IPL 2019 Schedule: প্রথম ম্যাচেই ধোনি বনাম কোহলি, ২৪ মার্চ ইডেনে যাত্রা শুরু নাইটদের

Indian Premier League 2019 Schedule, Full Time Table: আগামী ২৩ মার্চ আইপিএলের প্রথম ম্য়াচে মুখোমুখি গতবারের চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। এরপর দিনই মাঠে নামছে কলকাতা নাইট রাইডার্স।

By: Mumbai  Updated: February 19, 2019, 04:18:40 PM

IPL 2019 for First Two Weeks Announced: মঙ্গলবার আসন্ন ইন্ডিয়ান প্রিমিয়র লিগে সূচি ঘোষণা করে দিল বিসিসিআই। কিন্তু এদিন সম্পূর্ণ তালিকা প্রকাশ করা হয়নি। আপাতত প্রথম দু’সপ্তাহের মোট ১৭টি ম্যাচের দিনক্ষণ জানিয়েছে বোর্ড। আইপিএলের দ্বাদশ সংস্করণের অভিষেক ম্যাচে মুখোমুখি মহেন্দ্র সিং ধোনি ও বিরাট কোহলি।

আগামী ২৩ মার্চ আইপিএলের প্রথম ম্য়াচে মুখোমুখি গতবারের চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। আর এরপরের দিনই  আইপিএল অভিযান শুরু হচ্ছে কলকাতা নাইট রাইডার্স। দীনেশ কার্তিকের নাইটদের প্রথম ম্যাচ কেন উইলিয়ামসনের সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে। ঘরের মাঠ ইডেন গার্ডেন্সেই খেলবে শাহরুখ খানের দল।

আরও পড়ুন: IPL 2019: হোম-অ্যাওয়ে ফর্ম্যাটের বদলে নিরপেক্ষ ভেন্যুর ভাবনা বোর্ডের, কিন্তু কেন?

প্রথমে জানা গিয়েছিল যে, বিসিসিআই দেশের সাধারণ নির্বাচনের দিন ঘোষণা হওয়ার পরেই আইপিএলের সূচি তৈরি করবে। কিন্তু এদিন বোর্ড বিবৃতি মারফত জানিয়েছে যে, তারা প্রাথমিক ভাবে একটা সূচি ঘোষণা করেছে। কিন্তু লোকসভা নির্বাচনের দিনক্ষণের ওপর সেটায় বদল আসতে পারে। স্থানীয় প্রশাসন ও ভোটের দিন দেখার পরেই তারা পরবর্তী সূচি জানিয়ে দেবে।

 প্রথম দু’সপ্তাহে মোট ১৭টি ম্য়াচ খেলা হবে আটটি হোম ভেন্যুতে। অর্থাৎ প্রতিটি ফ্র্যাঞ্চাইজি নিজেদের ঘরের মাঠে খেলার সুযোগ রাচ্ছে। প্রতিটি দল ন্যূনতম চারটি করে ম্যাচ খেলবে দিল্লি ক্যাপিটালসের (অতীতে এই দল দিল্লি ডেয়ারডেভিলস নামেই পরিচিত ছিল) বিরুদ্ধে ও পাঁচটি করে ম্যাচ খেলবে আরসিবি-র সঙ্গে। সব দলই ন্যূনতম দু’টি করে হোম ম্যাচ ও দু’টি করে অ্যাওয়ে ম্যাচ খেলবে দিল্লির সঙ্গে। বেঙ্গালোরের সঙ্গে এই হিসেবটাই তিন ম্যাচের।

দেখে নিন প্রথম দু’সপ্তাহের সূচি:

আইপিএলের ঢাকে কাঠি পড়েই গেল। এখন শুধু মাঠে বল গড়ানোর অপেক্ষা।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Ipl 2019 schedule for 17 matches out csk to take on rcb on march

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement