বড় খবর

প্রধানমন্ত্রী মোদিকে ধন্যবাদ জানিয়ে চিঠি অলিম্পিক কমিটির প্রধানের

বিশ্বে প্রতিদিনই করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বাড়ছে। গোটা বিশ্বে ইতিমধ্যেই ৫০ হাজারের কাছাকাছি লোক মারা গিয়েছেন এই ভাইরাসের কবলে পড়ে।

অলিম্পিককে সমর্থন জানানোর জন্য এবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ধন্যবাদ জানালেন আন্তর্জাতিক অলিম্পিক কমিটির প্রধান থমাস বাখ। চলতি বছরে অলিম্পিক অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও বিশ্বজোড়া মহামারির দাপটে অলিম্পিক আপাতত একবছর পিছিয়ে দেওয়া হয়েছে।

১ এপ্রিল প্রধানমন্ত্রীকে পাঠানো এক চিঠিতে বাখ লিখেছেন, কিছুদিন আগে জি২০ লিডার সামিটে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি যেভাবে টোকিও অলিম্পিককে অকুন্ঠ সমর্থন জানিয়েছেন তাতে তিনি কৃতজ্ঞ। বিশ্বে করোনা আছড়ে পড়তেই ভিডিও কনফারেন্সের মাধ্যমে বিশ্বের রাষ্ট্রপ্রধানরা আলোচনা সেরেছিলেন।

নিজের চিঠিতে বাখ লিখেছেন, “জি২০ লিডার সামিটে আপনি করোনা মোকাবিলায় যেভাবে অলিম্পিক গেমসের পাশে এসে দাঁড়িয়েছেন তাতে আপনার প্রতি আমার আন্তরিক কৃতজ্ঞতা রইল। অলিম্পিক গেমসকে একত্রিতকরণ ও সমর্থনের জন্য আমি সত্যিই আপনার কাছে কৃতজ্ঞ। ”

প্রাথমিকভাবে আপত্তি থাকলেও করোনার ভয়াবহতা বাড়ার সঙ্গে সঙ্গে আইওসি এবং টোকিও অলিম্পিকের আয়োজক কমিটি টুর্নামেন্ট পিছিয়ে দিতে বাধ্য হয় একবছর। নতুন সংশোধিত সূচি অনুযায়ী অলিম্পিক গেমস ২০২১ এ আয়োজিত হবে জুলাইয়ের ২৩ থেকে আগস্টের ৮ তারিখ পর্যন্ত।

বিশ্বে প্রতিদিনই করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বাড়ছে। গোটা বিশ্বে ইতিমধ্যেই ৫০ হাজারের কাছাকাছি লোক মারা গিয়েছেন এই ভাইরাসের কবলে পড়ে। প্রায় ১ মিলিয়নের বেশি লোক এখনও লড়াই করছে এই ভাইরাসে আক্রান্ত হয়ে।

এর আগে বিশ্বজোড়া এই ত্রাসের মধ্যেই অলিম্পিক আয়োজনে বদ্ধপরিকর ছিল আইওসি। রীতিমত বিবৃতি দিয়ে জানানো হয়েছিল, “আমাদের জাপানি বন্ধুরা যা পরিশ্রম করেছেন তাতে বলতে বাধ্য হচ্ছি টোকিও আমাদের সবথেকে প্রস্তুত অলিম্পিক শহর।”

যাইহোক, থমাস বাখ এখন বলছেন, বিশ্বের প্রথমসারির নেতাদের সহযোগিতা পেলে আগামী বছরে অলিম্পিক বিপুল সাফল্য পাবে।

Web Title: Ioc president thomas bach thanks pm narendra modi for his support towards tokyo olympics

Next Story
ধোনি- ডিভিলিয়ার্সের পার্টনারশিপই সেরা, বলছেন কোহলি
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com