বড় খবর

আইপিএল থেকে বাতিলের ভ্রুকুটি, নারিনকে বাদ দিয়েই দল নামাতে পারেন কার্তিক

কিংসদের বিরুদ্ধেই ম্যাচে কেকেআর বেশ কঠিন অবস্থায় ছিল। কিংসদের নিকোলাস পুরান, প্রভুসিমরণ সিং নারিনের ঘূর্ণি বুঝতেই পারেননি। শেষ ওভারেও ১৪ রান বাঁচিয়ে দিয়ে নায়ক নারিন।

দুবাইয়ের শেখ জায়েদ স্টেডিয়ামে শুক্রবারে হাড্ডাহাড্ডি ম্যাচে মুখোমুখি কেকেআর ও মুম্বই ইন্ডিয়ান্স। দলের শক্তি, সামর্থ্য এবং সাম্প্রতিক পারফরম্যান্স সব বিভাগেই এগিয়ে মুম্বই ইন্ডিয়ান্স।

রোহিত শর্মাদের বিপক্ষে নামার আগে কেকেআর শিবিরের ধন্দ একটাই। দলের একনম্বর স্পিনার সুনীল নারিনকে কি খেলানো হবে? আগের ম্যাচেই চাকিংয়ের দায়ে অভিযুক্ত হয়েছেন সুনীল নারিন। আর একবার চাকিংয়ের অভিযোগ উঠলেই আইপিএলে খেলতে পারবেন না ক্যারিবিয়ান স্পিনার।

আরো পড়ুন: নারিনের বিরুদ্ধে চাকিংয়ের অভিযোগ আম্পায়ারদের, বাদ পড়তে পারেন আইপিএল থেকে

আইপিএলের প্রেস বিবৃতিতে বলা হয়েছিল, “আবু ধাবিতে কিংস ইলেভেন পাঞ্জাবের বিরুদ্ধে ম্যাচে বল করার সময় নারিনের নাম অবৈধ বোলিং একশনের জন্য রিপোর্ট করা হয়েছে।”

আইপিএলে অবৈধ বোলিং একশনের নিয়ম মেনে নারিনের বিরুদ্ধে ম্যাচ রেফারির কাছে রিপোর্ট নথিভুক্ত করেছিলেন দুই অনফিল্ড আম্পায়ার উল্লাস গান্ধী এবং ক্রিস গাফ্যানি। আপাতত সন্দেহভাজন বোলিং একশনের তালিকায় রাখা হচ্ছে নারিনকে। তবে তিনি বোলিং চালিয়ে যেতে পারবেন।

প্রেস বিবৃতিতে আরো জানানো হয়েছে, এরপর আর একবার সন্দেহভাজন বোলিংয়ের জন্য আম্পায়াররা নাম রিপোর্ট করলে আইপিএলে খেলা বন্ধ হয়ে যাবে তাঁর। তখন নতুন করে বিসিসিআইয়ের বোলিং একশন কমিটির কাছে পরীক্ষা নিয়ে ছাড়পত্র পেতে হবে।

এর আগে একাধিকবার নারিনের বিরুদ্ধে চাকিংয়ের অভিযোগ উঠেছে। এতবার বোলিং একশনে ত্রুটি ধরা পড়ায় নারিন একসময় বোলিং ছেড়ে ব্যাটিংয়ে মনোনিবেশ করেছিলেন।

আইপিএলের শুরুর দিকে বল হাতে ছন্দে না থাকলেও শেষ দুই ম্যাচে ভালো ফর্মে ছিলেন নারিন। কিংসদের বিরুদ্ধেই ম্যাচে কেকেআর বেশ কঠিন অবস্থায় ছিল। কিংসদের নিকোলাস পুরান, প্রভুসিমরণ সিং নারিনের ঘূর্ণি বুঝতেই পারেননি। শেষ ওভারেও ১৪ রান বাঁচিয়ে দিয়ে নায়ক নারিন। তিনি মাত্র ২৮ রান খরচ করে তুলে নেন ২ উইকেট।

ফর্মে ফেরা নারিনকে হঠাৎ না পেলে কেকেআর যে বাকি টুর্নামেন্টে অথৈ জলে পড়বে তা নিয়ে সন্দেহ নেই।

কেকেআরের বিরুদ্ধে নামার আগে মুম্বই নিজেদের প্রত্যাশিত ছন্দে। টানা চার ম্যাচ জিতে কেকেআরের বিপক্ষে খেলতে নামছে তারা। দুরন্ত ব্যাটিং লাইন আপ এবং ডেথ ওভারে বুমরা-বোল্টদের উপস্থিতি মুম্বইকে অন্য মাত্রা দিয়েছে।

অন্যদিকে, টুর্নামেন্টের অন্যতম সেরা দল গড়েও প্রত্যাশিত ছন্দে খেলতে ব্যর্থ কেকেআর। আগের ম্যাচেই আরসিবির বিপক্ষে হারতে হয়েছে দীনেশ কার্তিক এন্ড কোংকে। দলের সমস্যাও একাধিক। আন্দ্রে রাসেল যেন অতীতের ছায়া মাত্র। সাত ম্যাচে মাত্র ৭১ রান করেছেন ক্যারিবিয়ান তারকা। রাসেলকে ব্যাটিং অর্ডারের উপরের দিকে খেলানোর কথা হয়েছে একাধিকবার। তবে ডাউন দ্য অর্ডার নেমে এখনো পুরোনো ফর্মের ঝলক দেখাতে পারেননি তিনি।

Read the full article in ENGLISH

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ipl 2020 kkr has to set sunil narine puzzle right against mumbai indians

Next Story
হাফসেঞ্চুরি করে ‘দ্য বস’ কীর্তি গেইলের, প্রত্যাবর্তনেই দুরন্ত ক্যারিবিয়ান সুপারস্টার
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com