বড় খবর

অলিম্পিকের সময়েই মৃত্যু প্রিয় বোনের! দেশে ফিরেই বুকচেরা হাহাকার ভারতীয় তারকার

দুঃখ জনক ঘটনা। মারা গেলেন ভারতীয় অলিম্পিয়ান ধনলক্ষ্মীর বোন। তামিলনাড়ুতে ফিরেই দুঃসংবাদ পেলেন ধনলক্ষ্মী।

মারা গেলেন ভারতীয় অলিম্পিয়ান ধনলক্ষ্মীর বোন। টোকিও অলিম্পিক থেকে তামিলনাড়ুর তিরুচিরাপল্লীর গুন্ডুর গ্রামে নিজের বাড়িতে ফিরেই এই খবর পেলেন তিনি। খবর পেয়েই কান্নায় ভেঙে পড়লেন ২২ বছর বয়সী এই তারকা। ভারতের হয়ে এবারেই টোকিও অলিম্পিকে অংশগ্রহণ করেছিলেন। ভারতের ৪x৪০০ মিটার মিক্সড রিলে টিমে রিজার্ভ হিসাবে অংশ নেন ২২ বছরের এই ক্রীড়াবিদ। রবিবার ভারতে ফেরার পর তার বোনের মৃত্যসংবাদ পেয়ে চোখের জল ধরে রাখতে পারলেন না।

রবিবার অলিম্পিক গেমস থেকে তামিলনাড়ুর তিরুচিরাপল্লীর জেলার গুন্ডুর গ্রামে নিজের বাড়ি ফেরেন সতীর্থ স্প্রিন্টার সুভা ভেঙ্কটরামনের সঙ্গে। এবং ফিরে এসে তিনি তার পরিবারের সদস্যদের কাছ থেকে বোনের মৃত্যু সংবাদ পান। তার বোন গায়ত্রী গত ১২ জুলাই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

আরও পড়ুন: বাবা বিছানায়! অলিম্পিক থেকে বহু দূরে দারোয়ানের কাজে নামলেন চ্যাম্পিয়ন বক্সার

অলিম্পিকে থাকায় পরিবারের তরফে তাঁকে এই খবর দেওয়া হয়নি। পরিবার চায়নি কোনওভাবেই গেমস চলাকালীন তাঁর মনঃসংযোগ ব্যাহত হোক। পরিবার চেয়েছিল তিনি সম্পূর্ণ ভাবে খেলায় মনোনিবেশ করুন। পেশায় দিনমজুর ধনলক্ষ্মীর মা ঊষা দেবী বলেন বোন গায়ত্রী তার কাছে একটা স্তম্ভের মত ছিলেন। বোনের মৃত্যুর খবর কিছুতেই মেনে নিতে পারছেন না ধনলক্ষ্মী। অল্প বয়সে বাবাকে হারিয়েছিলেন। এরপর মা এবং বড় বোনের সঙ্গে থাকতেন ধনলক্ষ্মী। অন্য এক এক বোন কয়েকমাস আগেই মারা গিয়েছিলেন।

সংবাদসংস্থা সূত্রে জানা গিয়েছে, ধনলক্ষ্মী ন্যাশনাল ইনস্টিটিউট অফ স্পোর্টস (এনআইএস) পাতিয়ালায় কোয়ালিফাই ট্রায়ালে দুরন্ত পারফরম্যান্স করেছিলেন। পি.টি. উষার ২০০ মিটার রেকর্ড ভেঙে নজির গড়ার কীর্তি রয়েছে তাঁর। ১০০ মিটারে দ্যুতি চাঁদের বিরুদ্ধেও সোনা জিতেছিলেন।

১০০ মিটারে রেসে তিনি মাত্র ১১.৩৯ সেকেন্ডে সোনা জেতেন। এবং ২০০ মিটার রেসে ২৩.২৬ সেকেন্ড সময়ে ২৩ বছর আগের পিটি উষার ২৩.৩০ সেকেন্ডের রেকর্ড ভেঙে নজির স্থাপন করেছিলেন এই ক্রীড়াবিদ। তবে অলিম্পিক থেকে ফিরেই ট্র্যাজেডির আবর্তে পড়তে হল তাঁকে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Indian olympian dhanalakshmi lost her sister during tokyo olympics got news after returning home

Next Story
বাবা বিছানায়! অলিম্পিক থেকে বহু দূরে দারোয়ানের কাজে নামলেন চ্যাম্পিয়ন বক্সার
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com