বড় খবর

একেই বলে টিমম্যান! নিজের উইকেট দিয়েও বাঁচালেন রোহিতের ‘জীবন’, অবাক কীর্তি সূর্য-র

চলতি আইপিএলে দারুণ পারফর্ম করার পর ব্রায়ান লারা, সুনীল গাভাসকার থেকে ইরফান পাঠান প্রত্যেকেই সূর্যকুমারের প্রশংসায় পঞ্চমুখ। খুব শীঘ্রই হয়ত তিনি সুযোগ পাবেন জাতীয় দলে।

ফাইনাল ম্যাচ। জিততেই হবে পরিস্থিতি। এমন অবস্থায় সূর্যকুমার যাদব ব্যতিক্রমী দৃষ্টান্ত স্থাপন করলেন। নিজের উইকেট ছুড়ে দিয়ে বাঁচিয়ে গেলেন ক্যাপ্টেন রোহিত শর্মাকে। যা নিয়ে ফাইনালের পরেও আলোচনা চলছে।

অস্ট্রেলিয়াগামী ভারতীয় স্কোয়াডে কোনো ফরম্যাটেই জায়গা হয়নি সূর্যকুমার যাদবের। সেই বঞ্চনার জবাব দিতেই যেন আইপিএলে প্রতি ম্যাচে ধারাবাহিকভাবে জ্বলে উঠছেন তিনি। ফাইনালেও তাঁর ব্যাটে অনেক ভরসা ছিল মুম্বই ইন্ডিয়ান্সের।

আরো পড়ুন: ব্যাট হাতে স্বমেজাজে হিটম্যান, পাঁচবারের চ্যাম্পিয়ন মুম্বই

বেশি রান করতে পারেননি তিনি। তবে অনন্য নজির গড়ে গেলেন তিনি। রবিচন্দ্রন অশ্বিনের এক ওভারে রোহিত এবং সূর্যকুমারের মধ্যে ভুল বোঝাবুঝির সৃষ্টি হয়। রোহিত শর্মা রান আউট হতে যেতে পারতেন। তবে বিপজ্জনক এন্ডের দিকে দৌড়ানোর সিদ্ধান্ত নিয়ে ক্যাপ্টেনকে বাঁচিয়ে দিয়ে যান সূর্যকুমার। স্ট্রাইকিং এন্ডের দিকে ছিলেন সূর্যকুমার। তিনি না বলা সত্ত্বেও রোহিত ক্রিজ ছেড়ে অনেকটা এগিয়ে এসেছিলেন। পিছনে ফেরার সুবিধা ছিল না। সেই সময়েই নন স্ট্রাইকিং এন্ডের দিকে রান নেন সূর্যকুমার। আউট হবেন জেনেও। বেঁচে যান রোহিত। ব্যাট হাতে বেশ স্বচ্ছন্দে ব্যাটিং করছিলেন তিনি নিজের উইকেট ছুড়ে দেওয়ার আগে। তবে সূর্যকুমারের এই আত্মত্যাগ চূড়ান্তভাবে প্রশংসিত হচ্ছে ম্যাচ শেষের পরেও।

চলতি আইপিএলে দারুণ পারফর্ম করার পর ব্রায়ান লারা, সুনীল গাভাসকার থেকে ইরফান পাঠান প্রত্যেকেই সূর্যকুমারের প্রশংসায় পঞ্চমুখ। রবি শাস্ত্রী এবং বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় তো জানিয়েই দিয়েছেন খুব শীঘ্রই জাতীয় দলে খেলার সুযোগ আসবে তাঁর।

জাতীয় দলে সূর্যকুমারকে সুযোগ পাওয়ার জন্য আর কতদিন অপেক্ষা করতে হয় সেটাই দেখার।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ipl 2020 how suryakumar yadav sacrificed his wicket for captain rohit sharma

Next Story
ব্যাট হাতে স্বমেজাজে হিটম্যান, পাঁচবারের চ্যাম্পিয়ন মুম্বই
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com