বড় খবর

অর্থের বিনিময়ে দলে সুযোগ! ভারতীয় ক্রিকেটে চরম দুর্নীতিতে এবার মুম্বই ইন্ডিয়ান্স তারকা

ভারতীয় ক্রিকেটে ফের বড়সড় অভিযোগে তোলপাড়। টাকা দিয়ে দলে নির্বাচনের অভিযোগে নজরে এক প্রাক্তন আইপিএল তারকা।

ভারতীয় ক্রিকেটে চরম দুর্নীতি। টাকা নিয়ে দলে নির্বাচনের অভিযোগ উঠে গেল এবার প্রাক্তন আইপিএল তারকার বিরুদ্ধে। সেই সঙ্গে বেশ কিছু ক্রিকেট সংস্থার আধিকারিকরাও নজরে উঠে এসেছেন। ইন্ডিয়ান এক্সপ্রেসের প্ৰতিবেদন অনুযায়ী, সিকে নাইডু ট্রফিতে হিমাচলপ্ৰদেশের অনুর্দ্ধ-২৩ দলে সুযোগ দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে এক ক্রিকেটারের কাছ থেকে ১০ লক্ষ টাকা ঘুষ নেওয়ার অভিযোগ সেই আইপিএল তারকা এবং রাজ্য ক্রিকেট সংস্থার একাধিক কর্তার বিরুদ্ধে।

পুরো ঘটনা নজরে আসে উত্তরপ্রদেশের আনশুল রাজ নামের এক ক্রিকেটার অভিযোগ দায়ের করার পরে। অনুর্দ্ধ-২৩ দলে সুযোগ দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে সংশ্লিষ্ট ক্রিকেটারের কাছ থেকে ১০ লক্ষ টাকা হাতিয়ে নেওয়ায় সরাসরি অভিযুক্ত গুরুগ্রামের এক কর্পোরেট ম্যানেজমেন্ট ফার্মের প্রেসিডেন্ট আশুতোষ বোরা।

আরও পড়ুন: ঘাড় ধরে টিভি চ্যানেল থেকে বিতাড়িত! ভয়াবহ অপমানে কুঁকড়ে গেলেন শোয়েব, দেখুন ভিডিও

এরপরেই স্থানীয় থানায় অভিযোগ দায়ের করেন সংশ্লিস্ট ক্রিকেটার। পুলিশ চার্জশিট ফাইল করে তদন্ত চালানোর পরেই কেঁচো খুঁড়তে কেউটের দশা হয়। দিল্লি, অরুণাচল প্রদেশ, উত্তরাখন্ড ক্রিকেট সংস্থা এবং বিহার টি১০ ক্রিকেট আয়োজকদের নোটিশ পাঠানো হয়েছে পুলিশের তরফে।

ইন্ডিয়ান এক্সপ্রেসের প্রতিবেদনে বলা হয়েছে, কর্পোরেট ম্যানেজমেন্ট ফার্মের প্রেসিডেন্ট আশুতোষ বোরা, সংস্থার ম্যানেজিং ডিরেক্টর তাঁর বোন চিত্রাকে পুলিশ গ্রেফতার করে সেপ্টেম্বরের ৩ তারিখে। তছরুপ, প্রতারণা, অপরাধমূলক ষড়যন্ত্র সহ একাধিক ধারায় তাঁদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে। নিজের অভিযোগে আনশুল আরও জানান, সিকিম দলের সুযোগ দেওয়ারও প্রতিশ্রুতি দেওয়া হয় তাঁকে। তবে শেষ পর্যন্ত উত্তরপ্রদেশ ক্রিকেটার বুঝতে পারেন তিনি প্রতারণার শিকার হয়েছেন।

আনশুল রাজের অভিযোগ পত্রে বলা হয়েছে, “দরিদ্র সাধারণ পরিবারের হলেও দেশের হয়ে খেলার স্বপ্ন আমার বহুদিনের। অভিযুক্তরা আমাকে কার্যত কপর্দকশূন্য করে দিয়েছে। ওঁদের বিরুদ্ধে যেন এফআইআর দায়ের করা হয়।”

রাজের অভিযোগে আরও বলা হয়েছে, দিল্লির হয়ে বহুদিন টি২০ ক্রিকেট খেলা জাভেদ খানকে সেই সংস্থার মুখ হিসাবে ব্যবহার করা হত। মুম্বই ইন্ডিয়ান্সের স্কোয়াডেও একসময় ছিলেন জাভেদ খান।

অর্থের বিনিময়ে ক্রিকেট দলে সুযোগ দেওয়ার ঘটনা এবারই প্রথম নয়। এর আগে একাধিকবার হরভজন সিং বোর্ডকে অনুরোধ করেছেন যেন এই প্রতারণা চক্র ভাঙতে উদ্যোগী হয় বোর্ড।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Indian cricket scam cash for selection ex ipl player sports firm official

Next Story
শোয়েবকে ৩৩ লাখের ক্ষতিপূরণের নোটিশ চ্যানেলের! পাকিস্তানে আইনি যুদ্ধের হুঁশিয়ারি স্পিডস্টারের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com