বড় খবর

এই ছোট কাজ করলেই কেল্লাফতে! ধোনির ব্যাটে আসবে রানের ফুলঝুরি, আইপিএলে হবে ৪০০-ও

চলতি টুর্নামেন্টে ক্যাপ্টেন কুল বেশ কয়েকবার প্রতিপক্ষ ক্রিকেটারদের শার্ট দেওয়ায় আইপিএলে অবসর জল্পনা আরো তীব্র হয়েছিল।

স্রেফ একটা কাজ করতে হবে। তাতেই রানের ফুলঝুরি ছোটাতে পারবেন ধোনি। আইপিএলে ৪০০ রানও করে ফেলতে পারবেন। কী সেই কাজ! সুনীল গাভাস্কারের পরামর্শ, ঘরোয়া ক্রিকেটে দ্রুত ফিরতে হবে মহেন্দ্র সিং ধোনিকে।

স্টার স্পোর্টসের প্রি ম্যাচ স্পোর্টসে সানি গাভাস্কার জানিয়েছেন, “ওকে অনেক প্রতিদ্বন্দিতামূলক ক্রিকেট খেলতে হবে। নেটে অনুশীলন ঠিক আছে। তবে প্রতিযোগিতামূলক ক্রিকেট না খেললে খেলা থেকে আরো হারিয়ে যেতে পারবে। এই বয়সে রিফ্লেক্সে ঘাটতি হয়। বয়স বাড়ার সঙ্গেসঙ্গে টাইমিংও ঠিকঠাক হয়না।”

আরো পড়ুন: জল্পনা থামালেন ধোনি! দুই শব্দে জানালেন আইপিএল থেকে অবসর নিচ্ছেন কিনা

গাভাস্কারের এরপর সংযোজন, “এমনি বাকি সবকিছুই আগের মতই চলে। জিমে যাওয়া, নিজেকে আর ফিট করে তোলা। তবে টাইমিংয়ে সমস্যা হতে শুরু করে। একটা ভালো ড্রাইভ করতে গেলেও হওয়ায় বল উঠে যায়।”

কীভাবে ধোনি আসন্ন আইপিএলে ৪০০ রান করতে পারে, তার টোটকাও দিয়েছেন কিংবদন্তি এই ক্রিকেটার। “ওকে ঘরোয়া ক্রিকেটে ফিরতে হবে। নেট অনুশীলনে ম্যাচের চাপ থাকে না। প্রতিদ্বন্দিতামূলক ক্রিকেটে খেললে সেই চাপ আবার অনুভব করতে পারবে ও। যদি ও এই কাজ করতে পারে, পরের আইপিএলে ৪০০ রান হাঁকাতেই পারে।”

ধোনি চলতি আইপিএলে যেন অতীতের ছায়া। ব্যাটিংয়ে বারেবারে নিজেকে মেলে ধরতে ব্যর্থ হয়েছেন সুপারস্টার। ১৩ ম্যাচে করেছেন মাত্র ২০০ রান। স্ট্রাইক রেটও টি২০ সুলভ নয়, মাত্র ১১৬.২৭। একটাও হাফসেঞ্চুরিও হাঁকাতে পারেননি তিনি। ধোনি পরে স্বীকার করে নেন, দীর্ঘদিন জাতীয় দলের ক্রিকেট থেকে দূরে থাকায় প্রস্তুতিতে ঘাটতি থেকে গিয়েছে।

সিএসকে টুর্নামেন্ট থেকে প্রথম দল হিসেবে ছিটকে গিয়েছে। এই প্রথমবার আইপিএলের প্লে অফে উঠতে পারল না সিএসকে। সিএসকে ছিটকে গেলেও ধোনির অবসর নিয়ে জল্পনা চলছিল বেশ কিছুদিন। তবে ধোনি জানিয়ে দেন ২০২১-এও তাঁর নেতৃত্বে সিএসকেকে খেলতে দেখা যাবে।

কিংস ইলেভেন পাঞ্জাবের বিরুদ্ধে লিগ পর্বে রবিবারই শেষ ম্যাচ খেলছে সিএসকে। সেই ম্যাচ শুরু হওয়ার আগেই ধারাভাষ্যকার ড্যানি মরিসন জিজ্ঞাসা করেন, এটাই ধোনির শেষ ম্যাচ হতে চলেছে কিনা! দু শব্দে মাহির সংক্ষিপ্ত প্রত্যুত্তর, “অবশ্যই নয়।” এতেই স্বস্তির নিঃশ্বাস ফেলেছেন ধোনি ভক্তরা।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Ipl 2020 ms dhoni gets small tips to score 400 runs in next ipl from sunil gavaskar

Next Story
৩২-এ পা বিরাটের, জন্মদিনে কেক কাটলেন, স্ত্রীকে চুম্বনে ভরালেন প্রকাশ্যেই, রইল ভিডিও
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com