বড় খবর

একাধিক ক্ষেত্রে ভুল করছেন কার্তিক, পরপর বলে দিলেন তারকা ক্রিকেটার

পাঁচ নম্বরে ব্যাট করতে নেমেছিলেন কার্তিক। তবে ৬ রানের বেশি করতে পারেননি। চলতি টুর্নামেন্টে ভয়াবহ ফর্ম চলছে তাঁর। সবমিলিয়ে ৪ ম্যাচে মাত্র ৩৭ রান করেছেন তিনি।

দিল্লির কাছে হারের পর থেকেই সমালোচনায় বিদ্ধ হচ্ছেন কেকেআর নেতা দীনেশ কার্তিক। গৌতম গম্ভীর থেকে শ্রীসন্থ- প্রত্যেকেই কার্তিকের নেতৃত্বের সমালোচনা করেছেন। সেই তালিকায় এবার নাম লেখালেন আকাশ চোপড়াও। তিনি সাফ জানিয়ে দিলেন বিশাল রান তাড়া করে ইয়ন মর্গ্যানকে ছয় নম্বরে নামানোর কোনো যৌক্তিকতাই নেই।

নিজের ইউটিউব চ্যানেলে আকাশ চোপড়া জানালেন, “ইয়ন মর্গ্যানকে যথেষ্ট ব্যাটিং করার সুযোগ দেওয়া হচ্ছে না কেন, সেটাই বোধগম্য হচ্ছে না। ও একজন আদ্যন্ত ম্যাচ উইনার। ২০১৯ থেকে যদি ওর রেকর্ড দেখা যায়, ১৭০ স্ট্রাইক রেটে ব্যাটিং করে ও। আগের ম্যাচের মত এই ম্যাচেও ও দুরন্ত খেলল।”

আরো পড়ুন: তারকা ক্রিকেটারকে গড়াপেটার প্রস্তাব আইপিএলে, টুর্নামেন্টের মাঝেই উত্তাল মরুদেশ

আকাশ চোপড়া আরো মনে করছেন, কুলদীপ যাদবকে বসিয়ে রাহুল ত্রিপাঠীর মত অতিরিক্ত ব্যাটসম্যান খেলানোয় দিল্লির টার্গেট তাড়া করার ক্ষমতা ছিল কেকেআরের। “কেকেআরের এই রান অবশ্যই তোলা উচিত ছিল। কুলদীপ যাদবকে বসিয়ে যখন রাহুল ত্রিপাঠিকে খেলানোই হচ্ছে, তখন ওকে দিয়েই ওপেন করানো উচিত। নারিনকে দিয়ে ওপেন করানোর ফাটকা কাজে আসছে না।”

এমনটা বলে আকাশ চোপড়ার আরো যুক্তি, “ব্যাটিং অর্ডার নিয়ে কেকেআরের বড়সড় সমস্যা রয়েছে। রাহুল ত্রিপাঠিকে প্যাট কামিন্সের পরে আট নম্বরে খেলানো হচ্ছে। ও একজন ওপেনার। শুভমান গিলের সঙ্গে ওপেন করালে ও দারুণ করবে। সেই বিশ্বাস রয়েছে। নীতিশ রানাও ফর্মে রয়েছে।”

মর্গ্যান ৬ নম্বরে ব্যাট করতে নেমেছিলেন যখন তখনও কেকেআরের জয়ের জন্য প্রয়োজন ৪৩ বলে ১১২ রান। তারপর রাহুল ত্রিপাঠির সঙ্গে ৭৮ রানের পার্টনারশিপ গড়ে জয়ের সম্ভবনাও জাগিয়ে তোলেন। তবে শেষ ওভারে মার্কাস স্টোয়িনিসের বলে ত্রিপাঠি আউট হয়ে যেতেই কেকেআরের আশা শেষ হয়ে যায়।

পাঁচ নম্বরে ব্যাট করতে নেমেছিলেন কার্তিক। তবে ৬ রানের বেশি করতে পারেননি। চলতি টুর্নামেন্টে ভয়াবহ ফর্ম চলছে তাঁর। সবমিলিয়ে ৪ ম্যাচে মাত্র ৩৭ রান করেছেন তিনি।

কেকেআরের বিরুদ্ধে দিল্লির পৃথ্বী শ (৬৬) এবং শ্রেয়স আইয়ার (৮৮) দারুণ সূচনা করেন। প্রথম পাঁচ ওভারেই স্কোরবোর্ডে ৫৬ তুলে বুঝিয়ে দেন বড়সড় টার্গেট খাড়া করবেন তাঁরা। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে মাত্র ৪ উইকেট হারিয়ে ২২৮ তোলে দিল্লি।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Ipl 2020 aakash chopra slams dinesh karthik for his poor strategy against delhi capitals

Next Story
রেকর্ড গড়ে কার্তিককে ‘তাড়া’ ধোনির, রোববারের আইপিএলে নয়া কীর্তি
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com