বড় খবর

পায়ে চোট, নিউজিল্যান্ড সফর শেষ রোহিত শর্মার

রবিবার মাউন্ট মঙ্গানুইয়ের বে ওভালে টি-২০ সিরিজের পঞ্চম তথা শেষ ম্যাচের প্রথম ইনিংসে খেলতে গিয়ে পায়ে চোট পান রোহিত।

rohit sharma injury
ভারত বনাম নিউজিল্যান্ড টি-২০ সিরিজের শেষ ম্যাচে রোহিত। ছবি: টুইটার থেকে

নিউজিল্যান্ডে ভারতের আসন্ন একদিনের আন্তর্জাতিক এবং টেস্ট সিরিজ থেকে সোমবার ছিটকে গেলেন ভারতের তারকা ওপেনার রোহিত শর্মা। রবিবার মাউন্ট মঙ্গানুইয়ের বে ওভালে টি-২০ সিরিজের পঞ্চম তথা শেষ ম্যাচের প্রথম ইনিংসে খেলতে গিয়ে পায়ে চোট পান রোহিত।

নাম প্রকাশে অনিচ্ছুক ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) এক শীর্ষস্থানীয় সূত্র সংবাদ সংস্থা পিটিআই-কে জানান, “ও (রোহিত) ট্যুর থেকে বাদ হয়ে গেছে।” চোট সারতে অন্তত তিন সপ্তাহ লাগবে বলে জানা গিয়েছে।

বে ওভালে খেলা চলাকালীন ভারতের ১৭ নম্বর ওভারে পায়ের গোছে অস্বস্তি অনুভব করেন রোহিত। টি-২০ ক্রিকেটে নিজের ২৫ তম অর্ধশতক সম্পূর্ণ করে ‘রিটায়ার্ড হার্ট’ হয়ে মাঠ ছেড়ে সাময়িকভাবে বেরিয়েও যান তিনি।

দলের ফিজিও তাঁর চোট পরীক্ষা করার পর ফের ব্যাটিংয়ে ফেরেন ৩২ বছর বয়সী ওপেনার। এবং পরের বলেই ছক্কা হাঁকালেও ইশ সোধির ওই ওভারের শেষের দিকে একটি সিঙ্গল নিতে গিয়ে বিপাকে পড়েন রোহিত। এর পরেই ফের মাঠ ছাড়ার সিদ্ধান্ত নেন তিনি।

সেই ম্যাচে ৪১ বলে ৬০ রান তোলেন রোহিত, তিনটি চার এবং তিনটি ছক্কার সাহায্যে। পায়ের স্ক্যানের জন্য নিয়ে যাওয়া হয় তাঁকে, এবং তাঁর অবর্তমানে টিমের নেতৃত্ব দেন কে এল রাহুল। সাত রানে নিউজিল্যান্ডকে হারিয়ে সিরিজ ৫-০ জিতে নেয় ভারত।

ভারতের নিয়মিত ওপেনার শিখর ধাওয়ানও দলের বাইরে আপাতত, সুতরাং রোহিতের জায়গায় একদিনের আন্তর্জাতিক দলে আসার সম্ভাবনা ময়াঙ্ক আগরওয়াল অথবা শুভমান গিলের। টেস্টে তাঁর জায়গায় দলে আস্তে পারেন পৃথ্বী শা।

তবে রহিতের চোটের ব্যাপারে এখনও কোনও আনুষ্ঠানিক বিবৃতি দেয় নি বিসিসিআই।

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Injured rohit sharma ruled out of indias tour of new zealand

Next Story
এক ওভারে ৩৪ রান! ভারতের জয়ে ‘লজ্জার’ চোনা ফেললেন শিবম দুবেShivam Dube
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com