বিশাখাপত্তনমে কারা থাকতে পারেন বিরাটের দলে?

আগামিকাল অর্থাৎ রবিবার বিশাখাপত্তনমে দু'ম্যাচের টি-২০ সিরিজের প্রথম ম্যাচে মুখোমুখি ফিঞ্চ বনাম কোহলি। তারপর পাঁচ ম্যাচের ওয়ান-ডে সিরিজ। সদ্যই নিউজিল্যান্ডের মাটিতে রোহিত শর্মার ভারত টি-২০ সিরিজ খুইয়ে এসেছে। কিন্তু ঘরের মাটিতে বিরাটরা জিততে মরিয়া।

By: Updated: February 23, 2019, 04:30:49 PM

সদ্যসমাপ্ত অস্ট্রেলিয়া সফরে টি-২০ ফর্ম্যাটেই কোনও দাগ কাটতে পারেনি ভারত। অ্যারন ফিঞ্চের অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিন ম্যাচের টি-২০ সিরিজে বিরাট কোহলি অ্যান্ড কোং অমীমাংসিত ভাবে শেষ করেছিল। দু’দলই একটি করে ম্যাচ জেতে এবং তৃতীয় ও সিরিজের শেষ ম্যাচটি বৃষ্টির জন্য পরিত্যক্ত হয়ে গিয়েছিল। যদিও এরপর ভারত ইতিহাস লিখেছিল ক্যাঙ্গারুর দেশে। ব্যাক-টু-ব্যাক টেস্ট ও ওয়ান-ডে সিরিজ জিতেই নজির গড়েছিল তারা। ফের একবার টি-২০ সিরিজে মুখোমুখি ভারত-অস্ট্রেলিয়া। এবার খেলা কোহলির দেশে।

আগামিকাল অর্থাৎ রবিবার বিশাখাপত্তনমে টু ম্যাচের টি-২০ সিরিজের প্রথম ম্যাচে মুখোমুখি ফিঞ্চ বনাম কোহলি। তারপর পাঁচ ম্যাচের ওয়ান-ডে সিরিজ। সদ্যই নিউজিল্যান্ডের মাটিতে রোহিত শর্মার ভারত টি-২০ সিরিজ খুইয়ে এসেছে। কিন্তু ঘরের মাটিতে বিরাটরা জিততে মরিয়া। ২০১৯

আরও পড়ুন: সিরিজ শুরুর আগেই ধাক্কা, ছিটকে গেলেন পাণ্ডিয়া

বিশ্বকাপের আগে এটাই ভারতীয় দলের বেশ কিছু খেলোয়াড়ের সামনে শেষ সুযোগ। এককথায় অগ্নিপরীক্ষা। প্রথম টি-২০-তে লোকেশ রাহুল ও ঋষভ পন্থ প্রথম একাদশে থাকবে বলেই মনে করা হচ্ছে। সেক্ষেত্রে টপ অর্ডারে শিখর ধাওয়ান ও রোহিত শর্মার মধ্যে যে কেউ একজন বসতে পারেন। বিশ্বকাপে রাহুলকে তৃতীয় ওপেনার হিসেবেই ভাবছে টিমের থিঙ্ক ট্যাঙ্ক। সম্প্রতি রাহুল ইন্ডিয়া এ-র হয়ে বেসরকারি টেস্টে ইংল্যান্ড লায়ন্সের বিরুদ্ধে ভাল ছন্দে ছিলেন।

 

এমএস ধোনির সঙ্গে পন্থ ও দীনেশ কার্তিক দু’জনেই টি-২০ দলে রয়েছেন।সেক্ষেত্রে কার্তিক হয়তো বসতে পারেন। অজিদের বিরুদ্ধে ওয়ান-ডে দলে কার্তিক সুযোগ পাননি। পন্থ যদি পঞ্চাশ ওভারের ফর্ম্যাটে ভাল পারফর্ম করতে পারেন তাহলে ইংল্যান্ডের বিমানে তাঁর টিকিট পাকা। ধোনির সঙ্গে দ্বিতীয় উইকেটকিপার-ব্যাটসম্যান হিসেবে যাবেন তিনি। অন্যদিকে উমেশ যাদবও দলে ফিরেছেন। রঞ্জি বিদর্ভের হয়ে ভাল ফর্মে ছিলেন তিনি। বিশ্বকাপে চতুর্থ পেসার হিসেবে তাঁর যাওয়ারও সম্ভাবনা রয়েছে। অন্যদিকে মুম্বই ইন্ডিয়ান্সের স্পিনার ময়ঙ্ক মারকাণ্ডেও অভিষেক করতে পারেন বলে মনে করা হচ্ছে।


আগামিকাল ভারতের সম্ভাব্য দল:  লোকেশ রাহুল, শিখর ধাওয়ান, বিরাট কোহলি, ঋষভ পন্থ, এমএস ধোনি, বিজয় শঙ্কর, ক্রুনাল পাণ্ডিয়া, যসপ্রীত বুমরা, যুজবেন্দ্র চাহাল, উমেশ যাদব, ও ময়ঙ্ক মারকাণ্ডে।

 

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Indias likely playing xi for 1st t20i against australia77342

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
BIG NEWS
X