ভারতীয় ক্রিকেট দল স্বার্থপর ছিল, বিস্ফোরক পাক তারকা

কোচ ও ক্যাপ্টেনের প্রয়োজনীয়তা বোঝাতে গিয়ে সেই চ্যানেলেই ইঞ্জি বলেন, কোচ ও ক্যাপ্টেনের মতামত সবসময় মিল হওয়ার দরকার।

By:
Edited By: Subhasish Hazra New Delhi  April 24, 2020, 3:05:08 PM

কোনো সন্দেহ নেই, ভারতের ক্রিকেটাররা দুর্দান্ত। তবে ওরা স্বার্থপরের মত খেলে। এমনটাই জানিয়ে ক্রিকেটমহলে হৈচৈ ফেলে দিলেন পাকিস্তানের প্রাক্তন তারকা ইনজামাম উল হক। তাঁর সময়ে ভারত-পাকিস্তান দলের মধ্যে পার্থক্য কোথায় ছিল, এমনটা জানাতে গিয়েই ইনজামাম সাফ জানান, পাক দলে সংহতি অনেক জোরদার ছিল। তবে ইন্ডিয়ান ক্রিকেটাররা ব্যক্তিগত স্বার্থের জন্য মাঠে নামতো।

রামিজ রাজার ইউটিউব চ্যানেলে বক্তব্য রাখতে গিয়ে পাক তারকা বলেন, “আমার সময়ে খাতায় কলমে ভারতের ব্যাটিং অনেক শক্তিশালী ছিল। তবে আমরা যদি ব্যাট হাতে ৩০-৪০ ও করতাম সেটা দলের কথা ভেবেই। তবে ভারতের কেউ যদি শতরান হাঁকাত, সেটা ব্যক্তিগত রেকর্ডের জন্য। দলের প্রয়োজনের জন্য নয়। এটাই ছিল দুই দলের পার্থক্য।”

কোচ ও ক্যাপ্টেনের প্রয়োজনীয়তা বোঝাতে গিয়ে সেই চ্যানেলেই ইঞ্জি বলেন, কোচ ও ক্যাপ্টেনের মতামত সবসময় মিল হওয়ার দরকার। কারণ, কোনো ক্রিকেটার যদি মনে করে দলে তাঁর জায়গা নড়বড়ে। তাহলে ব্যক্তিগত স্বার্থসিদ্ধি করার জন্য সেই ক্রিকেটার মাঠে নামবে দলের কথা না ভেবেই।

তাঁর নিজের জায়গাও পাকিস্তানের জাতীয় দলে বেশ প্রশ্নের মুখে পড়ে গিয়েছিল একসময়। তবে ইনজামাম সেই সময় পাশে পেয়েছিলেন স্বয়ং ইমরান খানকে। ১৯৯২ সালের ঘটনা স্মরণ করে ইনজামাম জানালেন, “ইমরান খান টেকনিক্যালি নিখুঁত অধিনায়ক ছিলেন না। তবে ক্রিকেটারদের থেকে কীভাবে সেরাটা বের করে আনা যায়, তা তিনি জানতেন। উনি নতুন ক্রিকেটারদের পাশে দাঁড়িয়েছিলেন। যে ক্রিকেটারদের উনি বিশ্বাস করতেন তাঁদের সরাসরি ব্যাক করেছিলেন। এতেই উনি শ্রেষ্টত্বের মর্যাদা পেয়েছেন।”

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Indian cricketers were great but selfish says inzamam ul haq

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং