বড় খবর

৯৯-এ আউট! হতাশায় ব্যাট ছুড়ে কড়া শাস্তির মুখে গেইল

৬ ম্যাচ আগে প্রথম একাদশে অন্তর্ভুক্তির পর থেকেই বিধ্বংসী ফর্মে রয়েছেন গেইল। রয়্যালসদের বিপক্ষে তাঁর ৬৩ বলে ৯৯ রানের ইনিংস সাজানো হাফডজন বাউন্ডারি এবং আটটা বিশাল ছক্কায়।

শতরান মাত্র ১ রান দূরেই।ছিল। গেইল ভেবেই নিয়েছিলেন উদযাপনের ভঙ্গি কেমন হবে। তবে তাঁর আগেই আউট গেইল। হতাশায় মাঠেই ব্যাট ছুড়ে ফেললেন। তারপরেই ম্যাচ ফি-র ১০ শতাংশ জরিমানা করা হল তারকার।

টুর্নামেন্ট শুরুর পর টানা সাত ম্যাচ বসে থাকতে হয়েছিল। তারপর রিজার্ভ বেঞ্চ থেকে ক্রিস হেনরি গেইলের ঠিকানা হয়েছে প্রথম একাদশ। আর প্রতি ম্যাচেই গেইল প্রমাণ করছেন কেন তাঁকে টি২০ ক্রিকেটের ঈশ্বর মানা হয় এখনো। রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে ফের দেখা গেল ভিন্টেজ গেইলকে। ছক্কার পর ছক্কা হাঁকিয়ে শতরান থেকে মাত্র ১ রান দূরে ৯৯-এ শেষ ওভারে জোফ্রে আর্চারের বলে আউট হতে হল সুপারস্টারকে।

আরো পড়ুন: টিকিট কেটে ধোনির খেলা দেখতেন! সেই আইডলকে দুবার আউট করে রূপকথা বরুণের

তারপরই ক্রুদ্ধ গেইল! হতাশায় ব্যাট হাতে সজোরে ঘোরাতে থাকেন তিনি। নিজের হতাশা প্রকাশের মাঝেই ব্যাট ছিটকে যায়। কয়েক মিটার দূরে মাটিতে আছড়ে পড়ে ব্যাট। সঙ্গেসঙ্গেই রাজস্থান রয়্যালস অধিনায়ক স্টিভ স্মিথ সহ অন্যান্যরা বুঝতে পারেন ইচ্ছাকৃতভাবে ব্যাট ছুড়ে ফেলেননি তিনি। বরং ব্যাট ঘোরানোর সময়েই তা হাত থেকে ছিটকে যায়। পরে গেইল এবং আর্চার করমর্দনও করেন।

ভিডিও দেখুন এখানে CLICK করে

পুরো ঘটনাই দুর্ঘটনাবশত হলেও আইপিএলে শৃঙ্খলাভঙ্গের কারণে ম্যাচ ফি-র ১০ শতাংশ জরিমানা করা হয়। লেভেল ওয়ান ধারায় গেইলকে শাস্তি দেওয়া হয়। গেইলও পরে নিজের দোষ স্বীকার করে নেন। আইপিএলের মিডিয়া রিলিজে বলা হয়, কোড অফ কন্ডাক্ট ভঙ্গের দায়েই এই জরিমানা। কোন কারণে তা স্পষ্টভাবে উল্লেখ না থাকলেও বোঝা গিয়েছে, গেইলকে ব্যাট ছোঁড়ার জন্যই জরিমানার অঙ্ক গুনতে হচ্ছে।

৬ ম্যাচ আগে প্রথম একাদশে অন্তর্ভুক্তির পর থেকেই বিধ্বংসী ফর্মে রয়েছেন গেইল। রয়্যালসদের বিপক্ষে তাঁর ৬৩ বলে ৯৯ রানের ইনিংস সাজানো হাফডজন বাউন্ডারি এবং আটটা বিশাল ছক্কায়। ৬ ম্যাচে ৪৬ গড় নিয়ে ক্যারিবিয়ান তারকা ইতিমধ্যেই করে ফেলেছেন ২৭৬ রান। স্ট্রাইক রেট ১৪৪.৫০। কেএল রাহুল এবং কিংস ব্রিগেডকে গেইল প্লে অফে তুলতে পারেন কিনা, সেটাই এখন দেখার।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ipl 2020 chris gayle fined after he threw away his bat in frustration

Next Story
প্রথম ম্যাচেই ডার্বিতে ইস্টবেঙ্গল, উদ্বোধনী ম্যাচে এটিকে-মোহনবাগান, জানুন আইএসএল সূচি
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com