বড় খবর

IPL 2019: কিংসের ডেরায় এবার গম্ভীর! নতুন ইনিংস নিয়ে জোর জল্পনা

২০১৯ আইপিএল-এর আগেই প্রীতি জিন্টার দলের থিঙ্কট্যাঙ্ক বদলে গিয়েছে। মেন্টর পদ থেকে বীরেন্দ্র শেহওয়াগ, হেড কোচের আসন থেকে ব্র্যাড হজের সঙ্গেই তাঁরা বোলিং কোচ ভেঙ্কটেশ প্রসাদকে ছেঁটে ফেলেছে।

GAMBHIR
প্রধানমন্ত্রীর চিঠি পেয়ে কী বললেন গম্ভীর! (ছবি টুইটার)

গত সপ্তাহে অন্ধ্রপ্রদেশের বিরুদ্ধে ঝকঝকে রঞ্জি সেঞ্চুরিতেই বাইশ গজকে বিদায় জানিয়েছেন গৌতম গম্ভীর।  গত ৪ ডিসেম্বর টুইট করে অবসরের সিদ্ধান্ত জানান দেশের বিশ্বকাপ জয়ী ক্রিকেটার। বলে দিয়েছিলেন যে, ঘরের মাঠ ফিরোজ শাহ কোটলায় দিল্লি বনাম অন্ধ্রপ্রদেশের রঞ্জি ম্যাচই তাঁর শেষ।এরপর আর কোনও ফর্ম্যাটের ক্রিকেটেই মাঠে নামবেন না গম্ভীর। কিন্তু বাঁ-হাতি ক্রিকেটার সম্ভবত খুব বেশিদিন আর ক্রিকেট থেকে দূরে থাকতে পারবেন না। আসন্ন ইন্ডিয়ান প্রিমিয়র লিগেই হয়তো শুরু করতে পারেন কেরিয়ারের দ্বিতীয় ইনিংস। আপাতত এমনটাই জল্পনা।

গম্ভীরের সঙ্গে আইপিএল-এর একটা আলাদা সম্পর্ক রয়েছে। টুর্নামেন্টের অন্যতম সফল ব্যাটসম্য়ান ও ক্যাপ্টেন তিনি। ২০১১ থেকে ২০১৮ পর্যন্ত কেকেআর-এর হয়ে খেলেছেন। এর মধ্যে শহর কলকাতার ফ্র্যাঞ্চাইজিকে ২০১২ ও ২০১৪ সালে আইপিএল চ্যাম্পিয়ন করান তিনি। গম্ভীর ১৫২টি আইপিএল ম্যাচ খেলে ১২৩.৮৮-এর গড়ে করেছেন ৪২১৭ রান। এখনও পর্যন্ত এই টুর্নামেন্টের চতুর্থ সর্বোচ্চ রান স্কোরার তিনি। সেই পয়মন্ত আইপিএল হতে চলেছে গম্ভীরের প্রত্যাবর্তনের মঞ্চ। তবে এবার আর বাইশ গজে দেখা যাবে না তাঁকে। ডাগআউট আর ড্রেসিংরুমই হতে চলেছে তাঁর বিচরণ ক্ষেত্র। ব্যাকরুম স্টাফ হিসেবেই তিনি যুক্ত হতে চলেছেন কিংস ইলেভেন পাঞ্জাবের সঙ্গে। এমনটাই জোর খবর।

আরও পড়ুন: সেঞ্চুরিতে বিদায়ী ম্যাচ স্মরণীয় করলেন গম্ভীর

২০১৯ আইপিএল-এর আগেই প্রীতি জিন্টার দলের থিঙ্কট্যাঙ্কের বদলে গিয়েছে। মেন্টর পদ থেকে বীরেন্দ্র শেহওয়াগ, হেড কোচের আসন থেকে ব্র্যাড হজের সঙ্গেই তাঁরা বোলিং কোচ ভেঙ্কটেশ প্রসাদকে ছেঁটে ফেলেছে। মাইক হেসন পা গলিয়েছেন হজের জুতোয়, রায়ান হ্যারিস এসেছেন প্রসাদের পরিবর্তে। এছাড়াও ক্রেগ ম্যাকমিলান ও শ্রীধরন শ্রীরাম এসেছেন দলে।

কিংসদের মেন্টরের জায়গাটা খালিই রয়েছে। গম্ভীরকে কি তাহলে শেহওয়াগের ভূমিকায় দেখা যেতে পারে! আপাতত এই প্রশ্নটাই ঘোরপাক খাচ্ছে। আর এই জল্পনার সূত্রপাত এক টুইট থেকে। গম্ভীরের অবসরের পরে কিংস ইলেভেন পাঞ্জাব একটি টুইট করে। গম্ভীরের উদ্দেশে সেখানে লেখা হয়, “এক অধ্যায়ের শেষ, অন্য অধ্যায়ের শুরু! গম্ভীর তোমার ভবিষ্য়তের জন্য অনেক শুভেচ্ছা রইল। স্মৃতির জন্য অনেক ধন্যবাদ।” আর এই টুইটের উত্তরে গম্ভীর লেখেন, “‘অসংখ্য ধন্যবাদ টিম রেড। অাশা করি দ্রুত দেখা হবে আমাদের।” কিংস এর উত্তরে পাল্টা টুইট করে। সেখানে লেখা হয়, “এটা আমাদের সৌভাগ্য। আমরা দেখতে চাই তুমি আমাদের স্ট্যান্ডে দাঁড়িয়ে লায়নসদের জন্য় গলা ফাটাচ্ছ।”

 

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ipl 2019 gautam gambhir to join kings xi punjab

Next Story
কয়েনের বদলে ব্যাট ঘুরিয়ে টস! দেখতে চলেছে বাইশ গজCoin Toss replaced by Bat Flip
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com