IPL 2019 DC vs CSK Highlights: ব্যাক-টু-ব্যাক জিতল চেন্নাই

IPL 2019, Chennai Super Kings vs Delhi Capitals Highlights: ব্যাক-টু-ব্যাক জিতল চেন্নাই। প্রথম ম্যাচে বিরাট কোহলির ব্যাঙ্গালোরকে হারিয়ে আইপিএল অভিযান শুরু করেছিল এমএস ধোনি অ্যান্ড কোং। মঙ্গলবার দিল্লির ঘরের মাঠে দিল্লিকেও হারিয়ে দিল তারা। 

By: New Delhi  Updated: Mar 27, 2019, 12:37:24 PM

Vivo IPL 2019 CSK vs DC Highlights: ব্যাক-টু-ব্যাক জিতল চেন্নাই। প্রথম ম্যাচে বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে হারিয়ে আইপিএল অভিযান শুরু করেছিল গতবারের চ্যাম্পিয়ন এমএস ধোনি অ্যান্ড কোং। মঙ্গলবার দিল্লির ঘরের মাঠে দিল্লিকে হারিয়ে দিল তারা।

আরও পড়ুন: IPL 2019: ক্যাপ্টেন কুলকে কত নম্বরে ব্যাট করানোর ভাবনা কোচের?

Chennai Super Kings vs Delhi Capitals Live Score

দিল্লি শক্তি বাড়াতে কোচ হিসেবে রিকি পন্টিংয়ের পাশাপাশি পরামর্শদাতা হিসেবে সৌরভ গঙ্গোপাধ্যায়কে নিয়ে এসেছে এবার। প্রাক্তন দুই কিংবদন্তি ক্যাপ্টেনের সৌজন্যে শ্রেয়াসরা নিঃসন্দেহে ট্যাকটিক্যাল লড়াইতে এগিয়ে থাকবেন। অন্যদিকে স্টিফেন ফ্লেমিং আর ধোনির হাত ধরে চেন্নাই তিনবার ট্রফি জয়ের স্বাদ পেয়েছে। চতুর্থবারের জন্য এই শিরোপা জিততে মরিয়া তারা।

11.36pm: ব্র্যাভোর চারে ছ’উইকেটে জয়ী চেন্নাই

11.32pm: যাদব আউট (৩৪ বলে ২৭)। রাবাদার বলে পন্তের হাতে ক্যাচ আউট হয়ে গেলেন তিনি।

11.30pm: ৬ বলে প্রয়োজন ২ রান।

11.26pm: ১২ বলে প্রয়োজন আর ১১ রান। জয়ের দোরগোড়ায় চেন্নাই।

11.15pm: ২৪ বলে প্রয়োজন আর ২৪ রান। ম্যাচ শেষের অপেক্ষায় কোটলা। কোনও অঘটন না-ঘটলে এই ম্যাচে ধোনিদের জয় প্রত্যাশিত। গ্যালারিতে ধোনি কন্য়া জিভা গলা ফাটাচ্ছে বাবার জন্য।

11.06pm: ৩৬ বলে প্রয়োজন আর ৩০ রান। জয়ের রাস্তায় চেন্নাই।

10.57pm: ৪৮ বলে ৪০ রান প্রয়োজন চেন্নাইয়ের। ধোনি-কেদারের জুটি ভাঙতে না-পারলে দিল্লি এই ম্য়াচে আর ফিরতে পারবে না।

10.48pm: রায়না আউট (১৬ বলে ৩০), অমিত মিশ্রর বলে পন্থের হাতে ক্যাচ আউট হয়ে গেলেন তিনি। এখন ধোনির সঙ্গে কেদার যাদব। অতীতে এই জুটি ভারতকে বেশ কিছু জয় এনে দিয়েছে।

10.47pm: রায়না আর কেদার যাদব এখন ধীরে ধীরে এগিয়ে নিয়ে যাচ্ছেন দলকে। তাড়িয়ে তাড়িয়ে ব্যাটিং উপভোগ করছেন তাঁরা। সুযোগ বুঝে চার-ছয় আর সিঙ্গলের ওপর খেলছেন। ১০ ওভার শেষে ৯৭ রান চলে এল চেন্নাইয়ের। ৬০ বলে আর প্রয়োজন ৫১ রান।

10.32pm: ফিরে গেলেন বিধ্বংসী ওয়াটসন (২৬ বলে ৪৪), ক্রিজে সেট হয়ে গিয়েছিলেন ওয়াটো। অমিত মিশ্রর বলে দুরন্ত স্টাম্পিং করে তাঁকে ফেরালেন পন্থ। ৭৩ রানে দু’উইকেট হারাল চেন্নাই। এটাই চাইছিল দিল্লি।

10.28pm: ৬ ওভার (বাধ্যতামূলক পাওয়ার-প্লে) শেষে এক উইকেট হারিয়ে ৫৮ রান তুলল চেন্নাই। এভাবে চলতে থাকলে জয়ের জন্য কাঠ-খড় পোয়াতে হবে না ধোনি অ্যান্ড কোং-কে। অন্যদিকে ওয়াটসনকে থামাতে না-পারলে দিল্লির জয়ের আশা ক্ষীণ হতে থাকবে।

10.16pm: দুরন্ত ছন্দে ওয়াটসন, চার-ছয়ে কথা বলছে তাঁর ব্যাট। রায়ডুকে হারানোর ধাক্কা সামলে ছুটছে চেন্নাই।

10.07pm: রায়ডু আউট (৫), ইশান্ত শর্মার বলে আয়ারের হাতে ক্যাচ আউট হয়ে গেলেন তিনি। চেন্নাই হারাল প্রথম উইকেট। যদিও এখনও চেন্নাইয়ের একের পর এক তারকা ব্যাটসম্যানরাই রয়েছেন।

10.00pm: ওয়াটসন-রায়ডুর ওপেনিং জুটিতে রান তাড়ার খেলায় চেন্নাই। প্রথম ওভারে এল সাত রান। দিল্লি সেভাবে বড় টার্গেট দিতে পারেনি। ১৫০ রানের মধ্যে ধোনি বেঁধে দিয়েছেন শ্রেয়সদের। এখন দেখার চেন্নাই না দিল্লি, শেষ হাসি কার তোলা থাকে।

9.40pm: চেন্নাইকে ১৪৮ রানের টার্গেট দিল দিল্লি। 

9.27pm: ফের ব্র্যাভো, ঠাকুরের হাতে ক্যাচ দিয়ে ফিরলেন ধাওয়ান (৪৭ বলে ৫১)। বাকি আর চার উইকেট। ব্র্যাভো তুলে নিলেন তিন উইকেট। দিল্লির মুড সেট করে দিলেন ডিজে ব্র্যাভো।

9.23pm: একের পর এক উইকেট হারাচ্ছে দিল্লি, কেমো পলকে বোল্ড করে দিলেন জাদেজা। তাসের ঘরের মতো ভেঙে পড়ছে দিল্লি। একা কুম্ভ আগলাচ্ছেন ধাওয়ান।

9.19pm: আবার উইকেট, কামাল ব্র্যাভোর। কলিন ইনগ্রাম (২) এলেন আর ফিরে গেলেন। রায়নার হাতে ক্যাচ দিয়ে বসলেন তিনি। এটাই ম্যাচের টার্নিং পয়েন্ট হয়ে গেল।

9.15pm: পন্থ আউট (১৩ বলে ২৫), ব্র্যাভোর বলে ঠাকুরের হাতে ক্যাচ আউট হয়ে গেলেন তিনি।

9.06pm: ১৪ ওভার শেষে ১০৮ রান এল দিল্লির। চলে গিয়েছে দুই উইকেট। ধাওয়ান এবার খেলাটা ধরেছেন। হাফ-সেঞ্চুরির পথে তিনি। অন্যদিকে পন্থও চেষ্টা করছেন বড় রানের জন্য়। ধোনি চাইছেন আরও উইকেট তুলে যত সম্ভব কম রানে দিল্লিকে বেঁধে রেখে দেওয়া যায়।

8.56pm: আয়ার আউট (২০ বলে ১৮), তাহিরের বলে এলবিডব্লিউ হয়ে গেলেন তিনি। ১২ ওভার শেষে ২ উইকেট হারিয়ে দিল্লি ৮০ রান তুলল। ক্রিজে এলেন পন্থ। গত ম্যাচে দুরন্ত ফর্মে ব্যাট করেছিলেন তিনি। আজও তাঁর হাত থেকে মারকাটারি ইনিংসের অপেক্ষায় দিল্লি।

8.47pm: ম্যাচের প্রথম ছয়, সৌজন্যে আয়ার। তাহিরের বলে ওভার বাউন্ডারি হাঁকালেন তিনি। ১০ ওভারের খেলা শেষ হয়ে গেল। দিল্লির স্কোরবোর্ডে উঠল ৬৫। তাদের হাতে আর ১০ ওভার। রয়েছে ৯ উইকেট।

8.36pm: আট ওভার শেষে এক উইকেট হারিয়ে ৫২ রান তুলল দিল্লি। খেলার গতি কিছুটা হলেও কমেছে। কিন্তু পৃথ্বী ফেরার পর ধোনিরা আর কোনও উইকেট তুলতে পারল না। এখন স্পিনারদের খেলিয়ে উইকেট তুলে নিতে চাইবে চেন্নাই।

8.22pm: পৃথ্বী আউট (১৬ বলে ২৪), মিউউইকেটে চাহারকে তুলে মারতে গিয়ে ওয়াটসনের হাতে ক্যাচ আউট হয়ে গেলেন তিনি। পৃথ্বীর উইকেটটাই চাইছিলেন ধোনিরা। ব্যাট করতে এলেন ক্যাপ্টেন আয়ার। এখনও দিল্লির ঝুলিতে কলিন ইনগ্রাম, ঋষভ পন্থের মতো ব্যাটসম্যানরা রয়েছেন।

8.20pm: চার ওভার শেষে ৩৪ রান তুলে ফেলল দিল্লি। পৃথ্বীকে থামাতে পারলেন না চেন্নাইয়ের বোলাররা। আজ বিধ্বংসী মেজাজে ব্যাট করছেন তিনি। ধোনির এখন লক্ষ্যই থাকবে পৃথ্বীকে ডাগআউটে পাঠানো।

8.09pm: আগুনে ফর্মে পৃথ্বী, শার্দুল ঠাকুরকে পরপর দু’টো চার মারলেন তিনি। দু’ওভার শেষে ২০ রান তুলল দিল্লি। প্রথম ৬ ওভার বাধ্যতামূলক পাওয়ার-প্লে। স্বভাবতই পৃথ্বী-ধাওয়ানরা চাইবেন যতসম্ভব রান তুলে নেওয়া যায়।

8.03pm: পৃথ্বীর ব্যাটে ম্যাচের প্রথম চার। দীপক চাহারের বলে দুরন্ত শট নিলেন এই তরুণ ব্যাটসম্যান। অন্যদিকে আকাশ চোপড়া টুইট করে জানালেন যে, এই পিচেই ভারত-অস্ট্রেলিয়া ওয়ান-ডে অনুষ্ঠিত হয়েছিল কিছু দিন আগে। স্পিনাররা কার্যকরী হয়ে উঠবেন এখানে। রান তাড়া করাই শ্রেয়।

7.58pm: সুনীল গাভাস্কর ঘণ্টা বাজিয়ে খেলার শুভারম্ভ করলেন। ব্যাট হাতে নেমে পড়লেন দুই ওপেনার পৃথ্বী শ ও শিখর ধাওয়ান। বল গড়ানোর অপেক্ষায় দিল্লি। স্টেডিয়ামের বাইরে থেকেই ফ্যানেদের উচ্ছ্বাস স্পষ্ট।

7.40pm:জম্মু, দিল্লি ও বিহার থেকে ধোনির ফ্যানেরা এসেছেন স্টেডিয়ামে। চেন্নাই সুপার কিংস টুইট করে সেই ছবি শেয়ার করেছে। ধোনি জনপ্রিয়তা প্রমাণ করে দেয় যে. সত্যিই তিনি ‘থালা’ (নেতা)।

7.33pm: টস জিতে ব্যাট করবে দিল্লি। দুই অধিনায়কই খুশি হয়েছেন এই পরিণামে। ধোনি জানালেন তিনি টস জিতলেও বোলিং করতেন। দিল্লি দলে একটাই পরিবর্তন এসেছে। ট্রেন্ট বোল্টের পরিবর্তে খেলছেন অমিত মিশ্র। অপরিবর্তিত চেন্নাই দল।

7.20pm: কোটলায় ৪৮ হাজার দর্শক একসঙ্গে বসে খেলা দেখতে পারেন। এখানে প্রথম ইনিংসের গড় স্কোর ১৫৭ ও দ্বিতীয় ইনিংসের ১৪৩। মাঠে ধোনির সঙ্গে কেভিন পিটারসেনের দেখা হয়ে গেল। কথাও হলো দু’জনের। আইপিএল মানেই খণ্ড খণ্ড চিত্রের একটা অনন্য সুন্দর কোলাজ।

7.10pm: আজ ২৬ ডিগ্রির কাছাকাছি থাকবে তাপমাত্রা। গত বছর এখানে অত্যন্ত মন্থর উইকেটেই খেলা হয়েছে। এদিন পিচ দেখে ফ্লেমিং অত্যন্ত শুষ্ক বলেই মন্তব্য করেছেন। অন্যদিকে ধোনি অ্যান্ড কোং পৌঁছে গিয়েছে কোটলায়।

 

7.00pm: কোটলায় আইপিএল সমরে চেন্নাই ৪-২ এগিয়ে রয়েছে দিল্লির থেকে। দিল্লির বিরুদ্ধে ২০টি ম্যাচে সর্বোচ্চ ২১টি উইকেট নেওয়ার নজির রয়েছে যুগ্মভাবে লসিথ মালিঙ্গা ও হরভজন সিংয়ের। ভাজ্জি গত ম্যাচে তিন উইকেট পেয়েছিলেন ব্যাঙ্গালোরের বিরুদ্ধে। ম্যাচের সেরাও হন তিনি। ব্যাটিং গড় আর রানরেটের বিচারে ২০১৮ আইপিএলে চেন্নাই-দিল্লিই সেরা ব্যাটিং দল।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook


Title: DC vs CSK Live Score, Delhi Capitals vs Chennai Super Kings Live Score Updates, IPL 2019 Live News: ১২ বলে প্রয়োজন আর ১১ রান, জয়ের দোরগোড়ায় চেন্নাই

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement