বড় খবর

KKR vs MI Preview: মুম্বইকে সাইক্লোনে ওড়াতে চাইছেন রাসেল, হারের বাধা কাটাতে মরিয়া রোহিতরা

মুম্বইয়ের উদ্বেগের কারণ হতে চলেছেন হার্দিক পান্ডিয়া। চোট সারিয়ে বহুদিন পরে ফিরলেও এখনো বল হাতে সেভাবে স্বচ্ছন্দ নন তিনি।

চার ছক্কা হই হই। এবার আইপিএলে নেমে পড়ছে কেকেআরও। শুরুতেই সামনে মুম্বই ইন্ডিয়ান্স। প্রথম ম্যাচেই যারা সিএসকের কাছে হেরে একদম খোঁচা খাওয়া বাঘ। আইপিএলেও অন্যতম হেভিওয়েট ম্যাচে কেকেআরের সামনে চ্যালেঞ্জ জয় দিয়ে টুর্নামেন্ট অভিযান শুরু করা।

কেকেআর

রাসেল, মর্গ্যান এবং কার্তিকদের মিডল অর্ডার: আইপিএলের অন্যতম দুরন্ত মিডল অর্ডার এবার কেকেআরের। ক্রিস লিনকে ছেড়ে দেওয়ায় শুভমান গিল এবার ওপেনিংয়ে নামতে পারেন। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে দুরন্ত খেলা সুনীল নারিন গিলের ওপেনিং পার্টনার হিসাবে যোগ দিতে পারেন।

নীতিশ রানা সম্ভবত তিন নম্বরে নামবেন। এর পর চার, পাঁচ এবং ছয় নম্বরে যথাক্রমে রাসেল, মর্গ্যান এবং কার্তিক। টুর্নামেন্টের অন্যতম সেরা এই মিডল অর্ডার। যদিও এই তিনজনের জন্য কোনো নির্দিষ্ট ব্যাটিং অর্ডার থাকছে না বলেই খবর। দলের প্রয়োজন অনুযায়ী পরিস্থিতির বিচারে ব্যাট হাতে নামবেন তিন তারকা।

কামিন্স ও ফার্গুসন ধাঁধা:
১৫.৫ কোটি খরচ করে প্যাট কামিন্সকে কলকাতা কিনেছে। তাই তিনিই যে পেস আক্রমণকে নেতৃত্ব দেবেন তা নিয়ে বিন্দুমাত্র সংশয় নেই। চার বিদেশির কোটা তাই কেকেআর শিবিরে প্রায় চূড়ান্ত- নারিন, মর্গ্যান, রাসেল এবং প্যাট কামিন্স। এর অর্থ লকি ফার্গুসন কিংবা আলি খানকে অধিকাংশ ম্যাচেই রিজার্ভ বেঞ্চ গরম করতে হবে।

দেশি পেসার:
২০১৮ সালে যুব ক্রিকেট থেকে চমকপ্রদ পারফরম্যান্স করে উঠে আসা শিভম মাভি এবং কমলেশ নাগারকোটি অবশেষে ফিট হয়ে কেকেআরের জার্সি গায়ে চাপাবেন। প্যাট কামিন্সকে কতটা সহায়তা করতে পারবেন দুই উঠতি পেসার, সেটা দেখার। তৃতীয় পেসার হিসাবে কেকেআরে লড়াই প্রসিদ্ধ কৃষ্ণ এবং সন্দীপ ওয়ারিয়রের মধ্যে। স্পিন বিভাগে নারিনের সঙ্গে জুটি বাঁধবেন কুলদীপ যাদব। বাঁ হাতি স্পিনার যদি মরু রাজ্যে ত্রাস ছড়াতে শুরু করেন, তার থেকে ভাল খবর আর কিছুই হতে পারে না।

আরো পড়ুন: IPL 2020: ‘নিজের জন্যই রান করে’, ধোনিকে নিয়ে বিস্ফোরণ গম্ভীরের, জবাব মাহিরও

মুম্বই ইন্ডিয়ান্স

খারাপ শুরু:
ধরা হয়েছিল প্রতিকূল পরিস্থিতিতে থাকা সিএসকেকে হারিয়ে টুর্নামেন্ট অভিযান শুরু করবে মুম্বই ইন্ডিয়ান্স। তবে সিএসকের কাছে শেষ পর্যন্ত ৫ উইকেটে হারতে হয়েছে মুম্বইকে। ওপেনে রোহিত-ডিকক জুটি মোটামুটি ভালো শুরুয়াত দিলেও মিডল অর্ডার নিয়মিত ব্যবধানে উইকেট হারাতে থাকে।

মুম্বইয়ের সারপ্রাইজ:
হারলেও প্রথম ম্যাচেই মুম্বই সারপ্রাইজ দিতে ছাড়েনি। চার নম্বরে ঈশান কিষানের জায়গায় খেলানো হয় সৌরভ তিওয়ারিকে। মুম্বই টিম ম্যানেজমেন্ট এর এই সিদ্ধান্ত সঠিক প্রমাণ করেই সৌরভ করে গিয়েছিলেন ৩১ বলে ৪২ রান। তবে মুম্বইয়ের উদ্বেগের কারণ হতে চলেছেন হার্দিক পান্ডিয়া। চোট সারিয়ে বহুদিন পরে ফিরলেও এখনো বল হাতে সেভাবে স্বচ্ছন্দ নন তিনি। হার্দিক বল হাতে নিজেকে মেলে ধরতে না পারলে মুম্বইয়ের দলের ভারসাম্য বদলে যেতে পারে।

বিশ্বমানের পেসার, দুর্বল স্পিন বিভাগ:
কোনো সন্দেহ নেই মুম্বইয়ের পেস আক্রমণ টুর্নামেন্টের অন্যতম সেরা। জসপ্রীত বুমরার সঙ্গে রয়েছেন দুই তারকা বিদেশি পেসার ট্রেন্ট বোল্ট এবং জেমস প্যাটিনসন। তবে রাহুল চাহার এবং ক্রুনাল পান্ডিয়াদের নিয়ে গড়া মুম্বইয়ের স্পিন বিভাগে অভিজ্ঞতার অভাব রয়েছে।

সম্ভাব্য একাদশ:

কেকেআর

শুভমান গিল, সুনীল নারিন, নীতিশ রানা, আন্দ্রে রাসেল, ইয়ন মর্গ্যান, দীনেশ কার্তিক, প্যাট কামিন্স, শিভম মাভি, কুলদীপ যাদব, কমলেশ নাগারকোটি, প্রসিদ্ধ কৃষ্ণ।

মুম্বই ইন্ডিয়ান্স

কুইন্টন ডিকক, রোহিত শর্মা, সূর্যকুমার যাদব, সৌরভ তিওয়ারি, হার্দিক পান্ডিয়া, কায়রণ পোলার্ড, ক্রুনাল পান্ডিয়া, রাহুল চাহার, জেমস প্যাটিনসন, ট্রেন্ট বোল্ট, জসপ্রীত বুমরা

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ipl 2020 kolkata knight riders vs mumbai indians match preview predicted team xi

Next Story
IPL 2020: ‘নিজের জন্যই রান করে’, ধোনিকে নিয়ে বিস্ফোরণ গম্ভীরের, জবাব মাহিরও
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com