বড় খবর

মেসি-নেইমারদের বিপক্ষে এবার মাঠে সুনীলরা, ভারতীয় ফুটবলে হৈচৈ ফেলা খবর

এএফসি মার্চ-এপ্রিল-মে মাসে বিশ্বকাপের কোয়ালিফাইং রাউন্ডের খেলা স্থগিত করে দেওয়ায় ভারত নিজেদের আয়োজনের বিষয়টি নিশ্চিত করতে পারেনি।

মেসি, নেইমারদের সঙ্গে এবার খেলতে দেখা যেতে পারে ভারতের উদন্ত সিং, সুনীল ছেত্রীদের। এমনই সম্ভাবনা শুরু হয়েছে। বিশ্বের অন্যতম সেরা মহাদেশীয় ফুটবল প্রতিযোগিতা কোপা আমেরিকায় আমন্ত্রনী দল হিসেবে টুর্নামেন্টে অংশগ্রহণ করতে পারে ভারত।

গত বছরেই কোপা আমেরিকা আয়োজন করার কথা ছিল লাতিন আমেরিকান ফুটবল সংস্থার। তবে কোভিড অতিমারীর পরিস্থিতিতে তা স্থগিত বাতিল হয়ে গিয়েছিল। স্থগিত হয়ে যাওয়া সেই টুর্নামেন্টই এবার আয়োজিত হবে চলতি বছরের ১১ জুন থেকে। চাঞ্চল্যকর বিষয় হল, ভারতকে আসন্ন এই কোপার সংস্করণেই দেখা যেতে পারত। এই বছর টুর্নামেন্টের আমন্ত্রনী রীতি মেনে ডাক পেয়েছিল কাতার এবং অস্ট্রেলিয়া। অস্ট্রেলিয়া মহামারীর কারণে নাম প্রত্যাহার করে নেয়। তবে পরিবর্ত হিসাবে ভারতের নাম প্রস্তাব করেছিল।

আরো পড়ুন: মোদি স্টেডিয়ামে কীভাবে আদানি-রিল্যায়েন্স এন্ড! আসল রহস্য জানা গেল এবার

টাইমস অফ ইন্ডিয়া-কে ফেডারেশনের সচিব কুশল দাস বলেছেন, “অস্ট্রেলিয়া ভারত এবং কনমেবল (লাতিন আমেরিকান ফুটবল সংস্থা)-এর সঙ্গে কথা বলেছিল। কনমেবল আমাদের পেতে দারুণ আগ্রহী ছিল।”

তবে এই সংস্করণে আর খেলা হচ্ছে না ভারতের। কুশল দাস জানিয়েছেন, এএফসি মার্চ-এপ্রিল-মে মাসে বিশ্বকাপের কোয়ালিফাইং রাউন্ডের খেলা স্থগিত করে দেওয়ায় ভারত নিজেদের আয়োজনের বিষয়টি নিশ্চিত করতে পারেনি।

ফেডারেশনের শীর্ষকর্তা জানিয়েছেন, “মার্চ-এপ্রিলে সূচি মেনে কোয়ালিফায়ার খেলা হলে আমাদের দলের জন্য দারুণ এক অভিজ্ঞতা অপেক্ষা করছিল। আমাদের সঙ্গে কোপা আমেরিকার আয়োজকদের কথা হয়েছে। ভবিষ্যতে কোপা আমেরিকায় ভারতকে দেখতে পাওয়ার উজ্জ্বল সম্ভবনা রয়েছে।”

জাতীয় দলের কোচ ঈগর স্টিম্যাচই ভারতের আমন্ত্রণ পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন। জানিয়েছেন, “আমরা সম্ভবনা ঘিরে বেশ উত্তেজিত ছিলাম। অস্ট্রেলিয়ার পরিবর্তে আমাদের যাওয়া নিশ্চিত ছিল। এটা একটা দারুণ অভিজ্ঞতার ব্যাপার হত। আশা করছি, ভবিষ্যতে আমাদের আমন্ত্রণ পাওয়ার সম্ভাবনা রয়েছে।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Indian football team likely to get invitation to play in copa america reports

Next Story
মোদি স্টেডিয়ামে কীভাবে আদানি-রিল্যায়েন্স এন্ড! আসল রহস্য জানা গেল এবার
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com