scorecardresearch

অকারণে আউট দেওয়া হল ওয়ার্নারকে, কোহলিদের বিরুদ্ধে তুঙ্গে উঠল বিতর্ক

এই বিতর্কে জল ঢালেন সুনীল গাভাসকার। পমি বাঙওয়ার সঙ্গে সহ ধারাভাষ্যকারের ভূমিকায় ছিলেন তিনি। জানিয়ে দেন, আম্পায়ারের সিদ্ধান্তই চূড়ান্ত। সেই বিষয়কে সম্মান জানাতে হবে।

অকারণে আউট দেওয়া হল ওয়ার্নারকে, কোহলিদের বিরুদ্ধে তুঙ্গে উঠল বিতর্ক

এলিমিনেটরের প্রথম ম্যাচে হায়দরাবাদ বনাম আরসিবি দ্বৈরথে ডেভিড ওয়ার্নারের আউট ঘিরে বিতর্ক তুঙ্গে পৌঁছাল। রিভিউ নিয়ে তৃতীয় আম্পায়ার সিদ্ধান্ত নিলেও বিতর্কের রেশ থাকল ম্যাচের শেষ পর্যন্ত। আম্পায়ার চরম সমালোচিত হলেন ধারাভাষ্যকারদের কাছেও।

কী ঘটেছিল? মহম্মদ সিরাজের একটা ঢুকে আসা বল উইকেটকিপার এবি ডিভিলিয়ার্সের কাছে পৌঁছায়। সেই সময় ব্যাট করছিলেন ডেভিড ওয়ার্নার। মাঝে কিছু একটা স্পর্শ করে বলেই মনে হয়। গ্লাভস অথবা ট্রাউজার- যে কোনো কিছুতেই স্পর্শ করে থাকতে পারে বলে, তবে তা স্পষ্ট নয়।

আরো পড়ুন: নিজেদের হাসির খোরাক করল দিল্লি! ট্রাম্পের থেকে ধার করা হল টুইটও

অনফিল্ড আম্পায়ার এস রবি প্রাথমিকভাবে নট আউটের সিদ্ধান্ত নেন। এতে সন্তুষ্ট না হয়ে তৃতীয় আম্পায়ারের শরণাপন্ন হতে রিভিউ নেন কোহলি। একাধিকবার রিপ্লেতে দেখা হলেও স্পষ্ট হয়নি কোথায় স্পর্শ করেছে। তা সত্ত্বেও তৃতীয় আম্পায়ার বীরেন্দ্র শর্মা আউট দেন অজি সুপারস্টারকে। এরপরেই শুরু হয় বিতর্ক।

সাধারণত, বেনিফিট অফ ডাউট সবসময় ব্যাটসম্যানের পক্ষেই যাওয়া উচিত। কমেন্টেটর পমি বাঙওয়া সঙ্গেসঙ্গেই আম্পায়ারের সিদ্ধান্তের বিরুদ্ধে মুখ খোলেন। ধারাভাষ্য দেওয়ার সময় তিনি বলেন, “যেহেতু আউটের সপক্ষে সেরকম কোনো প্রমাণ পাওয়া যায়নি। এটা নট আউট দেওয়া উচিত ছিল।” তবে তিনি স্বীকার করে নেন এই সিদ্ধান্ত যে কোনো দিকে যেতে পারত।

অন্য ধারাভাষ্যকার স্কট স্টাইরিস আরো কঠোর সমালোচনা করেন আম্পায়ারের। টুইট করে তিনি বলে দেন, “তৃতীয় আম্পায়ার একটা অবিশ্বাস্য সিদ্ধান্ত নিল। ওয়ার্নারের রেগে যাওয়ার যথেষ্ট কারণ রয়েছে। অরিজিনাল ডিসিশন ছিল নট আউট। সেই সিদ্ধান্তের বিরুদ্ধে নতুন কোনো প্রমাণও পাওয়া যায়নি।”

শেষমেশ এই বিতর্কে জল ঢালেন সুনীল গাভাসকার। পমি বাঙওয়ার সঙ্গে সহ ধারাভাষ্যকারের ভূমিকায় ছিলেন তিনি। জানিয়ে দেন, আম্পায়ারের সিদ্ধান্তই চূড়ান্ত। সেই বিষয়কে সম্মান জানাতে হবে।

এত কাণ্ডের পরেই ‘রাগী’ ওয়ার্নার কিন্তু মাঠে মেজাজ হারাননি। উল্টে টানটান ম্যাচ জিতে জবাব দিয়েছে তার দল। ফাইনালে উঠতে হলে এলিমিনেটরের দ্বিতীয় ম্যাচে হায়দরাবাদ খেলতে হবে দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ipl 2020 david warners out serves new controversy during eliminator match vs rcb