scorecardresearch

বড় খবর

৮৭ বছরের সুপার-ফ্যান প্রয়াত! ভারতীয় ক্রিকেটে শোকের ছায়া

বোর্ডের তরফ থেকেও তাঁর মৃত্যু সংবাদে শোকপ্রকাশ করা হয়েছে। বিসিসিআই টুইটার অ্যাকাউন্টে লেখে, “সুপার-ফ্যান চারুলতা প্যাটেল আমাদের হৃদয়ে সবসময় থাকবেন। ক্রিকেটের প্রতি ওঁর প্যাশন আমাদের ভবিষ্যতে অনুপ্রেরণা জোগাবে।”

Virat Kohli with Charulata Patel
চারুলতা প্যাটেলের সঙ্গে বিরাট কোহলি (কোহলির টুইটার)

ভারতীয় ক্রিকেটের অলিখিত সুপার-ফ্যান ছিলেন তিনি। বিশ্বকাপে ভারত-বাংলাদেশ ম্যাচে গ্যালারিতে বসে টিম ইন্ডিয়াকে সারাক্ষণ চিয়ার করে গিয়েছিলেন। কোহলি, রোহিত শর্মা এগিয়ে এসেছিলেন দেশের সুপার-ফ্যানের সঙ্গে সাক্ষাৎ করতে। রাতারাতি সেনসেশন বনে গিয়েছিলেন বৃদ্ধা চারুলতা প্যাটেল। তিনিই এবার চলে গেলেন না-দেখার দেশে। বুধবার বিকাল সাড়ে ৫টার সময় তিনি প্রয়াত হন।

এমন খবর প্রকাশ্যে আসতেই ভারতীয় ক্রিকেটে শোকের ছায়া। ইনস্টাগ্রামে চারুলতা প্যাটেল ক্রিকেট-দাদি নামে এক প্রোফাইল থেকে সক্রিয় ছিলেন। সেই প্রোফাইল থেকেই তাঁর মৃত্যুসংবাদ জানিয়ে তাঁর আত্মীয়রা লেখেন, “দুঃখের সঙ্গে জানাচ্ছি আমাদের প্রিয় দাদি ১৩ জানুয়ারি বিকেল ৫টা বেজে ৩০ মিনিট নাগাদ প্রয়াত হয়েছেন। দাদি ছিল আমাদের খুশি, ওঁর মধ্যে অফুরন্ত জীবনশক্তি ছিল। উনি ছিলেন আমাদের পৃথিবী। বিরাট কোহলিকে ধন্যবাদ, ওঁকে বিশেষ ভাবার জন্য। রোহিতের সঙ্গে দেখা করা ছিল ওঁর জীবনের সবথেকে আনন্দের দিন। ভগবান শিব ওঁর আত্মাকে শান্তি দিক। সবাই প্রার্থনা করুন।”

আরও পড়ুন কথা রাখলেন কিং, বৃদ্ধা ফ্য়ানের বিশেষ মনস্কামনা পূরণ করলেন তিনি

ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফ থেকেও তাঁর মৃত্যু সংবাদে শোকপ্রকাশ করা হয়েছে। বিসিসিআই নিজেদের টুইটার অ্যাকাউন্টে লেখে, “সুপার-ফ্য়ান চারুলতা প্যাটেল আমাদের হৃদয়ে সবসময় থাকবেন। ক্রিকেটের প্রতি ওঁর প্যাশন আমাদের ভবিষ্যতে অনুপ্রেরণা জোগাবে।”

বার্মিংহ্যামের এজবাস্টন ক্রিকেট গ্রাউন্ডে বছর ৮৭-র এই অশিতীপর বৃদ্ধা ফ্যানই যাবতীয় লাইমলাইট কেড়ে নিয়েছিলেন। গলায় তেরঙা স্কার্ফ ঝুলিয়ে আর গালে ভারতের পতাকা আঁকিয়ে গ্যালারিতে বিরাটদের জন্য় গলা ফাটাচ্ছিলেন তিনি। বাঁশি বাজিয়েই বিরাটদের তাতাচ্ছিলেন তিনি। ম্যাচ চলাকালীন স্টেডিয়ামের জায়েন্ট স্ক্রিনে আর টেলিভিশন স্ক্রিনে বারবার তাঁর মুখ ভেসে উঠেছিল।

আরও পড়ুন ওয়াংখেড়েতে কলঙ্কের হার বিরাটদের, এবার মুখ খুললেন সৌরভ

এরপরেই সোশাল মিডিয়ায় ভাইরাল হয়ে যান চারুলতা। নেটিজেনদের মনে আলাদা জায়গা করে নেন প্রাণশক্তিতে ভরপুর এই অশীতিপর বৃদ্ধা। এখানেই শেষ নয় ম্যাচের পর বিরাট কোহলি আর রোহিত শর্মা তাঁর সঙ্গে দেখা করে বেশ কিছুটা সময় কাটান। চারুলতার থেকে আশীর্বাদ নেন ভারতের ক্যাপ্টেন আর ভাইস ক্যাপ্টেন। বিরাট-রোহিতকে বুকে জড়িয়ে গালে স্নেহভরা চুম্বন দেন চারুলতা।

সেই চারুলতা প্যাটেলই আপাতত অতীত হয়ে গেলেন।

Read the full article in ENGLISH

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Indian cricket super fan charulata patel passes away