lovlina, Tokyo, Womens Boxing
এদিন সেমিফাইনালে হারলেও ব্রোঞ্জ জিতেছেন এই বক্সার।

Tokyo Olympic 2020: টোকিও অলিম্পিকে ভারতের তৃতীয় পদক। মহিলা বক্সিং ৬৯ কেজি বিভাগে ব্রোঞ্জ জিতলেন লভলিনা বোরগোহাঁই। সেমিফাইনালে তিনি হেরেছেন বিশ্ব চ্যাম্পিয়ন তুরস্কের প্রতিপক্ষ বুসেনাজ সুরমেনেলির কাছে। এর আগে কোয়ার্টার ফাইনালে চিনা তাইপেইয়ের প্রতিপক্ষকে হারিয়ে দেশের জন্য অলিম্পিক পদক নিশ্চিত করে ফেলেছিলেন লভলিনা। অপেক্ষা শুধু ছিল, কোন পদক তাঁর গলায় ঝুলবে? এই প্রশ্নের উত্তর পেতে এদিন সকাল থেকেই টিভির পর্দায় চোখ রেখেছিলেন ক্রীড়াপ্রেমীরা।

কিন্তু প্রবল প্রতিপক্ষের বিরুদ্ধে লড়েও জয় নিশ্চিত করতে পারেলেন না অসমের এই ক্রীড়াবিদ। তাঁর পক্ষে ফল ০-৫। তবে টোকিও অলিম্পিক বক্সিংয়ে ব্রোঞ্জ জিতে বিজেন্দ্র সিং, মেরি কমের সঙ্গে একসারিতে উঠে এলেন লভলিনা। ভারতের দ্বিতীয় মহিলা ক্রীড়াবিদ হিসেবে অলিম্পিক বক্সিংয়ে পদক জিতলেন অর্জুন পুরস্কারজয়ী এই ক্রীড়াবিদ। এর আগে ২০১২ লন্ডন অলিম্পিকে ব্রোঞ্জ জিতেছিলেন মেরি কম। ২০০৮ সালে বেজিং অলিম্পিকে ব্রোঞ্জ যেতেন বিজেন্দ্র সিং। এদিন লভলিনার ব্রোঞ্জ নিশ্চিত হতেই ট্যুইট করে তাঁকে অভিনন্দন জানান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।   

এদিন তাঁর ট্যুইট, ‘ভালো লড়েছ লভলিনা। বক্সিং রিংয়ে তাঁর সাফল্য অন্য ভারতীয়দের অনুপ্রেরণা দেবে। টোকিওয় ব্রোঞ্জ জেতার জন্য অভিনন্দন। ভবিষ্যতের জন্য শুভেচ্ছা।‘ তাঁর সতীর্থ ক্রীড়াবিদ-সহ দেশের অন্য বিশিষ্টরা তাঁকে কুর্নিশ জানিয়ে পোস্ট করেছেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Indian boxer lovlina secures bronze in tokyo 2020 sports