পদত্যাগ করলেন সিন্ধুদের কোরিয়ান কোচ কিম, ব্য়ক্তিগত কারণেই এই সিদ্ধান্ত

পিভি সিন্ধুর বিশ্ব চ্য়াম্পিয়ন হওয়ার নেপথ্য়ে পুলেল্লা গোপীচাঁদ ছাড়াও ছিলেন কিম জি হিউন। দক্ষিণ কোরিয়ার এই ব্যাডমিন্টন কোচই এবার ভারতের মহিলা সিঙ্গেল কোচের পদ থেকে সরে আসলেন।

By: September 24, 2019, 1:49:38 PM

পিভি সিন্ধুর বিশ্ব চ্য়াম্পিয়ন হওয়ার নেপথ্য়ে পুলেল্লা গোপীচাঁদ ছাড়াও ছিলেন কিম জি হিউন। দক্ষিণ কোরিয়ার এই ব্যাডমিন্টন কোচই এবার ভারতের মহিলা সিঙ্গেল কোচের পদ থেকে সরে আসলেন। ব্য়ক্তিগত কারণ দেখিয়ে পদত্যাগ করেছেন কিম।

চলতি বছরের শুরুতেই ব্য়াডমিন্টন অ্যাসোসিয়েশন অফ ইন্ডিয়া (বিএআই) তাঁকে নিয়োগ করেছিল। কিন্তু তাঁর মেয়াদ শেষ হওয়ার আগেই অব্য়াহতি নিলেন দায়িত্ব থেকে। ঘটনাচক্রে টোকিও অলিম্পিক শুরু হতে আর এক বছরও বাকি নেই। আর তার আগেই কিমের সরে যাওয়াটা নিঃসন্দেহে বিএআই-এর কাছে চাপের হয়ে গেল।

আরও পড়ুন: অলিম্পিক সোনার জন্য়ই ক্য়াবিনেটে জায়গা ফাঁকা রেখেছি: পিভি সিন্ধু

কিম দায়িত্ব থেকে সরে এলেন মূলত তাঁর স্বামীর শারীরিক অবস্থার কথা ভেবেই। ৪৫ বছরের বুসানের বাসিন্দা ফিরে যাচ্ছেন নিউজিল্য়ান্ডে। তাঁর চলে যাওয়ার প্রসঙ্গে এক সংবাদসংস্থাকে গোপীচাঁদ জানিয়েছেন, “এটা ঠিক যে কিম পদত্য়াগ করেছেন। ওনার স্বামী অসুস্থ। বিশ্ব চ্য়াম্পিয়নশিপ চলাকালীনই নিউরো স্ট্রোক হয়েছিল। ফলে কিমকে ফিরে যেতে হচ্ছে। স্বামীর সেরে উঠতে চার থেকে ছ’মাসের মতো সময় লাগবে।”

কিম চলে যাওয়াটা দুর্ভাগ্য়জনক বলেই মনে করছেন সিন্ধু। তিনি বললেন, “এটা অত্যন্ত দুর্ভাগ্য়জনক যে, কিম এই পর্যায় চলে গেল। ওর সঙ্গে আমার একটা ভাল সম্পর্ক তৈরি হয়ে গিয়েছিল। আমি জানি আমাকে নতুন করেই শুরু করতে হবে। কী করা যাবে এটাই স্পোর্টস। আমাকে আরও কঠোর পরিশ্রম করতে হবে। আশা করি গোপী স্যার আর বিএআই-এর সবকিছুর দায়িত্ব নিয়ে নেবে। কিমের স্বামীর দ্রুত আরোগ্য কামনা করি।”

আরও পড়ুন: পদ্ম পুরস্কারের মনোনয়ন মেরি-সিন্ধুর

দেখতে গেলে কিম তৃতীয় কোচ যিনি মেয়াদ শেষ হওয়ার আগেই পদত্য়াগ করলেন। এর আগে বিখ্য়াত ইন্দোনেশিয়ান কোচ মুলিও হান্দোয়ো ২০১৭-র শেষ দিকে ব্য়ক্তিগত কারণ দেখিয়ে দায়িত্ব থেকে সরে আসেন। উনি পুরুষদের সিঙ্গল বিভাগের দায়িত্বে ছিলেন। সিঙ্গাপুরে দলে যোগ দেন। এরপর মালয়েশিয়ার ট্য়ান কিম ডাবলস কোচের পদ থেকে সরে আসেন। তাঁরও ১৮ মাস দায়িত্ব বাকি ছিল। বিএআই-এর এখন লক্ষ্য় কিমের পরিবর্ত দ্রুত সম্ভব নিয়ে আসা। কারণ দুয়ারেই টোকিও অলিম্পিক।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Indias korean badminton coach kim ji hyun resigns144047

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
BIG NEWS
X