বড় খবর
রবিবারই শুরু মহারণ! কেমন হচ্ছে IPL-এর আট ফ্র্যাঞ্চাইজির সেরা একাদশ, জানুন

শহরে ভারতের দল নির্বাচনে নজরে রোহিত-ধাওয়ান

চোটের কারণে খেলতে দেখা যাবে না হার্দিক পাণ্ডিয়া, জসপ্রীত বুমরা, নভদীপ সাইনি এবং ভুবনেশ্বর কুমার। এই নির্বাচনেই শেষবার দেখা যেতে পারে চেয়ারম্যান এমএসকে প্রসাদ এবং মধ্যাঞ্চলের নির্বাচক গগণ খোঁড়া।

Team India
ভারতীয় ক্রিকেট দল (বিসিসিআই)

শুক্রবারে প্রথম গোলাপি বলের ম্যাচ খেলতে নামছে ভারত। তার আগের দিনেই নির্বাচকরা শহরে দল বাছাই করতে বসে পড়লেন। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সামনের ডিসেম্বর মাসেই সীমিত ওভারের সিরিজ। টি২০ ও ওয়ান ডে-র দল নির্বাচন করার সময় নির্বাচকদের সামনে আলোচনার বিষয়বস্তু থাকছে দুটো। এক, রোহিত শর্মার টানা ক্রিকেট। দুই, শিখর ধাওয়ানের খারাপ ফর্ম।

টেস্টে মায়াঙ্ক আগারওয়াল দুরন্ত ফর্মে রয়েছেন। এই কারণেই সীমিত ওভারের সিরিজেও মায়াঙ্ককে নেওয়া হতে পারে ধাওয়ানের জায়গায়। সৈয়দ মুস্তাক আলির টি২০ সিরিজেও ধাওয়ান নিজেকে মেলে ধরতে ব্যর্থ হয়েছেন।

আরও পড়ুন মমতা-সৌরভের জন্য মিষ্টি নিয়ে শহরে রুনা লায়লা, সুরের ঝড়ের অপেক্ষায় ইডেন

পাশাপাশি ভারতীয় নির্বাচকদের নজরে থাকছে সঠিন স্পিন কম্বিনেশন বাছাই করাও। বাংলাদেশের বিরুদ্ধে ওয়াশিংটন সুন্দর ও ক্রুনাল পাণ্ডিয়া প্রত্যাশিত পারফর্ম করতে ব্যর্থ হয়েছেন। পাশাপাশি ছেঁটে ফেলা হতে পারে খলিল আহমেদকেও। বাংলাদেশের বিপক্ষে সিরিজে ক্রমাগত রান বিলিয়েছেন তিনি। প্রথম ম্যাচে হারের খলনায়কও তিনি।

এর সঙ্গে ঋষভ পন্থকেও চাপে রাখা হতে পারে। পন্থের নির্বাচন নিয়ে কোনও সংশয় নেই। তবে সঞ্জু স্যামসনকে এবার প্রথম একাদশে দেখাও হতে পারে।

আরও পড়ুন বাংলাদেশেও এবার গোলাপি টেস্ট, সৌরভের শহরে ঢোকার আগেই জানালেন আক্রম

চোটের কারণে খেলতে দেখা যাবে না হার্দিক পাণ্ডিয়া, জসপ্রীত বুমরা, নভদীপ সাইনি এবং ভুবনেশ্বর কুমার। এই নির্বাচনেই শেষবার দেখা যেতে পারে চেয়ারম্যান এমএসকে প্রসাদ এবং মধ্যাঞ্চলের নির্বাচক গগণ খোঁড়া। কারণ দু-জনেই চার বছরের কোটা পূর্ণ করে ফেলেছেন।

সিরিজে ভারত ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তিনটে টি২০ খেলবে। ৬ তারিখে মুম্বইয়ে খেলার পরে ৮ ও ১১ তারিখে ইন্ডিয়ান টিম খেলবে তিরুবন্তপুর এবং হায়দরাবাদে। তিনটে একদিনের ম্যাচ খেলা হবে চেন্নাই (১৫ ডিসেম্বর), বিশাখাপত্তনম (১৮ ডিসেম্বর) এবং কটকে (২১ ডিসেম্বর)।

Read the full article in ENGLISH

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Xyz

Next Story
বাংলাদেশেও এবার গোলাপি টেস্ট, সৌরভের শহরে ঢোকার আগেই জানালেন আক্রমAkram Khan
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com