scorecardresearch

বড় খবর

এটাই কি গম্ভীরের শেষ আইপিএল? ভিডিও দেখুন

‘‘আমায় যখন ডিডির জন্য বাছা হয়েছিল তখন আমি বলেছিলাম কেরিয়ার যেখান থেকে শুরু করেছি, সেখানেই শেষ করতে পারা সৌভাগ্যের ব্যাপার।…’’

এটাই কি গম্ভীরের শেষ আইপিএল? ভিডিও দেখুন
প্রধানমন্ত্রীর চিঠি পেয়ে কী বললেন গম্ভীর! (ছবি টুইটার)

সোমবারই আইপিএল ইলেভেনের অভিযান শুরু করছে গৌতম গম্ভীরের দিল্লি ডেয়ারডেভিলস। আইএস বিন্দ্রা স্টেডিয়ামে কিংস ইলেভেন পাঞ্জাবের বিরুদ্ধে নামবে গম্ভীর অ্য়ান্ড কোং। ফের একবার দিল্লির মসনদ ফিরে পেয়েছেন গম্ভীর।

২০০৮-এ ঘরের টিমের হয়ে আইপিএল অভিষেক করেছিলেন গৌতি। ২০১০ পর্যন্ত দিল্লিতে ছিলেন ভারতের এই ব্রাত্য বাঁ-হাতি ব্যাটসম্যান। এরপর ২০১১-তে অধিনায়ক হয়েই যোগ দেন কলকাতা নাইট রাইডার্সে। সাত বছর নাইটদের জার্সিতে খেলে দু বার দলকে (২০১২, ২০১৪) আইপিএল চ্যাম্পিয়ন করিয়েছেন গম্ভীর। এই মরশুমে ২.৮ কোটি টাকায় গম্ভীরকে ফের দলে ফিরিয়ে এনেছে দিল্লি। নতুন মিশনে তিনি।

কিন্তু এই কি তাঁর শেষ আইপিএল? এরপর আর এ মঞ্চে দেখা যাবে না তাঁকে? দিল্লির সাংবাদিক বৈঠকে এ নিয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘‘আমায় যখন ডিডির জন্য বাছা হয়েছিল তখন আমি বলেছিলাম কেরিয়ার যেখান থেকে শুরু করেছি, সেখানেই শেষ করতে পারা সৌভাগ্যের ব্যাপার। কিন্তু তার মানে এই নয় যে এটাই আমার শেষ মরশুম।’’

আইপিএল-এ এবার দিল্লিকে নিয়ে রীতিমতো আশাবাদী গম্ভীর। চ্যাম্পিয়ন হওয়ার অঙ্গীকারবদ্ধ ক্যাপ্টেন। গৌতির থেকে জানতে চাওয়া হয়েছিল এটাই কি তাঁর শেষ আইপিএল? তিনি বললেন,“ ২৫ জন মিলে ড্রেসিংরুমে বসে একটা ইতিহাস লেখার সুযোগ পেয়েছে। গম্ভীরের সঙ্গে সাংবাদিক বৈঠকে দিল্লির সিইও হেমন্ত দুয়া ও হেড কোচ রিকি পন্টিং উপস্থিত ছিলেন। এই মরশুমে দিল্লির জন্য় তাঁর কী স্ট্র্যাটেজি হবে? এমনটাই জানতে চাওয়া হয়েছিল প্রাক্তন বিশ্বচ্যাম্পিয়ন ক্যাপ্টেনের থেকে। পন্টিং বলছেন, “যে ২৫ জন দিল্লির ড্রেসিংরুমে আছে, তারা অত্যন্ত ভাগ্যবান। তারা যখনই খেলার সুযোগ পাবে তখনই  দিল্লিকে ম্যাচ জেতাতে হবে। আমি অসম্ভব মোটিভেটেড। দলের মধ্যে একটা সংস্কৃতি বজায় রেখে ইতিবাচক পরিবেশ আনার চেষ্টা করছি।”

 

আরও পড়ুন

কাশ্মীরের পর এবার আফিদ্রির নিশানায় আইপিএল

 

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ipl 2018 gautam gambhir hints at retirement post ipl 11 watch