scorecardresearch

বড় খবর

ইস্টবেঙ্গলকে ক্রীড়াস্বত্ত্ব ফিরিয়ে দিল শ্রী সিমেন্ট, নতুন বিনিয়োগকারী কে হচ্ছে

অবশেষে ইস্টবেঙ্গলের ক্রীড়া স্বত্ত্ব ফিরিয়ে দিল বিনিয়োগকারী শ্রী সিমেন্ট। বিচ্ছেদ সম্পন্ন হল দুই তরফের।

সমস্ত জল্পনার অবসান। ইস্টবেঙ্গলের সঙ্গে গাঁটছড়া ভেঙে ফেলল বিনিয়োগকারী শ্রী সিমেন্ট। মঙ্গলবার ক্রীড়া স্বত্ত্ব ফিরিয়ে দেওয়া হল লাল হলুদ ক্লাবকে।

বুধবার ক্লাবের তরফে আনুষ্ঠানিকভাবে সংবাদ মাধ্যমের কাছে এই বিষয়ে জানাবে ইস্টবেঙ্গল। এমনটাই জানা যাচ্ছে ক্লাব সূত্রে।

আইএসএল খেলার আগে থেকেই টালবাহানা চলছিল দুই তরফে। একসময় দল গঠনও হবে কিনা, তা নিয়ে সংশয় হাজির হয়েছিল। তবে আইএসএলের ফুটবলার বাছাইয়ের ডেডলাইনের কয়েকদিন আগে এই বিষয়ে হস্তক্ষেপ করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দুই তরফে সমঝোতায় সাময়িক প্রলেপ দিয়ে ক্লাবকে বিপদ থেকে রক্ষা করেন মুখ্যমন্ত্রী।

তবে গোটা মরশুমে জঘন্যতম পারফর্ম করেছে ইস্টবেঙ্গল। লিগ তালিকায় তলানিতে থেকে লজ্জা কুড়িয়েছে। খারাপ খেলার দায় নিয়ে ক্লাব এবং বিনোযোগকারীদের চাপান উতোর চলছিল।

শ্রীসিমেন্টের সঙ্গে যে গাঁটছড়া ছিন্ন হতে চলেছে, তা নিয়ে কার্যত সন্দেহ ছিল না ক্রীড়ামহলে। এমন অবস্থায় ইস্টবেঙ্গলের তরফে বিনিয়োগকারী খুঁজতে একাধিক সংস্থার সঙ্গে প্রাথমিক আলোচনাও চালানো হচ্ছে। বাংলাদেশের বসুন্ধরা গ্রুপের সঙ্গেও কথাবার্তা অনেকটাই এগিয়েছে।

তবে সমস্ত কিছুই আটকে ছিল ক্রীড়াস্বত্ব আনুষ্ঠানিকভাবে না মেলায়। এবার ক্রীড়াস্বত্ত্বও পেয়ে জেক ইস্টবেঙ্গল। নতুন বিনিয়োগকারী হিসাবে লাল হলুদ তাঁবুতে পদার্পন ঘটে কোন সংস্থার, তার কাউন্টডাউন শুরু হয়ে গেল মঙ্গলবার থেকেই।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Investor shree cement returns sporting rights to east bengal