IPL 2019: ব্যাপক বদল হতে চলেছে সিএসকে-তে, বাদ পড়বেন একাধিক তারকা

হারের ধাক্কায় আগামী মরশুমে চেন্নাই দলে একাধিক পরিবর্তন হতে পারে। এমনই ইঙ্গিত দিয়ে রেখেছেন কোচ স্টিফেন ফ্লেমিং। জানিয়ে দিলেন কোথায় হবে বদল।

By: Hyderabad  Updated: May 13, 2019, 01:57:25 PM

খোলনলচে বদলে ফেলা হতে পারে সিএসকে দলকে। অন্তত, এমনটাই ইঙ্গিত দিয়ে রাখলেন হেড কোচ স্টিফেন ফ্লেমিং। ফাইনাল হারের অভিঘাত এতটাই যে চেন্নাইয়ের কিউয়ি কোচ ম্যাচের পরেই জানিয়ে দিলেন আগামী মরশুমে নতুন চেহারার সিএসকে-কে দেখতে পাবেন দর্শকরা।

আইপিএলের বৃদ্ধ টিম বলা হচ্ছিল। আর বুড়ো হাড়েই ভেলকি দেখাচ্ছিলেন মহেন্দ্র সিং ধোনি ব্রিগেড। ডোয়েন ব্র্যাভো, ধোনি, ইমরান তাহির, শ্যেন ওয়াটসন, ফাফ ডুপ্লেসিস- মধ্য তিরিশের ক্রিকেটারে বোঝাই সিএসকে-কে বলা হচ্ছিল, ‘ড্যাডস আর্মি’। গোটা টুর্নামেন্টে দারুণ পারফর্ম করা এই ড্যাডস আর্মি-ই ফাইনালের মঞ্চে ফটো ফিনিশে পরাজিত।

আরও পড়ুন

IPL 2019: আইপিএল থেকে কি অবসর ধোনি-র, ফাইনাল হারের পরেই জানালেন মহাতারকা

আর ‘ভাল খেলিয়াও পরাজিত’ হওয়ার পরে বিরক্ত ফ্লেমিং সরাসরি জানাচ্ছেন, “আপাতত কিছুদিনের বিশ্রাম নিতে হবে। যদি আমরা একবছর ট্রফি জেতার পরে রানার্স হই, তাহলে মানতে হবে, আমাদের পরপর দু-মরশুম ভালই গেল। তবে আমাদের ভাবতে হবে, আমরা একটা বয়স্ক দল। তাই কোনও এক পর্যায়ে আমাদের নতুন করে দলগঠনের কাজে ভাবতে হবে।”

শেন ওয়াটসনের সম্ভবত এটাই শেষ আইপিএল। কিছুদিন আগেই বিবিএল থেকে অবসর নিয়েছেন। আন্তর্জাতিক পর্যায় থেকে তো আগেই সরে দাঁড়িয়েছিলেন। গোটা টুর্নামেন্টেই অজি তারকাকে নিজের সেরা ফর্মের ছায়া মনে হয়েছে। প্লে অফে ওয়াটসন ভাল খেললেও ফাইনালে ফিনিশ করে আসতে ব্য়র্থ তিনি।

দলের পুনর্গঠনের কাজ ধোনির সঙ্গে আলোচনা করেই সারতে চান ফ্লেমিং। তিনি জানিয়েছেন, ” ধোনি আপাতত বিশ্বকাপ খেলতে যাচ্ছে। অন্য দলে দারুণ সমস্ত প্রতিভা উঠে আসছে। তবে এই দল সাজানোর কাজটি ভীষণ সতর্কভাবে ভারসাম্য রেখে সারতে হবে।”

বোলার নয়, ব্যাটিং অর্ডারে নতুন ‘রিক্রুটমেন্ট’ করতে চান তিনি। সেই ইঙ্গিত দিয়েই ফ্লেমিং জানিয়েছেন, “এই বছর চেন্নাইয়ের উইকেট কঠিন (স্পিনিং) ছিল। কণ্ডিশন বেশ প্রতিকূল ছিল। নিজেদের স্বাভাবিক খেলা ছিল কঠিন। এই জায়গাতেই আমাদের ব্য়টসম্যানদের সাধারণ দেখিয়েছে। গোটা মরশুমে ব্যাটিং আমাদের দুর্বল ছিল। এই জায়গাতেই উন্নতির অবকাশ রয়েছে।”

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Ipl 2019 coach stephen fleming hints at changing ageing csk batting line up next season

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement