ভেস্তে যেতে চলেছে ইন্ডিয়ার শ্রীলঙ্কা সফর! ফের দুঃসময় ভারতের ক্রিকেটে

এই সিরিজে বি দল পাঠানো হবে। কোহলি, রোহিত শর্মার মত প্রথম সারির তারকারা ইংল্যান্ডে ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল এবং পাঁচ টেস্টের ইংল্যান্ড সিরিজ খেলবে।

সবকিছু ঠিকঠাক থাকলে বলা হয়েছিল ভারতের সীমিত ওভারের দল শ্রীলঙ্কায় যাবে টি২০ এবং ওয়ানডে সিরিজ খেলতে। আসন্ন টি২০ বিশ্বকাপের প্রস্তুতির কথা ভেবে। তবে ভারতের সেই শ্রীলঙ্কা সফরই হঠাৎ বিশ বাঁও জলে। সফর নির্ধারিত হওয়ার আগেই ভেস্তে যেতে বসেছে সফর।

হঠাৎ করেই শ্রীলঙ্কায় করোনার প্রকোপ মারাত্মক হারে বেড়ে গিয়েছে। গত ২৪ ঘন্টায় দ্বীপরাষ্ট্রে ৩২৬৯ জন আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মৃত্যু ঘটেছে ২৪ জনের। গত ৭ দিনেই করোনা আক্রান্তের সংখ্যা ১৬৩৪২ জন। মৃত্যুর সংখ্যা ১৪৭ জনের।

আরো পড়ুন: করোনা লড়াইয়ে ক্যাপ্টেন এবার সৌরভ! বিশাল সাহায্যে হৃদয় জয় কলকাতার

আর শ্রীলঙ্কায় এই দ্বিতীয় করোনার ধাক্কাতেই ভারতের আসন্ন সফর নিয়ে অনিশ্চয়তার বাতাবরণ তৈরি হয়েছে। ভারতের সঙ্গে শ্রীলঙ্কার সীমিত ওভারের সিরিজ খেলার খেলা ছিল গত বছরের জুলাইয়ে। তবে অতিমারীর পরিস্থিতিতে তা স্থগিত হয়ে গিয়েছিল। সেই সিরিজই ভারত এবার খেলার জন্য তৈরি হচ্ছিল টি২০ বিশ্বকাপকে সামনে রেখে।

তবে আচমকা করোনার ঊর্ধ্বগতি শ্রীলঙ্কার ক্রিকেট প্রশাসকদের কপালে ভাঁজ ফেলে দিয়েছে। ইনসাইডস্পোর্টস.কো-কে শ্রীলঙ্কা বোর্ডের সিইও এশলে ডিসিলভা জানিয়ে দিয়েছেন, “করোনার বাড়বাড়ন্ত আমাদের চিন্তায় ফেলে দিয়েছে। তবে গত বছর অতিমারীর মধ্যেও আমরা সফলভাবে ইংল্যান্ড সিরিজের আয়োজন করেছি। আশা করছি কোনোরকম বাধাবিঘ্ন ছাড়াই সিরিজ নির্ধারিত সময় মেনে হবে। করোনার সংখ্যা যেন আর না বাড়ে, সেটাই আপাতত আমাদের প্রার্থনা।”

বর্তমান পরিস্থিতির কথা মাথায় রেখে শ্রীলঙ্কা বোর্ড সমস্ত ম্যাচ বায়ো বাবলে কলম্বোর প্রেমদাসা স্টেডিয়ামে আয়োজন করতে চাইছে।

বিসিসিআইয়ের তরফে এই সিরিজে বি দল পাঠানো হবে। কোহলি, রোহিত শর্মার মত প্রথম সারির তারকারা ইংল্যান্ডে ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল এবং পাঁচ টেস্টের ইংল্যান্ড সিরিজ খেলবে। সেই সময়েই শ্রীলঙ্কায় পৃথ্বী শ, শিখর ধাওয়ান, হার্দিক পান্ডিয়াদের দেখা যাওয়ার কথা লঙ্কায়।

করোনা পরিস্থিতিতে বোর্ডের আয়োজনে নতুন কোনো রদবদল হয় কিনা, সেটাই আপাতত দেখার।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Indias tour to sri lanka may be jeopardized due to rising number of covid cases in sri lanka

Next Story
আইপিএল খেলার ‘শাস্তি’, জাতীয় দল থেকে বাদ পড়ছেন বেয়ারস্টো-বাটলাররা
Show comments