কবে মাঠে নামছেন পৃথ্বী? কী আপডেট দিলেন তিনি!

জীবনের প্রথম বিদেশ সফরে গিয়েই ধাক্কা খেয়েছিলেন পৃথ্বী শ। প্রস্তুতি ম্যাচে গোড়ালিতে চোট পেয়ে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে মাঠে নামা হয়নি তাঁর। মুম্বইয়ের ১৯ বছরের ক্রিকেটার চোট নিয়ে ফিরে এসেছিলেন দেশে।

By: Mumbai  Updated: January 21, 2019, 02:05:11 PM

জীবনের প্রথম বিদেশ সফরে গিয়েই ধাক্কা খেয়েছিলেন পৃথ্বী শ। প্রস্তুতি ম্যাচে গোড়ালিতে চোট পেয়ে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে মাঠে নামা হয়নি তাঁর। মুম্বইয়ের ১৯ বছরের ক্রিকেটার চোট নিয়ে ফিরে এসেছিলেন দেশে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ের স্বাক্ষী থাকা হয়নি তাঁর। চোট সারিয়ে দ্রুতই মাঠে ফিরছেন পৃথ্বী। এমনটাই ইঙ্গিত দিয়েছেন তিনি। সব ঠিক থাকলে আসন্ন আইপিএল-এ দিল্লি ক্যাপিটালসের হয়েই মাঠে নামতে চলেছেন তিনি।

এই মুহূর্তে ভারতীয় এ দল ইংল্যান্ড লায়ন্সের বিরুদ্ধে পাঁচ ম্যাচের ওয়ান-ডে সিরিজ খেলবে। এই সিরিজে চোটের জন্য খেলা হচ্ছে না পৃথ্বীর। একেবারে আইপিএল-এর হাত ধরেই বাইশ গজে নামবেন তিনি। ইন্ডিয়া টিভি-কে দেওয়া এক সাক্ষাৎকারে পৃথ্বী বলেছেন, “নিজের ফিটনেস সর্বোচ্চ পর্যায় নিয়ে যাওয়ার জন্য কঠোর পরিশ্রম করছি। শুধু গোড়ালিই নয়, আপার বডির ওপরেও কাজ করছি। আইপিএল-এর আগেই ফিট হয়ে যাব।” অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলতে না-পারার আক্ষেপ রয়েছে পৃথ্বীর। কিন্তু দেশের জয় তিনি খুশি। পৃথ্বী জানিয়েছেন, “দুর্ভাগ্যজনক একটা ঘটনার জন্য অস্ট্রেলিয়ায় খেলা হয়নি আমার। কিন্তু এতে আমার কিছু করার নেই। আমি অস্ট্রেলিয়ার বাউন্সি উইকেটে খেলার চ্যালেঞ্জটা নিতে চেয়েছিলাম। কিন্তু ভারতের টেস্ট সিরিজ জয় আমি খুবই খুশি। এর থেকে ভাল আর কিছু হতে পারে না।”

আরও পড়ুন: অজিদের বিরুদ্ধে প্রথম টেস্ট থেকে ছিটকে গেলেন পৃথ্বী

গত অক্টোবরে ঘরের মাটিতে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টেস্ট অভিষেক হয় পৃথ্বীর। ১৫ নম্বর ভারতীয় ক্রিকেটার হিসেবে কেরিয়ারের অভিষেক টেস্টে সেঞ্চুরির নজির গড়েছিলেন তিনি। সেদিন রাজকোটে পৃথ্বীর ব্য়াট থেকে এসেছিল ১৫৪ বলে ১৩৪ রানের ঝকঝকে ইনিংস। শচীন তেন্ডুলকরের পর দ্বিতীয় তরুণ ক্রিকেটার হিসেবে পৃথ্বী টেস্ট সেঞ্চুরির স্বাদ পেয়েছিলেন।এরপর হায়দরাবাদে দ্বিতীয় টেস্টেও পৃথ্বী ছিলেন দুরন্ত ছন্দে। প্রথম ইনিংসে ৭০ ও দ্বিতীয় ইনিংসে অপরাজিত ৩৩ রান আসে তাঁর ব্যাট থেকে। স্বাভাবিক ভাবেই অজিদের বিরুদ্ধে তাঁর দরজা খুলে যায়। অস্ট্রেলিয়ার মাটিতে প্রস্তুতি ম্যাচে দুরন্ত ব্যাট করেছেন পৃথ্বী। ওপেন করতে নেমে ১১টি চারের সৌজন্যে ৬৬ বলে ৬০ রান করেন। কিন্তু ফিল্ডিং করার সময় মারাত্মক চোট পান তিনি।ডিপ মিড-উইকেট বাউন্ডারিতে  অস্ট্রেলিয়ার ওপেনার ম্যাক্স ব্রায়ান্টের ক্যাচ ধরতে গিয়ে তাঁর বাঁ গোড়ালি নব্বই ডিগ্রি ঘুরে গিয়েছিল।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Indian opener prithvi shaw gives a major update on his fitness expects to return strongly in ipl

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement