বড় খবর

আইপিএল ২০১৮: Chak De Phatte, গেইল ঝড়ে নাচছে পাঞ্জাব

চলতি আইপিএল-এর প্রথম সেঞ্চুরিকারী হয়ে গেলেন টোয়েন্টি-টোয়েন্টির কিং। ক্রিকেটের ক্ষুদ্রতম সংস্করণে গেইল করে ফেললেন নিজের ২১ নম্বর সেঞ্চুরি।

Yuvraj Singh Dances In Dugout After Chris Gayle Hits Season's 1st Century
Chak De Phatte, গেইল ঝড়ে নাচছে পাঞ্জাব

আইপিএল-এর প্রথম দুটো ম্যাচে খেলেনিন ক্রিস গেইল। তিন নম্বর ম্যাচে চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে মাঠে নেমেছিলেন তিনি। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর জার্সি পাল্টে এবার কিংস ইলেভেন পাঞ্জাবের হয়ে খেলছেন ক্যারিবিয়ান দৈত্য।

মহেন্দ্র সিং ধোনির চেন্নাইয়ের বিরুদ্ধে ঝকঝকে হাফ-সেঞ্চুরি করে বুঝিয়ে দিয়েছিলেন, আইপিএল ইলেভেনে ঝড় উঠল বলে। সেটাই প্রমাণ করে দেখালেন এবার। বৃহস্পতিবার মোহালিতে উঠল প্রত্যাশিত ও প্রতীক্ষিত গেইল ঝড়। এরপর বাকিটা ইতিহাস।গেইলের ব্যাটে ভর করে নির্ধারিত ওভারে তিন উইকেট হারিয়ে ১৯৩ তোলে পাঞ্জাব। জবাবে চার উইকেট হারিয়ে ১৭৮ রানে গুটিয়ে যায় সানরাইজার্স।

আরও পড়ুন

আইপিএল ২০১৮: গেইল ঝড় আছড়ে পড়ল ট্য়ুইটারেও

চলতি আইপিএল-এর প্রথম সেঞ্চুরিকারী হয়ে গেলেন টোয়েন্টি-টোয়েন্টির কিং। ক্রিকেটের ক্ষুদ্রতম সংস্করণে গেইল করে ফেললেন নিজের একবিংশ শতরানটি। আইপিএল-এ এই নিয়ে তাঁর সেঞ্চুরির ডাবল হ্যাটট্রিক হল।

গেইল সেঞ্চুরি হাঁকালেন হায়দরাবাদের বিরুদ্ধে, আইপিএল-এ যাদের বোলিং লাইন-আপ প্রশ্নাতীত ভাবে শ্রেষ্ঠ। পেস বিভাগে ভুূবণেশ্বর কুমার ও স্পিনে বিভাগে রশিদ খান। শক্তি বোঝাতে দুটো নামই যতেষ্ট। ইউনিভার্স বস গেইল আরও একবার বুঝিয়ে দিলেন, নিজের দিনে তিনি কোনও বোলারকেই রেয়াত করেন না।ঝড়ের মুখে যেই পরবে সেই খড় কুটোর মতো উড়ে যাবে। এদিনও তার ব্যাতিক্রম হয়নি। এই মুহূর্তে বিশ্বের অন্যতম ‌শ্রেষ্ঠ স্পিনার রশিদ। গেইল তাঁর বলেই পরপর চারটে ছয় মারলেন। আজ পর্যন্ত রশিদকে বাইশ গজে এভাবে কেউ অপমান করেনি। সেটাই ব্য়াট হাতে করলেন গেইল। রশিদ বুঝতেই পারছিলেন না, কোথায় বল ফেলবেন! গেইলের ৬৩ বলে ১০৪ রানের ইনিংসে মাত্র একটা চার রয়েছে। এগারোটা ছয় মেরেছেন তিনি। গেইলের সেঞ্চুরি দেখার পর ডাগআউটে প্যাড-গ্লাভস পরেই নাচ শুরু করে দিলেন যুবরাজ সিং। প্রীতি জিন্টাও লাফিয়ে উঠলেন। ম্যাচ শেষে শুধুই সেলিব্রেট করল কিংসরা। কেক কাটা থেকে শুরু করে, দফায় দফায় নাচ।

আরও পড়ুন

আইপিএল ২০১৮: ঝড় তুলে গেইলের প্রত্যাবর্তন

এবারের আইপিএল-এর নিলামে গেইলকে নেওয়ার কথা কোনও ফ্র্যাঞ্চাইজি ভাবেওনি। আরসিবি-ও দুবার তাঁকে উপেক্ষা করেছে। তৃতীয় রাউন্ডে ২ কোটি টাকার বেস প্রাইজে গেইলকে কিনে নেয়ে প্রীতির পাঞ্জাব। তার সুফল ভোগ করতে শুরু করেছে তারা।

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ipl 2018 yuvraj singh dances in dugout after chris gayle hits seasons 1st century

Next Story
আইপিএল ২০১৮: গেইলকে নিয়ে বীরুর ‘If You Don’t Love Me’ মিমVirender Sehwag posts ‘If You Don’t Love Me’ meme for Chris Gayle after his stormy century
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com