বড় খবর


যেন কুস্তি করতে নামে, রাসেলকে নিয়ে বেনজির মন্তব্য কার্তিকের

শেষ দুই মরশুমে কার্যত অপ্রতিরোধ্য ছন্দে ছিলেন রাসেল। ১৮০ র বেশি স্ট্রাইক রেট নিয়ে প্রত্যেক দলের উপর রোলার কোস্টার চালিয়েছেন তিনি।

দু ম্যাচ খেলা হয়ে গেল কেকেআরের। প্রথম ম্যাচে দাগ কাটতে পারেননি রাসেল। দ্বিতীয় ম্যাচে আবার ব্যাট করার সুযোগ ই জোটে নি। রাসেল এখনও বল্লা চালাতে না পারলেও, ক্যাপ্টেন দীনেশ কার্তিক দলের অন্যতম সেরা অস্ত্রকে কুস্তিগিরের সঙ্গে তুলনা করে দিলেন।

সেই দুই মরশুমে কার্যত অপ্রতিরোধ্য ছন্দে ছিলেন রাসেল। ১৮০ র বেশি স্ট্রাইক রেট নিয়ে প্রত্যেক দলের উপর রোলার কোস্টার চালিয়েছেন তিনি। প্রতিপক্ষ দলের অধিনায়কদের একটাই সাধারণ জিজ্ঞাসা ছিল, রাসেলকে কীভাবে বোলিং করব!

আরো পড়ুন: স্থাপত্যবিদ থেকে ক্রিকেটার! বরুণের রহস্য বল চমকাল ওয়ার্নারকেও

দীনেশ কার্তিককে সম্প্রতি এই বিষয়েই প্রশ্ন করেন দিল্লি ক্যাপিটালস অফস্পিনার রবিচন্দ্রন অশ্বিন। কেকেআর অধিনায়ক নিজে একটি ইউটিউব শো হোস্ট করেন। সেখানেই অশ্বিন জিজ্ঞাসা করেন, “তুমি কীভাবে রাসেলকে নিয়ে পরিকল্পনা করবে? ওর মিস হিটও বাউন্ডারির ৮ মিটার পেরিয়ে যায়। সাধারণ শট আবার ১৫ মিটার দূরে পড়ে। অধিনায়ক হিসাবে বিপক্ষ দলের বোলাররা ওঁকে কীভাবে থামানোর পরিকল্পনা করতে পারবে?”

২০১৮ সাল থেকেই রাসেলের অধিনায়ক কার্তিক। তিনি সাফ জানালেন, “প্রথমে ভগবানের কাছে প্রার্থনা কর। পুজো দাও। প্রার্থনা কর, যেন রাসেল খারাপ মেজাজে থাকে। তারপর সেই দিন, ম্যাচ, উইকেট আর কন্ডিশন ম্যাটার করে।”

এরপরেই রাসেলের হাঁটা নিয়ে মজাদার মন্তব্য করেন কার্তিক। “মাঠে রাসেল ব্যাট করতে নামছে, এই দৃশ্যটাই বেশ ভীতিপ্রদ। যেন একজন কুস্তিগির। ওর হাঁটাচলায় সেটাই ফুটে ওঠে। ওর শরীর, পেশিবহুল চেহারা দেখে মনে হয় একজন এমএমএম ফাইটার।”

বোলারদের ত্রাস হলেও রাসেল কিন্তু ক্রিকেট বল ছাড়া বাকি সবকিছুকে বেশ ভয় পায়। “বইয়ের প্রচ্ছদ দেখে কখনো বইয়ের বিচার কোরো না। রাসেল সবকিছু নিয়েই ভয়ে থাকে। গাড়ি চালানো হোক বা বাসে চড়া, এমনকি রোলার কোস্টারে উঠতেও ভয় পায়। যে বিষয় একদমই ভয় পায়না, তা হল ক্রিকেট বল।” বলছিলেন কেকেআর ক্যাপ্টেন।

কেকেআরের প্রথম ম্যাচে ১১ রানে আউট হয়ে যান রাসেল। বল হাতে যদিও একটি উইকেট নেন। হায়দরাবাদের বিপক্ষে আবার ব্যাট হাতে নামার সুযোগ পাননি।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Ipl 2020 andre russell walks into pitch like a wrestler says dinesh karthik

Next Story
স্থাপত্যবিদ থেকে ক্রিকেটার! বরুণের রহস্য বল চমকাল ওয়ার্নারকেও
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com