scorecardresearch

বড় খবর

হাতে ১৫ দিন রেখে ইস্টবেঙ্গলের ‘দুয়ারে’ শ্রী সিমেন্টের চুক্তিপত্র! খেলা কবে হবে

East Bengal crisis: আশায় আশায় ফের একটা দিনক্ষয় ইস্টবেঙ্গলে। সই করার জন্য বল এবার ইস্টবেঙ্গলের কোর্টে। ক্লাব কি রাজি হবে?

হাতে ১৫ দিন রেখে ইস্টবেঙ্গলের ‘দুয়ারে’ শ্রী সিমেন্টের চুক্তিপত্র! খেলা কবে হবে

খুব শীঘ্রই যবনিকা পতন ঘটতে চলেছে ইস্টবেঙ্গলের মহা-চুক্তি পর্বের। সোমবার সন্ধেতেই ইস্টবেঙ্গলের কাছে পাঠিয়ে দেওয়া হল শ্রী সিমেন্টের পক্ষ থেকে মূল চুক্তিপত্র। সংশোধিত সমস্ত পয়েন্ট যোগ করেই ক্লাবকে চূড়ান্ত চুক্তিপত্র সই করার জন্য পাঠানো হল।

সন্ধ্যায় প্রায় সাড়ে ছয়টার সময় লগ্নিকারী সংস্থার তরফে চুক্তিপত্রের কপি পাঠানোর সঙ্গেসঙ্গেই ক্লাব নিজস্ব আইনজীবিদের পাঠিয়ে দেয় এগ্রিমেন্ট। জানা গিয়েছে মঙ্গলবার সকাল থেকেই ক্লাবের আইনজীবীরা ১৫০ পাতার গোটা চুক্তিপত্র পুঙ্খানুপুঙ্খভাবে খতিয়ে দেখবেন। তারপরেই নিজস্ব আইনি মতামত জানানো হবে ক্লাবকে। আইনজীবীর তরফে বার্তা পেলেই ক্লাব তড়িঘড়ি কর্মসমিতির বৈঠক ডাকতে পারে জরুরি ভিত্তিতে।

আরও পড়ুন: অগাস্টের শেষ ১০ দিনে গড়তে হবে দল! হিসাব কষে এগোচ্ছে শ্রী সিমেন্ট

প্রশ্ন হল, কতদিন সময় লাগবে? হাতে সময় সীমিত। ট্রান্সফার উইন্ডো শেষ হতে আর মাত্র ১৫ দিন। ক্লাবের তরফে বলা হচ্ছে, পুরো চুক্তিপত্র খতিয়ে দেখার জন্য নূন্যতম সময় তো প্রয়োজন! যদিও বিনিয়োগকারী সংস্থার তরফে বক্তব্য, খতিয়ে দেখার জন্য বেশি সময় লাগার কথা নয়। কারণ আলাপ আলোচনার মাধ্যমেই চুক্তিতে সংশোধন করা হয়েছে। ক্লাব পুরো বিষয় সম্পর্কেই ওয়াকিবহাল হওয়ায় সময় বেশি লাগবে না।

যে মূল দুই পয়েন্টে ইস্টবেঙ্গলের আপত্তি ছিল। জানা গিয়েছে, সেই পয়েন্ট আলোচনা করে নতুন করে পাঠানো হয়েছে। সমর্থকদের পরিচয় প্রকাশ করা নিয়ে দ্বিধাগ্রস্ত ছিল ক্লাব। তবে আলোচনার পরে ক্লাব শ্রী সিমেন্টকে সমর্থকদের পরিচয় নিয়ে বিস্তারিত তথ্য জানাতে রাজি হয়েছে। এমনটাই খবর।

ক্লাব তাঁবুর ব্যবহার নিয়েও ইস্টবেঙ্গলের সঙ্গে মতান্তর হয়েছিল লগ্নিকারী সংস্থার। ক্লাবের তরফে বলা হয়েছিল, পুরো টেন্ট সেনার সম্পত্তি। পাল্টা শ্রী সিমেন্ট কর্তৃপক্ষ দাবি করে, ক্লাবের তরফে এনওসি দেওয়া হোক। পরিমার্জিত চুক্তিপত্রে লগ্নিকারী সংস্থার সঙ্গে একমত হওয়া ছাড়া আর উপায় নেই ক্লাব কর্তাদের।

চুক্তিপত্র খতিয়ে দেখে ইস্টবেঙ্গলের তরফে নতুন কোনও আপত্তি না থাকলে ‘ইন্টেন্ট টু সাইন’ বিষয়টি জানানো হবে শ্রী সিমেন্টকে। তারপরই চূড়ান্ত চুক্তির দিনক্ষণ জানানো হবে। যেখানে দুই তরফে আইনজীবীরা হাজির থাকবেন। ‘ইন্টেন্ট টু সাইন’ বার্তা শ্রী সিমেন্টের ‘দুয়ারে’ পৌঁছলেই খেলা শুরু হবে। দল গঠন হবে তখনই।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Investor shree cement sends east bengal final agreement paper club prepare to scrutinize