scorecardresearch

বড় খবর

নূপুর শর্মার বিষ্ফোরক ধর্ম-মন্তব্যের জের! কাতার বিশ্বকাপে নিষিদ্ধ হচ্ছেন ভারতীয়রা

কাতার বিশ্বকাপেও এবার আছড়ে পড়ছে নুপুর শর্মার বিতর্কিত মন্তব্য। ভারতীয়দের দেওয়া হচ্ছে না ভিসা।

নুপূর শর্মার বিতর্কিত ধর্ম মন্তব্যের জের এবার আছড়ে পড়তে চলেছে বিশ্বকাপেও। ভারতীয় সমর্থকদের কাতারে প্রবেশের জন্য ভিসা দেওয়া হচ্ছে না আয়োজক দেশ কাতারের পক্ষ থেকে। এমনই ঘটনা এবার প্রকাশ্যে চলে এল। বিশ্বকাপে সুনীল ছেত্রীদের যোগ্যতা অর্জন করতে না পারলেও প্রত্যেকবার ভারতীয় ফুটবল সমর্থকদের সদম্ভ উপস্থিতি লক্ষ্য করা হয়। এবার সেই পরিকল্পনায় সম্ভবত ইতি ঘটতে পারে।

সম্প্রতি এক ভারতীয় সমর্থকের বিশ্বকাপে যাওয়ার আর্জি বাতিল করে দিয়েছে বিশ্বকাপের আয়োজনকারী দেশ। ইমেল মারফত সেই ভারতীয় সমর্থককে জানিয়ে দেওয়া হয়েছে সাম্প্রতিক ঘটনাবলীর প্রেক্ষিতে কাতার সরকার কিছু দেশের সমর্থকদের প্রবেশের আর্জি খতিয়ে দেখার সিদ্ধান্ত নিয়েছে।

সম্প্রতি বিজেপির মুখপাত্র নুপূর শর্মা এক টিভি ডিবেটে ধর্ম নিয়ে অবমাননামূলক মন্তব্য করেন। তারপরেই সেই ঘটনার রেশ ছড়িয়ে পড়ে ভারতের বৈদেশিক নীতিতে। মধ্যপ্রাচ্যের সমস্ত ইসলামিক দেশের পক্ষে সেই ঘটনার তীব্র নিন্দা জানানো হয়। এমনকি ভারতীয় পন্য বয়কটের আর্জিও জানানো হয় কাতার, সৌদি, আমিরশাহি সহ OIC ভুক্ত দেশগুলিতে। ইসলামিক দেশগুলির তরফে সমবেতভাবে নুপূর শর্মাকে জনসমক্ষে ক্ষমা চাওয়ার দাবি জানানো হয়।

আরও পড়ুন: হার্দিক-ধোনিকে রুখে দেন IPL-এ! উমরান নন, এই তারকারই অভিষেক ঘটতে পারে জাতীয় দলে

বৈদেশিক ক্ষেত্রে চাপের মুখে পড়ে বিজেপির তরফে তড়িঘড়ি বহিষ্কার করা হয় নুপূর শর্মাকে। তবে সেই ড্যামেজ কন্ট্রোলেও যে কাজ হয়নি, তা বিশ্বকাপের ঘটনাতেই স্পষ্ট।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Indians denied visa for qatar world cup after nupur sharma prophet muhammad controversy