IPL 2019: ভারতেই হচ্ছে টুর্নামেন্ট, প্রথম ম্যাচ ২৩ মার্চ

জল্পনার অবসান। ভারতেই অনুষ্ঠিত হচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়র লিগ। প্রথমে মনে করা হয়েছিল যে, লোকসভা নির্বাচনের জন্য আইপিএল ভারতের মাটি থেকে দক্ষিণ আফ্রিকায় সরতে পারে।

By: New Delhi  Updated: January 8, 2019, 05:01:06 PM

জল্পনার অবসান। ভারতেই অনুষ্ঠিত হচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়র লিগ। প্রথমে মনে করা হয়েছিল যে, লোকসভা নির্বাচনের জন্য আইপিএল ভারতের মাটি থেকে দক্ষিণ আফ্রিকায় সরতে পারে। কিন্তু মঙ্গলবার আইপিএল-এর গর্ভনিং কাউন্সিল ও সুপ্রিম কোর্ট নিযুক্ত কমিটি অফ অ্যাডমিনিস্ট্রেটর্স জানিয়ে দেয় যে, দেশের টুর্নামেন্ট দেশেই থাকছে। বিদেশে যাচ্ছে না। মঙ্গলবার নয়াদিল্লিতে বৈঠকের পর এও জানিয়ে দেওয়া হয় যে, ২০১৯ আইপিএল শুরু হবে ২৩ মার্চ থেকে।  

বিসিসিআই এক প্রেস বিজ্ঞপ্তি মারফত জানিয়েছে, “কেন্দ্রীয় ও রাজ্য সংস্থার সঙ্গে প্রারম্ভিক আলোচনার পর সিদ্ধান্ত নেওয়া হয় যে, বিশ্বের সবচেয়ে জনপ্রিয় টি-২০ প্রতিযোগিতার দ্বাদশ সংস্করণ ভারতেই অনুষ্ঠিত হবে।” যদিও এই বৈঠকে আইপিএল-এর নির্ঘণ্ট ও সূচি নিয়ে কোনও আলোচনা হয়নি। টুর্নামেন্টের সব অংশীদারদের সঙ্গে আলোচনার পরেই এই সিদ্ধান্ত নেওয়া হবে। মনে করা হচ্ছে যে, লোকসভা নির্বাচনের কথা মাথায় রেখে ক্যারাভান ফর্মাটে টুর্নামেন্ট হবে। সেক্ষেত্রে হোম ও অ্যাওয়ে ভিত্তিক টুর্নামেন্টে রদবদল হতে পারে।

আরও পড়ুন: আইপিএল নিলাম: কে কোথায় দাঁড়িয়ে

শেষবার ২০১০ সালে আইপিএল মার্চে শুরু হয়েছিল। তারপর থেকে এই টুর্নামেন্ট বরাবরই এপ্রিল প্রথম দিকটায় শুরু হয়ে মে মাসের শেষ পর্যন্ত চলেছে। আগামী ৩০ মে থেকে ইংল্যান্ডে শুরু হবে পঞ্চাশ ওভারের বিশ্বকাপ। ক্রিকেটের শ্রেষ্ঠ ইভেন্টের কথা মাথায় রেখেই আইপিএল এগিয়ে আনা হয়েছে। বিসিসিআই-এর নতুন সংবিধান অনুযায়ী ভারতের আন্তর্জাতিক সফর শুরু হওয়া আর আইপিএল শেষের মাঝে ১৫ দিনের ব্যবধান রাখতে হবে। লোকসভা নির্বাচনের জন্য অতীতে দু’বার আইপিএল ভারত থেক সরেছিল। ২০০৯-এ আইপিএল হয়েছিল দক্ষিণ আফ্রিকায়। ২০১৪-তে আইপিএল-এর কিছু ম্য়াচ সংযুক্ত আরব আমিরশাহিতেও অনুষ্ঠিত হয়।

 

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Indian premier league 2019 to be conducted in india 12th edition of tournament to start from march

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement