scorecardresearch

বড় খবর

IPL 2019: আইপিএলের মাঝেই কোহলিদের বড় ধাক্কা, দল ছাড়ছেন ডেল স্টেইন

নাথান কুইল্টার নাইলের পরিবর্ত হিসেবে আইপিএলের মাঝপথে আরসিবি-তে যোগ দিয়েছিলেন স্টেইন। আরসিবির জার্সিতে মাত্র দুটো ম্যাচ খেলেছিল কোহলিরা। তবে দুটো ম্যাচেই স্টেইনের উপস্থিতি দলের বোলারদের মানসিকতায় বড়সড় প্রভাব ফেলেছিল।

Dale Steyn and Virat Kohli
ডেল স্টেইন ও বিরাট কোহলি (আইপিএল ওয়েবসাইট)
আইপিএলের মাঝপথে যোগ দিয়েছিলেন। তবে আইপিএল খতম হওয়ার আগেই ডেল স্টেইনকে দেশে ফিরতে হচ্ছে। আরসিবি-র পক্ষ থেকে জানানো হয়, কাঁধে চোটের কারণে আইপিএল থেকে ছিটকে গেলেন দক্ষিণ আফ্রিকান পেসার। চোটের কারণেই বেঙ্গালুরুতে কিংস ইলেভেন পাঞ্জাবের বিরুদ্ধে নামতে পারেননি স্টেইন। আরসিবি-র পাঠানো বিবৃতিতে জানানো হয়েছে, স্টেইনকে কাঁধের চোটে পর্যাপ্ত বিশ্রাম নিতে বলেছেন চিকিৎসকরা। শারীরিক অবস্থার কথা বিবেচনা করেই চলতি আইপিএলে আর অংশ নিতে পারবেন না স্টেইন।

নাথান কুইল্টার নাইলের পরিবর্ত হিসেবে আইপিএলের মাঝপথে আরসিবি-তে যোগ দিয়েছিলেন স্টেইন। আরসিবির জার্সিতে মাত্র দুটো ম্যাচ খেলেছিল কোহলিরা। তবে দুটো ম্যাচেই স্টেইনের উপস্থিতি দলের বোলারদের মানসিকতায় বড়সড় প্রভাব ফেলেছিল। স্টেইনের আগমনের আগে পর্যন্ত অতি সাধারণ দেখাচ্ছিল আরসিবির বোলিং আক্রমণকে।

আরও পড়ুন ICC Cricket World Cup 2019: আইপিএলে অপ্রতিরোধ্য, মন ভাল করে দেওয়া পুরস্কার পেলেন রাসেল

কেকেআরের বিরুদ্ধে স্টেইন তুলে নিয়েছিলেন ২ উইকেট। পাশাপাশি চেন্নাইয়ের বিরুদ্ধে আরসিবি-র সেই বিখ্যাত ম্যাচেও মাঠে ছিলেন প্রোটিয়াজ স্পিডস্টার। সেই ম্যাচেও পরপর দু বলে শেন ওয়াটসন ও সুরেশ রায়নার উইকেট নড়িয়ে দিয়েছিলেন তিনি।

তাই আরসিবি-র পক্ষ থেকে জানানো হয়েছে, “ওঁর উপস্থিতি দলে বড়সড় পরিবর্তন এনেছিল। এই কারণে স্টেইনের প্রতি আমরা কৃতজ্ঞ। গোটা দল স্টেইনের অভাব অনুভব করবে। খুব দ্রুত আরোগ্য কামনা করা হচ্ছে। ভবিষ্যতের প্রতিও আমাদের শুভেচ্ছা থাকল।”

টানা তিনটে ম্যাচ জিতে শেষ ল্যাপে আরসিবি দারুণ মোমেন্টাম পেয়ে গিয়েছিল। পরপর ম্যাচ জিতলেই কোহলিরা প্লে অফের টিকিট নিশ্চিত করে ফেলবে। তার আগেই স্টেইনকে হারানো আরসিবি-র কাছে বড় ধাক্কা।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ipl 2019 dale steyn ruled out of the remainder of ipl due to his shoulder injury