scorecardresearch

বড় খবর

গড়াপেটা করে বিশ্বকাপ জেতে ভারত, চাঞ্চল্যকর অভিযোগ মন্ত্রীর

বিশ্বকাপে শ্রীলঙ্কার অধিনায়ক ছিলেন কুমার সাঙ্গাকারা। ভারতের কাছে হারের পরেই নেতৃত্ব ছেড়ে দেন তিনি। তিনি জানিয়েছেন, এই রাজনৈতিক নেতার উচিত আইসিসির আন্টি করাপশন বিরোধী ইউনিটের সঙ্গে যোগাযোগ করা।

গড়াপেটা করে বিশ্বকাপ জেতে ভারত, চাঞ্চল্যকর অভিযোগ মন্ত্রীর

২০১১ সালের বিশ্বকাপ ফাইনাল কি ফিক্সড ছিল! এমনই চাঞ্চল্যকর অভিযোগ জানালেন শ্রীলঙ্কার প্রাক্তন ক্রীড়ামন্ত্রী। সেই সময়ে ক্রীড়ামন্ত্রী ছিলেন মাহিন্দনন্দ আলুথামাগে।

তিনি বিস্ফোরণ ছড়িয়ে বৃহস্পতিবার বলে দেন, “২০১১ সালের বিশ্বকাপ ফাইনালে গড়াপেটা হয়েছিল। দায়িত্ব নিয়ে একথা জানাচ্ছি। কেউ আমাকে ডিবেটে ডাকতে পারে। সব ক্রিকেটাররা এতে জড়িত ছিল না। তবে দলের একটা অংশ এই কাজে জড়িয়েছিল।”

নিজের বক্তব্যে অনড় থেকে তিনি আরো জানান, “আমি ক্রীড়ামন্ত্রী থাকাকালীন এটা ঘটেছিল। নিজের বক্তব্যে আমি অনড় থাকবো। দেশের স্বার্থে এই বিষয়ে পুরোটা বলছি না। ২০১১ সালের ভারতের বিরুদ্ধে ফাইনাল আমরা জিততেই পারতাম। ম্যাচটা গড়াপেটা হয়েছিল।”

এমন ভয়ঙ্কর অভিযোগ আনার পরেই পাল্টা দিয়েছেন শ্রীলঙ্কার দুই কিংবদন্তি- মাহেলা জয়বর্ধনে এবং কুমার সাঙ্গাকারা। জয়বর্ধনে সাফ জানিয়ে দিয়েছেন, “সামনেই নির্বাচন। তাই সার্কাস শুরু হয়ে গিয়েছে। প্রমাণ এবং নাম দেখতে চান?”

 

সেই বিশ্বকাপে শ্রীলঙ্কার অধিনায়ক ছিলেন কুমার সাঙ্গাকারা। ভারতের কাছে হারের পরেই নেতৃত্ব ছেড়ে দেন তিনি। তিনি জানিয়েছেন, এই রাজনৈতিক নেতার উচিত আইসিসির আন্টি করাপশন বিরোধী ইউনিটের সঙ্গে যোগাযোগ করা। কারন এটা রীতিমত গুরুতর অভিযোগ।

শ্রীলঙ্কার প্রচারমাধ্যমে সাঙ্গাকারা জানান, “তাহলে তো ভাবমা চিন্তার কোনো অবকাশই নেই। একদম সমস্যার গভীরে যাওয়া সম্ভব। এমন একশনই নিতে হবে।”

এর আগে ২০১৭ সালে শ্রীলঙ্কার অন্য এক প্রাক্তনী অর্জুনা রনতুঙ্গা জানান, ফাইনাল নিয়ে তারও বেশ সন্দেহ রয়েছে। সেই সময়ে তার এই অভিযোগ উড়িয়ে দিয়েছিলেন গৌতম গম্ভীর, আশিস নেহেরার মত বিশ্বকাপ জয়ী ভারতীয় ক্রিকেটার।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Indias world cup win was by fixing says sri lankan ex sports minister