scorecardresearch

বড় খবর

IPL 2018 Winner: ওয়াটসনের সেঞ্চুরিতে তৃতীয় আইপিএল ট্রফি চেন্নাইয়ের

IPL 2018 Winner Team: বহু অপেক্ষার অবসান শেষে চেন্নাই সুপার কিংসের মাথাতেই উঠল আইপিএল শিরোপা। ৮ উইকেটে সানরাইজার্সকে হারিয়ে খেতাবের দখল নিল ধোনি বাহিনী।

IPL 2018 Winner: ওয়াটসনের সেঞ্চুরিতে তৃতীয় আইপিএল ট্রফি চেন্নাইয়ের
আইপিএল ইয়েলো ব্রিগেডের

এভাবেও ফিরে আসা যায়! চেন্নাই সুপার কিংসের জন্য এমনটাই বলা যায়। দু’বছরের নির্বাসন কাটিয়ে আইপিএলে প্রত্যাবর্তন করে ফের চ্যাম্পিয়ন তার। আরব সাগরের তীরে রূপকথার গল্প লিখে তৃতীয়বারের জন্য আইপিএলের ট্রফিতে নিজের নাম লেখাল মহেন্দ্র সিং ধোনির ইয়েলো আর্মি।

রবিবাসরীয় মহারণে মুম্বইয়ের ওয়াংখেড়েতে মুখোমুখি হয়েছিল সিএসকে ও সানরাইজার্স হায়দরাবাদ। রশিদ খানের জন্য মঞ্চ সাজিয়ে রেখেছিল আইপিএলের প্রবাহমানতার সাম্প্রতিক ইতিহাস। কিন্তু একা হাতে ফাইনাল জিতিয়ে সব লাইম লাইট একাই কেড়ে নিলেন শেন ওয়াটসন। আইপিএল ফাইনালে রান তাড়া করতে নেমে চেন্নাইয়ের অজি ওপেনার করলেন ঝকঝকে সেঞ্চুরি। ৩৩ নম্বর জার্সিধারীর ব্যাটেই ধোনির হাতে ফের ট্রফি উঠল।
এদিন টস জিতে কেন উইলিয়ামসনদের ব্যাট করতে পাঠান ধোনি। ব্যাট করতে নামেন শ্রীবৎস গোস্বামী ও শিখর ধাওয়ান। বঙ্গজ ব্যাটসম্যান শ্রীবৎস পাঁচ বলে পাঁচ করে আউট হয়ে যান। এরপর ধাওয়ানের সঙ্গে দলের রান এগিয়ে নিয়ে যান উইলিয়ামসন। ধাওয়ান ২৫ বলে ২৬ করে ফিরে যান। হায়দরাবাদের অধিপতিকে সঙ্গ দিতে শাকিব আল হাসান আসেন। কিন্তু তিনিও ১৫ বলে ২৩ করে ফিরে যান। শেষের দিকে ভাল ক্যামিও ইনিংস খেলেন ইউসুফ পাঠান ২৫ বলে ৪৫ করেন তিনি। কেন থামেন ৩৬ বলে ৪৭ করে। নির্ধারিত ওভারে ছয় উইকেট হারিয়ে ১৭৮ তোলে সানরাইজার্স।
জবাবে নয় বল বাকি থাকতে আট উইকেটে জিতে যায় চেন্নাই। ওয়াটসনের হাত থেকে আসে ৫৭ বলে ১১৭ আসে। ১১টি চার ও আটটি ছয় হাঁকিয়েছেন তিনি। প্রথম থেকে শেষ অবধি ক্রিজে থেকে ম্যাচ জিতিয়ে মাঠ ছাড়েন ওয়াটো। তাঁকে সঙ্গ দিলেন ফাফ দুপ্লেসি (১১ বলে ১০), সুরেশ রায়না (২৪ বলে ৩২) ও আম্বাতি রায়ডু (১৯ বলে ১৬)

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ipl 2018 winner csk wins ipl tournament