IPL 2019 CSK vs KXIP Highlights in Bengali: রাহুলের বিধ্বংসী ইনিংসে বৃথা গেল ডুপ্লেস-রায়নার পার্টনারশিপ, জিতেই শেষ করল কিংস ইলেভেন

CSK vs KXIP 2019 Match Highlights: লোকেশ রাহুলের দুরন্ত ব্যাটে ভর করে জিতে টুর্নামেন্ট শেষ করল কিংস ইলেভেন পাঞ্জাব। চেন্নাইয়ের ১৭০ রান অনায়াসে ১২ বল বাকি থাকতেই তুলে দেয় কিংস ইলেভেন।

By: Chandigarh  May 5, 2019, 7:41:26 PM

Chennai Super Kings vs Kings XI Punjab Highlights: প্রথমে ব্যাট করে সুরেশ রায়না (৫৩) ও ডুপ্লেসিসেরল ব্যাটে ভর করে ১৭০ তুলেছিল চেন্নাই। তবে লোকেশ রাহুলের (৩৬ বলে ৭১) বিধ্বংসী ব্যাটিংয়ে ২ ওভার বাকি থাকতেই স্কোরবোর্ডে সেই রান তুলে দেয় কিংস ইলেভেন পাঞ্জাব। চেন্নাইয়ের বোলারদের মধ্যে নজর কাড়লেন হরভজন। প্রথম ২ ওভারে গেইল ও রাহুলের ব্যাটে অপমান সহ্য করতে হলেও পরে দু-ওপেনারকেই ফিরিয়ে কিংসদের সংসারে সামান্য টেনশন হাজির করেছিলেন তিনি। শেষ পর্যন্ত তিনি থামেন ৩ উইকেট নিয়ে। নিকোলাস পুরান (২২ বলে ৩৬) কিংসদের জয় নিশ্চিত করেন।

Live IPL 2019: CSK vs KXIP Playing 11 Highlights

প্রথমে ব্য়াট করে ১৭০ তুলেছিল চেন্নাই সুপার কিংস। ডুপ্লেসিস (৯৬) ও রায়না (৫৩) এদিন চেন্নাইয়ের ব্যাটিংকে টানেন। কিংস ইলেভেন পাঞ্জাবের হয়ে সফলতম বোলার স্যাম কুরান। তিনি এদিন ৩ উইকেট দখল করেন।

Live Blog

19:41 (IST)05 May 19
লোকেশ রাহুল

বিশ্বকাপের আগে রাহুলের ফর্ম স্বস্তিতে রাখবে ভারতীয় দলকে

19:40 (IST)05 May 19
পুরানের শেষ অধ্যায়
19:27 (IST)05 May 19
৬ উইকেটে জয় কিংস ইলেভেনের

২ ওভার বাকি থাকতেই ৬ উইকেট হাতে নিয়ে জয় কিংস ইলেভেনের। মনদীপ সিং ও স্যাম কুরান দলকে জয় এনে দেন। প্লে অফের আগে এই হার চিন্তা বাড়াবে চেন্নাইয়ের। অন্য়দিকে, প্লে অফ থেকে আগেই ছিটকে গেলেও স্বান্ত্বনা জয় নিয়ে টুর্নামেন্ট শেষ করল অশ্বিনরা।

19:22 (IST)05 May 19
আউট পুরান

২২ বলে ৩৬ রানে দলকে জয়ের সরণিতে দাঁড় করিয়ে আউট নিকোলাস পুরান। ঘাতক এবার রবীন্দ্র জাদেজা। ১৭ ওভার শেষে কিংস ইলেভেন ১৬৫। জয়ের জন্য এখন প্রয়োজন মাত্র ৬ রান। 

19:18 (IST)05 May 19
আম্পায়ারের সঙ্গেই চেস্ট-বাম্প
19:17 (IST)05 May 19
নিশ্চিত জয়ের সামনে কিংস ইলেভেন

মাঝখানে পরপর তিন-তিনটে উইকেট হারাতে হলেও খেলা ফের ধরে নিয়েছে কিংস ইলেভেন পাঞ্জাব। নিকোলাস পুরান এবং মনদীপ সিং ফিনিশ করার দায়িত্ব নিয়েছেন। চেনা বিধ্বংসী মেজাজে ব্য়াট করছেন ক্যারিবিয়ান তারকা পুরান (২১ বলে ৩৬)। ২৪ বলে দরকার ৮ রান।

19:08 (IST)05 May 19
দারুণ প্রত্যাবর্তন ভাজ্জির

ভাজ্জিকে মোহালিতে চরম লজ্জা হজম করতে হয়েছিল প্রথম দু-ওভারে। তবে দারুণভাবে প্রত্যাবর্তন ঘটিয়েছেন তিনি। প্রথমে বিধ্বংসী মেজাজে ব্যাট করতে থাকা গেইল, রাহুলকে ফিরিয়ে দিয়েছিলেন। তারপরে সদ্য ক্রিজে আসা মায়াঙ্ক আগারওয়ালকেও (৬ বলে ৭) আউট করলেন তিনি। নিশ্চিত জয়ের সামনে থাকা কিংসদের ব্যাটিংয়ে নড়িয়ে দিয়েছেন টার্বুনেটর।

19:02 (IST)05 May 19
থেমে গেল বিধ্বংসী জুটি
19:00 (IST)05 May 19
ভাজ্জির হ্যাটট্রিক হল না

প্রথম ২ ওভারে ৪১ রান খরচ করেছিলেন হরভজন সিং। তিনিই শেষমেষ গেইল (২৮ বলে ২৮), রাহুলকে (৩৬ বলে ৩৬) ফেরালেন। তা-ও আবার পরপর দু-বলে। ভাজ্জি যদিও হ্যাটট্রিক করতে পারলেন না। টার্গেট সামান্যই বাকি। এমন অবস্থায় জোড়া উইকেটের পতন বিপর্যয় আনতে পারবে কিংসদের ব্যাটিংয়ে। সেটাই দেখার।

18:50 (IST)05 May 19
থামানোই যাচ্ছে না গেইল-রাহুলকে

মাত্র ৯ ওভারেই স্কোরবোর্ডে ১০০ তুলে ফেলল কিংস ইলেভেন পাঞ্জাব। ১০ ওভার শেষে কিংস ইলেভেন পাঞ্জাব ১০৬। গেইল (২৬ বলে ২৭) ও রাহুল (৩৪ বলে ৭০) রানে ব্যাট করছেন। শেষ ১০ ওভারে জয়ের জন্য প্রয়োজন মাত্র ৬৫ রান।

18:33 (IST)05 May 19
এবার গেইলের ব্যাটে ঝড়

ক্রিজের একপ্রান্তে লোকেশ রাহুলের ঝড় ওঠার সময় তিনি নির্বাক দর্শক। প্রথম ১৩ বলে তাঁর রান ৬। স্ট্রাইক রেট ৫০-এরও কম। তবে ইমরান তাহিরকে আক্রমণে আনতেই পুরনো মেজাজে ক্রিস্টোফার হেনরি গেইল। জোড়া ওভার বাউন্ডারি ও বাউন্ডারির সৌজন্যে গেইল ১৮ বলে ২২। ৭ ওভারে কিংস ইলেভেন ৮৫।

18:21 (IST)05 May 19
মোহালিতে কেবল রাহুল
18:17 (IST)05 May 19
১৯ বলে ৫০ রাহুলের

১৯ বলে অর্ধশতরান পূর্ণ করে ফেললেন লোকেশ রাহুল। মোহালিতে ছক্কা-চারের বন্যা বইয়ে দিচ্ছেন তারকা ব্যাটসম্যান। কার্যত অপ্রতিরোধ্য ফর্মে ব্যাট করে চলেছেন তিনি। লোকেশ রাহুলের এই ফর্ম নিঃসন্দেহে বিশ্বকাপের আগে ভারতীয় দলকে স্বস্তিতে রাখবে।

18:15 (IST)05 May 19
রানের বন্যা মোহালিতে

তুখোড় ফর্মে ব্যাট করছেন লোকেশ রাহুল। হরভজনের দ্বিতীয় ওভারে টানা চারটে বাউন্ডারি হাকালেন লোকেশ রাহুল। ৩.৫ ওভারেই অর্ধশতরান পূর্ণ করে ফেলল রয়্যালস বাহিনী।  ৪ ওভার শেষে কিংস ইলেভেন কোনও উইকেট না হারিয়ে ৫৭

18:05 (IST)05 May 19
হরভজনকে প্রহার

প্রথম ওভারে মাত্র ৬ রান উঠেছিল। হরভজনের দ্বিতীয় ওভার শেষে রয়্যালসদের স্কোর ২৩। ১৭ রান তুললেন গেইল-লোকেশ জুটি। প্রথম ওভারে হরভজনকে জোড়া ছক্কা এবং একটি বাউন্ডারি হজমন করতে হল।

18:02 (IST)05 May 19
ছক্কা মেরে খাতা খুললেন রাহুল

টার্গেট ১৭১। এমন অবস্থায় কিংসদের হয়ে ওপেন করতে নেমেছেন লোকেশ রাহুল ও ক্রিস গেইল। দীপক চাহারের প্রথম পাঁচ বলে স্কোরবোর্ডে কোনও রান ওঠেনি। ষষ্ঠ বলে ছক্কা হাকালেন রাহুল।

17:51 (IST)05 May 19
মোহালি মাতালেন ডুপ্লেসিস
17:41 (IST)05 May 19
কুরানের অলরাউন্ড পারফরম্যান্স

আগের ম্যাচে ব্যাট হাতে ঝলক দেখিয়েছিলেন স্যাম কুরান। এদিন বল হাতে ৩ উইকেট তুলে নিলেন স্যাম কুরান। কিংসদের বোলারদের মধ্যে সফলতম তিনিই।

17:40 (IST)05 May 19
সামির জোড়া উইকেট, চেন্নাই ১৭০

শেষ ওভারে জোড়া উইকেট নিয়ে চেন্নাইকে ১৭০  রানে বেঁধে রাখলেন মহম্মদ সামি। ওভারের দ্বিতীয় ও চতুর্থ বলে সামি আউট করেন রায়ডু ও কেদার যাদবকে। ডিপ স্কোয়ার লেগে ক্যাচ আউট হলেন রায়ডু। কেদার যাদব আবার ১৪৫ কিমির গতির কাছে পরাস্ত হয়ে বোল্ড। ধোনি ক্রিজে থাকা সত্ত্বেও পৌনে দুশোর বেশি তুলতে পারল না সিএসকে।

17:30 (IST)05 May 19
জোড়া উইকেট পতন চেন্নাইয়ের

শতরান থেকে মাত্র ৪ রান দূরে আউট ডুপ্লেসিস। স্যাম কুরানের ইয়র্কার সামলাতেই পারলেন না তিনি। নিশ্চিত সেঞ্চুরি মাঠে ফেলে এলেন প্রোটিয়াজ তারকা। ৩৮ বলে ৫৩ রান করে আউট হয়ে গিয়েছেন রায়নাও। ক্রিজে ধোনি ও রায়ডু। ১৯ ওভারে চেন্নাই ১৬৩।

17:21 (IST)05 May 19
রাায়না-ম্যাজিক
17:10 (IST)05 May 19
রায়নার হাফসেঞ্চুরি

ডুপ্লেসিসের পরে এবার অর্ধশতরান করে ফেললেন সুরেশ রায়না-ও। ১৫ ওভার শেষে ব্যক্তিগত ৫১ রানে ব্যাট করছেন রায়না। চেন্নাই ১ উইকেট হারিয়ে ১২৫ তুলেছে। 

17:02 (IST)05 May 19
চেন্নাই ১০০ পেরোল

১৩ ওভারে চেন্নাই স্কোরবোর্ডে ১০০ তুলে ফেলল। ছন্দে ব্যাট করছেন ডুপ্লেসিস। রায়নাও ভরসা দিচ্ছেন। ডুপ্লেসিস হাফসেঞ্চুরি পূর্ণ করে ফেললেও তারকা ভারতীয় অর্ধশতরানের দোড়গোড়ায়।

16:59 (IST)05 May 19
ডুপ্লেসিসের ৫০

রায়নার সঙ্গে জুটি আগেই পেরিয়ে গিয়েছিল ৫০ রান। এবার ব্যক্তিগত হাফসেঞ্চুরি পূর্ণ করে ফেললেন প্রোটিয়াজ ওপেনার। তা-ও মাত্র ৩৭ বলে। কিংসদের ম্যাচে ফিরতে হলে এই জুটিকে ভাঙন ধরাতেই হবে।  ডুপ্লেসিসের স্লগিং কিন্তু মারাত্মক

16:56 (IST)05 May 19
জুটিতে লুটি

চেন্নাইকে ভরসা দিচ্ছে ডুপ্লেসিস-রায়নার পার্টনারশিপ। জুটি পেরিয়ে গেল ৫০ রান।

16:47 (IST)05 May 19
বাড়াতে হবে রান রেট

১০ ওভার শেষে চেন্নাই ৭৯। চ্যালেঞ্জিং টার্গেট খাড়া করতে হলে চেন্নাইকে শেষ ১০ ওভারে রানের গতি বাড়াতে হবে। রায়না (২১ বলে ৩৩) ও ডুপ্লেসিস (২৮ বলে ৩৭) দু-জনেই ক্রিজে টিকে গিয়েছেন। 

16:35 (IST)05 May 19
চেন্নাইয়ের হাফসেঞ্চুরি

৭.১ ওভারে চেন্নাইয়ের দলগত স্কোর ৫০ পেরোল। ওয়াটসন আউট হওয়ার পরে ক্রিজে এসেছেন সুরেশ রায়না। অশ্বিনের বলে বাউন্ডারি হাকিয়ে দলীয় হাফসেঞ্চুরি রান পূর্ণ করেন রায়না। ডুপ্লেসিস (২৩ বলে ২৯) এবং  রায়না (১৪ বলে ১৯) রানে ব্যাট করছেন। ৮ ওভার শেষে চেন্নাই ৫৭।

16:22 (IST)05 May 19
আউট ওয়াটো

চেন্নাইয়ের বিখ্যাত ওপেনিং জুটি বেশিক্ষণ স্থায়ী হল না। স্যাম কারেনের বলে ক্লিন বোল্ড শেন ওয়াটসন। ১১ বলে ৭ রানের ব্যক্তিগত স্কোরে প্যাভিলিয়নে ফিরছেন ওয়াটসন। চতুর্থ ওভারের প্রথম বলেই আউট তিনি। চেন্নাই ১ উইকেট হারিয়ে ৩০।

16:19 (IST)05 May 19
কিং গেইল

চলতি টুর্নামেন্টের শেষ ম্যাচে খেলতে নামছেন গেইল। পরের মরশুমে কি দেখা যাবে ৩৮ বছরের মহাতারকাকে, প্রশ্ন এটাই

16:11 (IST)05 May 19
চণ্ডীগড়েও সিএসকে সমর্থকদের ভিড়
16:09 (IST)05 May 19
সামি কেন একাদশে, উঠছে প্রশ্ন

ক্রিজে ওয়াটু ও ডুপ্লেসিস। ২ ওভার শেষে চেন্নাই ১৪, বিনা উইকেটে। ডুপ্লেসিস ও ওয়াটসন- দুজনেই প্রথম দু-ওভারে একটি করে বাউন্ডারি হাকিয়েছেন। কিংস ইলেভেন পাঞ্জাবের প্রথম একাদশে মহম্মদ সামিকে এদিন খেলানোর কোনও যুক্তিই নেই। বিশ্বকাপের স্কোয়াডে থাকা তারকার বিশ্রাম প্রাপ্য। কার্যত গুরুত্বহীন এই ম্যাচে তারকা ভারতীয় পেসারকে বাইরে রেখেই প্রথম একাদশ সাজাতে পারতেন অশ্বিনরা।

16:05 (IST)05 May 19
প্রথম একাদশ

চেন্নাই সুপার কিংস- ফাফ ডুপ্লেসিস, শ্যেন ওয়াটসন, রায়না, রায়ডু, ধোনি, কেদার যাদব, ডোয়েন ব্র্যাভো, রবীন্দ্র জাদেজা, দীপক চাহার, হরভজন সিং, ইমরান তাহির

16:03 (IST)05 May 19
প্রথম একাদশ

কিংস ইলেভেন পাঞ্জাব- ক্রিস গেইল, অশ্বিন, রাহুল, মায়াঙ্ক, নিকোলাস পুরান, মনদীপ সিং, স্যাম কুরান, হরপ্রীত সিং, অ্যান্ড্রু টাই, অশ্বিন মুরুগান, মহম্মদ সামি

16:00 (IST)05 May 19
টস

টসে জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত কিংস ইলেভেন পাঞ্জাবের।

শুক্রবার একপেশে ম্যাচে দিল্লি ক্যাপিটালস হারায় রাজস্থান রয়্যালসকে। জয়ে দিল্লির বোলিংয়ের সামনে কার্যত কোনও প্রতিরোধই গড়ে তুলতে পারেনি রয়্যালসরা।

Web Title:

Ipl 2019 csk vs kxip live score updates

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
এক্সক্লুসিভ সাক্ষাৎকার
X