scorecardresearch

বড় খবর

শ্রীলঙ্কা, অস্ট্রেলিয়া সিরিজের দল ঘোষণা ভারতের

তবে বিশ্বকাপের আগে তরতাজা করে রাখার উদ্দেশ্যে জানুয়ারিতে শ্রীলঙ্কার বিরুদ্ধে টি২০ সিরিজ থেকে বিশ্রামে পাঠানো হয়েছে। রোহিতের মতোই শ্রীলঙ্কা সিরিজে দেখা যাবে না মহম্মদ শামিকে। বিশ্রামে থাকবেন তিনিও।

Team India
ভারতীয় ক্রিকেট দল (বিসিসিআই)
ওয়েস্ট ইন্ডিজ সিরিজ অতীত। এবার ভারতের সামনে ঘরের মাঠে সীমিত ওভারের চ্যালেঞ্জ শ্রীলঙ্কা ও অস্ট্রেলিয়া। সেই সিরিজের জন্যই এবার দল ঘোষণা করে দিলেন নির্বাচকরা। পিঠের চোটের জন্য বেশ কিছুদিন জসপ্রীত বুমরা জাতীয় দলের বাইরে। তিনি শ্রীলঙ্কা ও অস্ট্রেলিয়া দুই সিরিজের জন্যই প্রত্যাবর্তন করছেন। বিশাখাপত্তনমে দ্বিতীয় ওয়ান ডে ম্যাচের আগে অনুশীলনে দেখা গিয়েছিল তারকা পেসারকে।

ওপেনার শিখর ধাওয়ান হাঁটুতে চোট পেয়েছিলেন। ২৫টা সেলাই সহ্য করতে হয়েছে তাঁকে। তিনিই ফিরছেন জাতীয় দলের জার্সিতে। নয়াদিল্লিতে নির্বাচক প্রধান এমএসকে প্রসাদ পাঁচ সদস্যের প্যানেলের সঙ্গে আলোচনা করার পরে যে স্কোয়াড ঘোষণা করেছেন, সেখানে ধাওয়ান দুই স্কোয়াডেই জায়গা পেয়েছেন।

আরও পড়ুন আন্তর্জাতিক ক্রিকেটে ধোনিইজম-এর ১৫ বছর

তবে বিশ্বকাপের আগে তরতাজা করে রাখার উদ্দেশ্য়ে জানুয়ারিতে শ্রীলঙ্কার বিরুদ্ধে টি২০ সিরিজ থেকে বিশ্রামে পাঠানো হয়েছে। রোহিতের মতোই শ্রীলঙ্কা সিরিজে দেখা যাবে না মহম্মদ শামিকে। বিশ্রামে থাকবেন তিনিও।

আপাতত সপ্তাহ তিনেকের ব্রেক কোহলিদের। নতুন বছর শুরু হবে শ্রীলঙ্কার বিরুদ্ধে তিন ম্যাচের টি-২০ সিরিজ দিয়ে। লাসিথ মালিঙ্গারা ফিরে যাওয়ার পর তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে ভারতে আসবে অস্ট্রেলিয়া। ২০২০-তে ভারতের প্রথম ম্যাচ ৫ জানুয়ারি। লঙ্কা বাহিনীর বিরুদ্ধে গুয়াহাটিতে প্রথম টি-২০।

আরও পড়ুন নিজেকে আর প্রমাণ করার কিছু নেই, বলছেন জাদেজা

ইন্ডিয়া স্কোয়াড (শ্রীলঙ্কার বিপক্ষে টি২০): বিরাট কোহলি, শিখর ধাওয়ান, কেএল রাহুল, শ্রেয়স আইয়ার, ঋষভ পন্থ, রবীন্দ্র জাদেজা, শিবম দুবে, যুজবেন্দ্র চাহাল, কুলদীপ চাহাল, জসপ্রীত বুমরা, নভদীপ সাইনি, শার্দুল ঠাকুর, মণীশ পাণ্ডে, ওয়াশিংটন সুন্দর, সঞ্জু স্যামসন

ইন্ডিয়া স্কোয়াড (অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ান ডে): বিরাট কোহলি, শিখর ধাওয়ান, রোহিত শর্মা, কেএল রাহুল, শ্রেয়স আইয়ার, মণীশ পাণ্ডে, ঋষভ পন্থ, কেদার যাদব, শিবম দুবে, রবীন্দ্র জাদেজা, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল, নভদীপ সাইনি, শার্দুল ঠাকুর, জসপ্রীত বুমরা

Read the full article in ENGLISH

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Indian squad for sri lanka australia series