RCB vs MI 2019 Live Score: এবিডি ঝড়েও মুখরক্ষা হল না ব্যাঙ্গালোরের

IPL 2019 MI vs RCB Match 7 Live Score Updates: রুদ্ধশ্বাস ম্যাচে শেষ হাসি হাসল মুম্বই। এবি ডিভিলিয়ার্সের অপরাজিত ইনিংসেও (৩৭ বলে ৬৭) বৈতরণী পার হল না বিরাটদের। মুম্বইয়ের ১৮৮ তাড়া করতে নেমে ১৮১-তে থামল ব্যাঙ্গালোর।

By: Bangalore  Updated: Mar 29, 2019, 12:01:13 AM

Royal Challengers vs Mumbai Indians IPL 2019 Live Score: রুদ্ধশ্বাস ম্যাচে শেষ হাসি হাসল মুম্বই। এবি ডিভিলিয়ার্সের অপরাজিত ইনিংসেও (৩৭ বলে ৬৭) বৈতরণী পার হল না বিরাটদের। মুম্বইয়ের ১৮৮ রান তাড়া করতে নেমে ১৮১ রানে থেমে গেল ব্যাঙ্গালোর।

বিরাটের দল আইপিএলের উদ্বোধনী ম্যাচেই মুখ থুবড়ে পড়েছিল। চেন্নাই সুপার কিংসের কাছে সাত উইকেটে হেরেছিল। অন্যদিকে রোহিতের মুম্বইকেও প্রথম ম্যাচে দিল্লির কাছে ৩৭ রানে হারতে হয়েছিল। আজ দু’দলই জয়ের জন্য ঝাঁপাতে চেয়েছিল।

আরও পড়ুন: কিং কোহলি কো গুসসা কিউঁ আতা হ্যায়?

RCB vs MI Match 7 Live Score: Vivo IPL 2019 Live Updates

 

11.52pm: এবিডি ঝড়েও মুখরক্ষা হল না ব্যাঙ্গালোরের, ৬ রানে জয়ী মুম্বই। কিন্তু শেষ বলটি নো-বল ছিল বলেই প্রশ্ন উঠছে।

11.43pm: ৬ বলে ১৭ রান প্রয়োজন বিরাটদের

11.41pm: গ্রান্ডহোম আউট (২), সেই বুমরা।

11.35pm: ১২ বলে ২২ রান প্রয়োজন বিরাটদের, ডিভিলিয়ার্স ঝড় অব্যাহত

11.30pm: ৩১ বলে ৫০ রান হয়ে গেল ডিভিলিয়ার্সের। আরসিবি টপকে গেল ১৫০।

11.30pm: ১৮ বলে আরসিবি-র দরকার ৪০ রান।

11.25pm: হেটমায়ার আউট (৫), বুমরার শিকার হলেন তিনি।

11.21pm: তাণ্ডব দেখাচ্ছেন ডিভিলিয়ার্স, টুর্নামেন্টের ১০ নম্বর ক্রিকেটার হিসেবে তাঁর ৪০০০ রানের গণ্ডী টপকানো হয়ে গেল। অনন্য মাইলস্টোন স্পর্শ করলেন তিনি। আরসিবির-প্রয়োজন ২৪ বলে ৪১ রান। এখনও হেটমায়ার সেট হতে পারেননি।

11.07pm: বুমরা ফেরালেন বিরাটকে (৩২ বলে ৪৬), রোহিতের জালে সবচেয়ে বড় মাছ। এদিন কোহলি আইপিএলের দ্বিতীয় ক্রিকেটার হিসেবে ৫০০০ রান পূর্ণ করার নজির গড়লেন। এই রেকর্ড ছিল শুধু সুরেশ রায়নার।

10.57pm: কোহলি- ডিভিলিয়ার্সের ব্যাটে ১০০ পেরিয়ে গেল আরসিবি। আইপিএল-এর ইতিহাসে এই দুই ব্যাটসম্যানের দুর্দান্ত সব পার্টনারশিপ রয়েছে। আজও চিন্নাস্বামী চাইবে তাঁদের ব্যাটেই জয় ছিনিয়ে আনতে। ৪৮ বলে আর ৭৯ রান প্রয়োজন। দু’জনেই রয়েছেন ছন্দে।

10.40pm: পার্থিবের (২২ বলে ৩১) উইকেট ছিটকে দিলেন মারকাণ্ডে

10.37pm: ১০-এর গড়ে প্রথম ৬ ওভারে ৬০ রান তুললেন বিরাটরা। অসাধারণ ছন্দে পার্থিব-বিরাট।

10.29pm: ‘বিস্ট মোড’ অন করে ব্যাট করছেন কোহলি। ৯ বল ব্য়াটে খেলেছেন, মারা হয়ে গিয়েছে পাঁচটা চার। এটাই কোহলির হান্টিং গ্রাউন্ড। এই মাঠে কোহলির তিনটি সেঞ্চুরির সৌজন্যে ২০০০-এর বেশি রান রয়েছে। গতবছরই এই নজির গড়েছিলেন তিনি। এই রানের মধ্যে সর্বোচ্চ ৭২৪ রান তিনি করেছেন চেন্নাইয়ের বিরুদ্ধে।

10.22pm: আলিকে (১৩) ডাইরেক্ট হিটে রান আউট করে দিলেন রোহিত। কিন্তু এখন কোহলি, হেটমায়ার ও এবি ডিভিলিয়ার্সের মতো ব্যাটসম্যানরাই রয়েছে বেঙ্গালুরুর ঝুলিতে।

10.19pm: দুরন্ত শুরু বেঙ্গালুরুর, ছন্দে দুই ওপেনারই। তিন ওভারে ২৭ রান তুলে ফেললেন তাঁরা। এভাবে চললে তাঁরাই মঞ্চটা গড়ে দেবেন। রোহিত চাইছেন উইকেট।

10.11pm: মঈন আলি আর পার্থিব প্যাটেলের ব্যাটে রান তাড়া করতে নেমেছে বেঙ্গালুরু। প্রথম ওভারে এসেছে সাত রান। খেলা সবে শুরু। দুই দলই এই মরসুমের প্রথম জয়ের অপেক্ষায়।

9.52pm: রোহিতরা ১৮৮ রানের টার্গেট দিল বিরাটদের।

9.44pm: শেষ ওভারের প্রথম বলেই ময়ঙ্ক মারকাণ্ডে আউট। 

9.43pm: মুম্বইয়ের হাতে শেষ ওভার। স্কোরবোর্ডে ১৭২

9.32pm: ম্যাকক্লেনাঘানের উইকেট ছিটকে দিলেন সিরাজ।

9.28pm: ক্রনাল পাণ্ডিয়া এলেন আর গেলেন। বাউন্ডারি অসাধারণ ক্যাচ সাইনির।

9.23pm: পোলার্ডও আউট (৫), মুম্বইয়ের হাতে অন্তিম চার ওভার। পাঁচ উইকেট হারিয়ে ১৪৫ তুলল তারা।

9.17pm: ফিরলেন সূর্যকুমার (২৪ বলে ৩৮)। যেভাবে মুম্বই শুরুটা করেছিল, সেই টেম্পোটা আর ধরে রাখতে পারল না। বড় রানের প্রত্যাশাই ছিল। ১৬ ওভারের খেলা চলছে। হাত আর তিন ওভার আর তিন বল। পোলার্ড রয়েছেন ক্রিজে। তাঁর ব্যাট থেকেই বড় শটের প্রত্যাশায় মুম্বইয়ের ফ্যানেরা।

9.05pm: পরপর তিনটে ছয় মেরে আউট যুবরাজ (১২ বলে ২৩)। অল্প সময় গ্যালারির মন জয় করে ফিরে গেলেন ভারতের বিশ্বকাপ জয়ী তারকা। চাহালকে চতুর্থ ছয়টা হাঁকাতে গিয়েই মহম্মদ সিরাজের হাতে ক্যাচ আউট হয়ে গেলেন তিনি।

9.04pm: ১০০ পার করে গেল মুম্বই। পরপর দু’টো ছয় মারলেন যুবরাজ। 

8.51pm: রোহিত আউট (৩৩ বলে ৪৮), মারকাটারি ইনিংস খেলে আউট হলেন হিটম্যান।

8.50pm: ১০ ওভার শেষে রোহিতদের ঝুলিতে ৮২ রান চলে এল। চলে গিয়েছে এক উইকেট। তাঁদের হাতে আর অন্তিম ১০ ওভার। এই মুহূর্তে রোহিতের সঙ্গে সূর্যকুমার যাদব রয়েছেন ক্রিজে। এখনও মুম্বইয়ের ঝুলিতে যুবরাজ সিং, পাণ্ডিয়া ব্রাদার্স এবং পোলার্ডের মতো ব্যাটসম্যানরা রয়েছেন।

8.33pm: বোল্ড…চাহালকে এনে ডি-কক (২০ বলে ২৩) কাঁটা তুললেন বিরাট। মুম্বই ৫৪/১ (৬.৩ ওভার)

8.28pm: বাধ্যতামূলক পাওয়ার-প্লে শেষ। বিরাটের বোলারদের রীতিমত নির্বিষ দেখাচ্ছে। ডি-কক আর রোহিতরা তাঁদের নিয়ে ছেলেখেলা করছেন। ৮.৬৬-এর গড়ে ৬ ওভারে ৫২ রান তুলে ফেললেন তাঁরা। দ্রুত উইকেট ফেলতে না-পারলে কোহলির ওপর চাপ আরও বাড়বে।

8.14pm: দুরন্ত ছন্দে রয়েছেন রোহিত। হিটম্যান এখনই চারটি চার হাঁকিয়ে ফেলছেন। সঙ্গী ডি-ককও যথাযথ। ৩ ওভার শেষে ২৫ রান করে ফেলল মুম্বই। বাধ্যতামূলক পাওয়ার-প্লে’র আর তিন ওভার বাকি রয়েছে। রোহিরতা চাইবেন যত বেশি সম্ভব রান তুলে নেওয়া যায় এই ক’ওভারে। উমেশ যাদব ও নবদীপ সাইনিরা দাগ কাটতে ব্যর্থ।

8.03pm: মুম্বইয়ের হয়ে ওপেন করতে নেমেছেন রোহিত শর্মা এবং কুইন্টন ডি কক। বিরাট প্রথম ওভার তুলে দিয়েছিলেন উমেশ যাদবকে। এক ওভারেই চলে এল ৯ রান।

7.48pm: ফিরলেন আইপিএলের সবচেয়ে সফল বোলার লাসিথ মালিঙ্গা। ২০১৭-র মে মাসে শেষবার আইপিএল খেলেছিলেন শ্রীলঙ্কার ‘টো-ক্রাশার’। টুর্নামেন্টের ইতিহাসে সর্বোচ্চ ১৫৪টি উইকেট নেওয়ার নজির রয়েছে তাঁর। রোহিতের দলে শক্তি বাড়ল অনেকটাই। একে বুমরায় রক্ষে নেই মালিঙ্গা দোসর। আজ বিরাটদের চ্যালেঞ্জ রোহিতদের বোলারদের বিরুদ্ধে।

7.32pm: টস জিতে বল করবেন বিরাটরা। পিচ দেখে এবং অতীতে ভারতের সঙ্গে খেলার অভিজ্ঞতার ভিত্তিতেই বলিং নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন বিরাট। এমনটাই জানিয়েছেন তিনি। বলে দিলেন, এখানে দ্বিতীয় সেশনে বল শিশিরের জন্য ভিজে যায়। ফলে রান তাড়া করার কথাই ভাবলেন তিনি।

7.25pm: এই মাঠে কোহলির তিনটি সেঞ্চুরির সৌজন্যে ২০০০-এর বেশি রান রয়েছে। গতবছরই এই নজির গড়েছিলেন তিনি। এই রানের মধ্যে সর্বোচ্চ ৭২৪ রান তিনি করেছেন চেন্নাইয়ের বিরুদ্ধে। আজ কি জ্বলে উঠবে তাঁর ব্যাট? অপেক্ষায় আরসিবি-র ফ্যানেরা। কোহলি একাই পারেন ম্যাচের রং বদলে দিতে।

7.16pm: জানেন কি?

১) গতবছর আরসিবি-র কাছে অ্যাওয়ে ম্যাচে হারার আগে মুম্বই তাদেরকে পাঁচটি ম্যাচেই হারিয়েছিল। আইপিএলে এটা রোহিতদের জয়ের নিরীখে কোনও দলের বিরুদ্ধে দ্বিতীয় সেরা পারফরম্যান্স।

২) বিরাটের দল ঘরের মাঠে প্রথমে ব্য়াট করার থেকে রান তাড়া করার ক্ষেত্রে এগিয়ে রয়েছে। ৩৫টির মধ্যে ১৯টি ম্যাচ তাঁরা রান তাড়া করে জিতেছে। প্রথমে ব্যাট করে ৪২ বারের মধ্যে ২৪বার হেরেছে। যদিও আরসিবি কখনই ঘরের মাঠে পরে ব্যাট করে মুম্বইকে হারাতে পারেনি।

৩) বিরাটের দলের স্টার ক্রিকেটার এবি ডিভিলিয়ার্স দাঁড়িয়ে আছেন এক মাইলস্টোনের সামনে।  আর ৩৮ রান করতে পারলেই এই টুর্নামেন্টের ১০ নম্বর ক্রিকেটার হিসেবে তাঁর ৪০০০ রানের গণ্ডী টপকানো হয়ে যাবে।


৪) ক্যাপ্টেন কোহলির প্রয়োজন আর ৪৬ রান। তাহলেই তিনি সুরেশ রায়নার পর আইপিএলের দ্বিতীয় ক্রিকেটার হিসেবে ৫০০০-এর বেশি রান করে ফেলবেন।

7.00pm: এই স্টেডিয়ামে ৪০০০০ দর্শক একসঙ্গে বসে খেলা দেখতে পারেন। প্রথম ইনিংসের গড় স্কোর ১৫৮ ও দ্বিতীয় ইনিংসের গড় স্কোর ১৪৭। গত ম্যাচে চোট কাঁধে চোট পাওয়ায় আর ব্যাট করতে পারেননি রোহিতের সেরা বোলার যসপ্রীত বুমরা। সম্ভবত এদিন মাঠে নামবেন তিনি। অন্যদিকে এদিন লসিথ মালিঙ্গাকেও খেলাতে পারেন বিরাট।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook


Title: MI vs RCB Live Score: Royal Challengers Bangalore vs Mumbai Indians Live Updates, MI vs RCB Live Telecast Online

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement