scorecardresearch

বড় খবর

মেরুদন্ডহীন হয়ে পড়বে ভারতীয় ক্রিকেট! সৌরভদের BCCI-কে তীব্র আক্রমণ শাস্ত্রীর

রঞ্জি ট্রফি নিয়ে এবার বোর্ডকে তোপ দাগলেন রবি শাস্ত্রী। বলে দিলেন ভারতীয় ক্রিকেট মেরুদন্ডহীন হয়ে পড়বে।

গত কয়েক বছর ধরেই দেশে-বিদেশে ভারতীয় দলের টেস্ট পারফরম্যান্স সম্ভ্রম আদায় করে নিয়েছে ক্রিকেট দুনিয়ার। ক্যাপ্টেন কোহলির ব্র্যান্ড ইমেজ গড়তে যেমন সাহায্য করেছে টেস্ট দলের পারফরম্যান্স, তেমন সাদা বলের দুনিয়ায় ভারতের বেঞ্চ স্ট্রেন্থও প্রমাণ হয়ে গিয়েছে।

তবে গত কয়েক বছর কোভিড অতিমারীর কারণে রঞ্জি ট্রফি আয়োজন করা সম্ভব হয়নি। শুক্রবার বোর্ড সচিব জয় শাহ ঘোষণা করেন, দুটি পৃথক পর্যায়ে রঞ্জি ট্রফি আয়োজন করবে বোর্ড।

আরও পড়ুন: নাইট ফ্যানদের জন্য বড় ঘোষণা KKR-এর! নিলামের রোমাঞ্চ দিতে বেনজির ব্যবস্থা

তবে রঞ্জি ট্রফি নিয়ে বোর্ডের এই সিদ্ধান্ত হীনতায় চরম ক্ষুব্ধ প্রাক্তন হেড কোচ রবি শাস্ত্রী। সরাসরি তোপ দেগে তারকা কোচ বলে দিয়েছেন, রঞ্জি ট্রফি ছাড়া ভারতীয় ক্রিকেট মেরুদন্ডহীন হয়ে পড়বে। টুইটারে শাস্ত্রী লেখেন, “ভারতীয় ক্রিকেটের পিলার হল রঞ্জি ট্রফি। যেই মুহূর্তে রঞ্জি ট্রফিকে অবহেলা করা হবে, ভারতীয় ক্রিকেট মেরুদন্ডহীন হয়ে পড়বে।”

২০১৯/২০ মরশুমে জাতীয় লকডাউন শুরু হওয়ার ঠিক আগেই রঞ্জি ট্রফি সমাপ্ত হয়ে গিয়েছিল। ২০২০/২১ মরশুমে আর প্রিমিয়ার এই টুর্নামেন্ট আয়োজন করতে পারেনি বিসিসিআই।

১৩ জানুয়ারি থেকে রঞ্জি ট্রফি পুনরায় চালু হওয়ার কথা থাকলেও করোনার তৃতীয় ঢেউয়ে সেই সূচি স্থগিত করতে বাধ্য হয় বোর্ড। আর টুর্নামেন্ট শুরুর আগেই বেশ কিছু দলে করোনা আক্রান্ত হওয়ায় শেষমেশ রঞ্জি স্থগিত করে দেওয়া হয়।

আরও পড়ুন: IPL দলবদলে শেষ মুহূর্তে চমক! লখনৌকে টেক্কা দিয়ে কীভাবে রশিদকে তুলল আহমেদাবাদ

শুক্রবার অবশ্য বোর্ডের তরফে সচিব জয় শাহ জানিয়ে দিয়েছেন, দুটো পর্বে রঞ্জি ট্রফি সম্পন্ন হবে। প্ৰথম পর্বে সমস্ত লিগ ম্যাচ খেলানো হবে। জুনে দ্বিতীয় পর্যায়ে নকআউট পর্ব আয়োজন করবে বোর্ড।

গত মরসুমে রঞ্জি ট্রফি না আয়োজন করা সম্ভব হলেও আইপিএল দুটো পর্যায়ে আয়োজিত হয়। যা নিয়ে ক্রিকেট মহলের একাংশে সমালোচিত হয় বোর্ড। এমনকি আইপিএল অনির্দিষ্ট হয়ে পড়ায় সরাসরি ক্ষোভ ব্যক্ত করেছিলেন সৌরাষ্ট্রের তারকা অলরাউন্ডার জয়দেব উনাদকার। এবার বোর্ডের সমালোচনায় খোদ শাস্ত্রী।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Indian cricket will be spineless ravi shastri slams sourav gangulys bcci