scorecardresearch

বড় খবর

ইমরানের মুখে পরমাণু যুদ্ধের হুমকি, টুইটারে ধুয়ে দিলেন ভাজ্জি-শামি

রাষ্ট্রপুঞ্জে ইমরান খানের বক্তৃতার পর তাঁকে ধুয়ে দিয়েছেন মহম্মদ শামি ও হরভজন সিংয়ের মতো ক্রিতেটাররা। গত সপ্তাহে নিউ ইয়র্কে পাক প্রধানমন্ত্রীর বক্তব্য়ে বেজায় চটেছেন শামি-ভাজ্জি

Indian Cricketers Hit Out at Imran Khan over UNGA Speech
ইমরানের মুখে পরমাণু যুদ্ধের হুমকি শুনে তাঁকে ধুয়ে দিলেন ভাজ্জি-শামি (অলঙ্করণ: অভিজিত বিশ্বাস)

রাষ্ট্রপুঞ্জে ইমরান খানের বক্তৃতার পর তাঁকে ধুয়ে দিয়েছেন মহম্মদ শামি ও হরভজন সিংয়ের মতো ক্রিতেটাররা। গত সপ্তাহে নিউ ইয়র্কে পাক প্রধানমন্ত্রীর বক্তব্য়ে বেজায় চটেছেন শামি-ভাজ্জি। এবারে টুইটারেই ইমরানকে এক হাত নিলেন দেশের দুই স্টার ক্রিকেটার।

গত অগাস্টেই এক ঐতিহাসিক সিদ্ধান্তে জম্মু-কাশ্মীর থেকে ৩৭০ ধারা প্রত্যাহার করা হয়। পাশাপাশি জম্মু-কাশ্মীর ও লাদাখকে পৃথক কেন্দ্রশাসিত অঞ্চল করার প্রস্তাবও দেওয়া হয়েছিল। এরই প্রতিবাদে শেষ কয়েক মাস কাশ্মীর ইস্যুতে সরব হয়েছে পাকিস্তান। রাষ্ট্রপুঞ্জের পোডিয়ামে দাঁড়িয়ে ইমরান ভারত-পাকিস্তানের সম্ভাব্য় যুদ্ধের ইঙ্গিত দিয়েছিলেন। প্রাক্তন্ বিশ্বকাপ জয়ী পাক অধিনায়ক বলেন, “যদি দুই প্রতিবেশী দেশের মধ্য়ে যুদ্ধ বাঁধে তাহলে যে কোনও কিছু হতে পারে। একটা দেশ অন্য় দেশের থেকে সাতগুণ ছোট। সেক্ষেত্রে আমরা স্বাধীনতার জন্য় নয় লড়ব, নয় সমর্পণ করব।”

আরও পড়ুন: চিনের বিদেশমন্ত্রীর মুখে ফের কাশ্মীর ইস্যু, পরমাণু যুদ্ধের হুমকি ইমরানের

শামি টুইটারে লেখেন, “মহাত্মা গান্ধী আজীবন ভালবাসা, সম্বন্বয় ও শান্তির বার্তা দিয়ে গিয়েছেন। রাষ্ট্রপুঞ্জের মঞ্চে দাঁড়িয়ে ইমরান খান হিংসার কথা বলে হুমকি দিলেন। পাকিস্তানের এমন একজন নেতা চাই যে উন্নয়ন, চাকরি ও অর্থনৈতিক সমৃদ্ধির কথা বলবে। যুদ্ধ আর সন্ত্রাসের বার্তা দেবে না।”

ভাজ্জি বললেন, ” রাষ্ট্রপুঞ্জের ভাষণে ইমরান খানের বক্তব্য়ে সম্ভাব্য পরমাণু যুদ্ধের ইঙ্গিত ছিল। উনি রক্তস্নান ও শেষ পর্যন্ত লড়ার কথা বলেছেন। এরকম চললে দুই রাষ্ট্রের মধ্য়ে শুধুই হিংসা বাড়বে। একজন স্পোর্টসপার্সন হিসাবে ওনার থেকে শান্তি প্রতিষ্ঠার প্রত্য়াশা করব।”

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Indian cricketers hit out at imran khan over unga speech146933