বড় খবর

‘খুনি’ সুশীল কুমারকে বড় শাস্তি দিল রেল! বিশাল বিপাকে অলিম্পিকজয়ী

প্রাক্তন জুনিয়র জাতীয় চ্যাম্পিয়ন কুস্তিগীর ২৩ বছরের সাগর ধনকড়কে খুনের অভিযোগ রয়েছে সুশীলের বিরুদ্ধে।

Sushil Kumar arrested
সুশীল কুমার

খুনে অভিযুক্ত সুশীল কুমারকে এবার সাসপেন্ড করতে চলেছে নর্দার্ন রেলওয়েজ। দিল্লি পুলিশ ২৪ ঘন্টা আগেই গ্রেফতার করেছে অলিম্পিক জয়ী সুশীল কুমারকে। তারপরেই সোমবার সরকারিভাবে তারকা কুস্তিগীরকে সাসপেন্ড করার কথা জানাল। বিদ্যালয় স্তরে খেলাধুলার উন্নতির জন্য দিল্লি সরকারের পক্ষ থেকে সুশীল কুমারকে আধিকারিক হিসাবে স্পেশ্যাল ডিউটিতে নিয়োগ করা হয়েছিল ছত্রশাল স্টেডিয়ামে। পাশাপাশি তিনি রেলের নর্দার্ন বিভাগে সিনিয়র কমার্শিয়াল ম্যানেজার পদে কর্মরত ছিলেন।

সোমবার নর্দার্ন রেলওয়েজ সিআরপিও দীপক কুমার পিটিআই-কে জানিয়েছেন, “দিল্লি সরকারের পক্ষ থেকে সুশীল কুমারের নামে বিশেষ এক রিপোর্ট পাঠানো হয়েছে। ওঁর বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে। তাই ওঁকে সাসপেন্ড করা হচ্ছে।” রেলের আধিকারিকরা আরো জানিয়েছেন, সুশীল কুমারকে সাসপেন্ড করার সরকারি প্রক্রিয়াকে কয়েকদিনের মধ্যেই ইস্যু করা হবে।

৪ মে দিল্লির ছত্রশাল স্টেডিয়ামে কুস্তিগিরদের মধ্যে ঝামেলা হয়েছিল। যা পরে মারামারির রূপ নেয়। এতেই মৃত্যু হয় সাগর ধনকড় নামে ২৩ বছর বয়সী কুস্তিগিরের। অভিযোগ, সুশীলের মারেই প্রাণ গিয়েছে সাগরের। এরপর সুশীল সিংয়ের বিরুদ্ধে দিল্লির মডেল টাউন থানায় খুন, অপহরণ, খুনের ষড়যন্ত্রের ধারায় অভিযোগ দায়ের হয়। এই ঘটনার পরেই ফেরার হয়ে যান অলিম্পিকে দু’বারের পদকজয়ী কুস্তিগীর।

দিল্লির আদালত এই মামলায় সুশীলের আগাম জামিনের আবেদন খারিজ করে দেয়। ফলে ঘোর বিপাকে পড়েন প্রখ্যাত এই কুস্তীগীর। তাঁকে হন্যে হয়ে খুঁজতে থাকে দিল্লি পুলিশ। এমনকী, ফেরার সুশীল কুমারের খোঁজ দিতে পারলে ১ লক্ষ টাকা পুরস্কারের ঘোষণা করেন দিল্লি পুলিশ কমিশনার এসএন শ্রীবাস্তব।

তদন্তে উঠে আসে যে, গ্রেফতারি এড়াতে সুশীল কুমার দিল্লি, উত্তরাখণ্ড, উত্তরপ্রদেশ ও হরিয়ানায় পালিয়ে বেড়েছেন। পুলিশের অনুমান করে, ৪ঠা মের ঘটনায় অভিযুক্তরা পুলিশের নজর এড়াতে একাধিক সিম ব্যবহার করছেন।

তবে শেষ পর্যন্ত রবিবার দিল্লি পুলিশের বিশেষ বাহিনী সুশীল সিংকে গ্রেফতার করে পাঞ্জাব থেকে।

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Indian railways suspends olympic medallist sushil kumar over murder charges

Next Story
পুরুষদের ক্রিকেটে বেনজির কীর্তি মা-ছেলের! অবিশ্বাস্য অর্জনে চমকে গেল ক্রিকেট বিশ্ব
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com